কোর্টে ফিরেই চমক সানিয়া মির্জার, উইম্বলডন ডবলসে জয় দিয়ে শুরু যাত্রা

  • উইম্বলডনে দুরন্ত শুরু করলেন সানিয়া মির্জা
  • প্রথম ম্যাচেই ডবলসে জয় পেলেন টেনিস তারকা
  • ৭-৪ ও ৬-৩ ব্যবধানে স্ট্রেট সেটে জিতলেন সানিয়া
  • দীর্ঘ দিন পর কোর্টে ফিরে খুশি ভারতীয় টেনিস তারকা
     

Asianet News Bangla | Published : Jul 1, 2021 3:29 PM IST / Updated: Jul 01 2021, 09:14 PM IST

দীর্ঘ বিরতির পর এ যেন স্বপ্নের শুরু। উইম্বলডনে খেলতে নেমেই চমক দেখালেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। উইম্বলডনের ডবলসে খেলতে নেমেই দুরন্ত জয় পেলেন সানিয়া মির্জা ও তার মার্কিন সঙ্গী বিথ্যানি ম্যাটেন স্যান্ডস। স্ট্রেট সেটে জারি ক্রজিক ও অ্যালেক্সা গুয়ারাচি জুটিকে হারালেন সানিয়া মির্জারা। এই জের ফলে খশি ভারতীয় টেনিস সুন্দরী। দীর্ঘ দিন পর কোর্টে ফিরে জয় পেয়ে পরবর্তী রাউন্ডের জন্য আত্মবিশ্বাস অনেকটাই বাড়ল সানিয়ার।

পুত্রসন্তানের জন্মের পর এই প্রথম উইম্বলডনের মত বড় আসরে নামলেন সানিয়া। তাও ভালো কিছু করে দেখানোর জন্য মরিয়া ছিলেন হায়দরাবাদী টেনিস তারকা। ম্যাচের শুরু থেকেই ছন্দে পাওয়া যায় সানিয়া ও তার মার্কিন সঙ্গীকে। প্রথম সেটে কিছুটা লড়াই দেয় জারি ক্রজিক ও অ্যালেক্সা গুয়ারাচি। কিন্তু শেষ পর্যন্ত ৭-৫ ব্যবধানে জেতে সানিয়া ও বিথ্যানি। দ্বিতীয় সেটে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেয়নি সানিয়া-বিথ্য়ানি জুটি। ৬-৩ ব্যবধানে জিতে ম্যাচ পকেটে পুড়ে নেয় তারা। 

বর্তমানে ডাবলসে সানিয়া মির্জার ব়্যাঙ্ক ১৬০। উইম্বলডনে ভালো ফল করে টোকিও অলিম্পিকে যাওয়া ও নিজের ব়্যাঙ্কিংয়ে যতটা সম্ভব উন্নতি ঘটানোই লক্ষ্য সানিয়া মির্জার। এছাড়া উইম্বলডনকে অলিম্পিকের প্রস্তুতি হিসেবেও দেখছেন তিনি। এবার টোকিও অলিম্পিকে অংশ নিয়েই অন্যন্য নজির গড়বেন ৬ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সানিয়া মির্জা। ভারতের প্রথম মহিলা অ্যাথলিট হিসেবে পরপর চারবার অলিম্পিকে অংশ নেবেন সানিয়া মির্জা।


Share this article
click me!