Sania Mirza: মিক্সড ডাবলসে হার, অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ম্য়াচ খেলে ফেললেন সানিয়া মির্জা

মিক্সড ডাবলসের (Mixed Doubles) কোয়ার্টার ফাইনালে হারের পর অস্ট্রেলিয়ান ওপেন ২০২২ (Australian Open 2022) জার্নি শেষ হল সানিয়া মির্জার (Sania Mirza)। চলতি মরসুমের পর অবসরের ঘোষণা করেছেন ভারতীয় টেনিস তারকা (Indian Tennis Star)। ফলে আগামি বছরে আর অস্ট্রেলিয়ান ওপেনে দেখা যাবে না টেনিস সুন্দরীকে। 

Asianet News Bangla | Published : Jan 25, 2022 9:11 AM IST

শেষ বারের মত অস্ট্রেলিয়ান ওপেনের কোর্টে দেখা গেল ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জাকে। ডাবলসের পর এবার মিক্সড ডাবলস (Mixed Doubles) থেকেও বিদায় নিলেন সানিয়া। একইসঙ্গে অস্ট্রেলিয়ান ওপেন ২০২২ (Australian Open 2022) থেকে শেষ হয়ে গেল ভারতীয় চ্যালেঞ্জ। সোমবার মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে নেমেছিলেন সানিয়ান মির্জা (Sania Mirza) ও তার আমেরিকান জটি রাজীব রাম (Rajeev Ram)। অস্ট্রেলিয়ান ওয়াইল্ড কার্ড জেইমি ফরলিস এবং জেসন কুব্লারের বিরুদ্ধে লড়াইটা যে কঠিন ছিল তা প্রথম থেকেই জানা চ্ছিল সানিয়া ও রাজীব জুটির। নিজেকে সাধ্যমত চেষ্টা করেও শেষ চারের টিকিট পাকা করতে ব্যর্থ হলেন তারা অস্ট্রেলিয়ান জুটির কাছে ৬-৪, ৭-৬ (৫-৭) স্ট্রেট সেটে হেরে অস্ট্রেলিয়ান ওপেনের যাত্রা শেষ করলেন সানিয়া মির্জা। 

এদিন খেলার প্রথম থেকেই দাপট দেখাত শুরু করেন অস্ট্রেলিয়ান জুটি ওয়াইল্ড কার্ড জেইমি ফরলিস এবং জেসন কুব্লার। প্রথম সেটে সেভাবে লড়াই দিতে পারেননি সানিয়া মির্জা ও রাজীব রাম। ৬-৪ ব্যবধানে প্রথম সেট হারে ইন্দো-আমেরিকান জুটি। যদিও দ্বিতীয় সেটে ঘুড়ে দাঁড়িয়ে দুরন্ত লড়াই করেছিল সানিয়ারা।  দ্বিতীয় সেটে একসময়ে ৪-২ এগিয়ে ছিলেন সানিয়া ও রাজীব। সেখান থেকে খেলা ৫-৫ হয়ে যাওয়ায় চাপ বাড়ে সানিদের উপর। শেষ পর্যন্ত ৭-৬ ব্যবধানে সেট ও ম্য়াচ দুই জিতে নেয় অস্ট্রেলিয় জুটি। এবছর টেনিস কোর্টে শেষ মরসুম ঘোষণা করেছেন সানিয়া। ফলে আগামি বছর আর তাকে দেখা যাবে না।  এই মেলবোর্ন পার্কেই দু'টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছিলেন সানিয়া মির্জা, একদা সিঙ্গেলসে বাছাই হিসেবে টুর্নামেন্টও খেলেছিলেন, তবে সেই মেলবোর্নে শেষটা মধুর হল না সানিয়া মির্জার। 

 

 

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলসের প্রথম রাউন্ড থেকে হেরে বিদায় নেওয়ার পর নিজের অবসর পরিকল্পনার কথা জানিয়েছেন সানিয়া মির্জা। জানিয়েছে চলতি ২০২২ মরসুমের পরই অবসর নেবেন তিনি। ভারতের একমাত্র মহিলা টেনিস খেলোয়ার হিসেবে গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন সানিয়া। তার ঝুলিতে রয়েছে তিনটি ডাবলস ও তিনটি মিক্সড ডাবলস। মিক্সড ডাবলস ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১৪ সালে ইউএস ওপেন জিতেছিলেন মির্জা। মহিলাদের ডাবলসে, ২০১৫ সালে উইম্বলডন এবং ইউএস ওপেন, ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব জিতেছিলেন তিনি। ডাবলসে ৯১ নম্বর ধরে এক নম্বর ব়্যাঙ্কেও ছিলেন সানিয়া। এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসেও পদক জিতেছেন সানিয়া। 

Read more Articles on
Share this article
click me!