Tokyo Olympics: লড়াই করেও হার, টেবিল টেনিসে তৃতীয় রাউন্ড থেকে বিদায় শরথ কমলের

টেবিল টেনিসে তৃতীয় রাউন্ডে চিনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মা লংয়ের কাছে হার শরথ কমলের। একটি গেম জিতলেও, শেষ রক্ষা হল না ভারতীয় প্যাডলারের। ৭-১১, ১১-৮, ১১-১৩, ৪-১১, ৪-১১ ব্যবধানে হেরে বিদায়।
 

Sudip Paul | Published : Jul 27, 2021 5:32 AM IST

প্রথম দুটি রাউন্ডে জিতে টেবিল টেনিসে পদক জয়ের আশা জাগিয়েছিলেন শরথ কমল। কিন্তু তৃতীয় রাউন্ডে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মা লং-য়ের বিরুদ্ধে যে কঠিন লড়াইয়ের সামনে পড়তে চলেছেন তা জানাই ছিল শরথের। অবশেষে তৃতীয় রাউন্ডে মা লংয়ে বিরুদ্ধে হেরে টোকিও ২০২০ অলিম্পিক্স থকে বিদায় নিলেন শরথ কমল। তবে চিনের মা লংয়ের বিরুদ্ধে লড়াই করে হার মানলেন ভারতীয় প্যাডলার। ম্য়াচের ফল ৭-১১, ১১-৮, ১১-১৩, ৪-১১, ৪-১১।

মা লং ও শরথ কমলের প্রথম গেমের লড়াই চলে ৯ মিনিট। ১১-৭ ব্যবধানে হেরে যান শরথ। দ্বিতীয় গেমে কামব্যাক করেন শরথ। ১১-৮ ব্যবধানে পরাজিত করেন চিনা প্রতিপক্ষকে। ফলে ১-১ গেমে সমতায় ফেরে ম্যাচ। তৃতীয় গেমেও মা লংয়ের বিরুদ্ধে দুরন্ত লড়াই করেও শেষ পর্যন্ত হার মানতে হয় শরথকে। ১৩ মিনিটের লড়াইয়ে ১১-১৩ ব্যবধানে গেম হেরে যান ভারতীয় টেবিল টেনিস তারকা। কিন্তু চতুর্থ ও পঞ্চম গেমে মা লংয়ের বিরুদ্ধে দাঁড়াতেই পারেননি শরথ। দুটি গেমেই ৪-১১ ব্যবধানে জয় পান গতবারের চ্যাম্পিয়ন।

 

 

এর আগে টেবিল টেনিসে মহিলাদের ব্যক্তিগত বিভাগে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন বাংলার সুতীর্থা মুখোপাধ্যায়। দুটি রাউন্ড জিতলেও তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন মনিকা বাত্রাও। পুরুষদের বিভাগে আশা জিইয়ে রেখেছিলেন শরথ কমল। কিন্তু শেষ পর্যন্ত তিনিও তৃতীয় রাউন্ড থেকেই হেরে বিদায় নিলেন।

Share this article
click me!