দলের প্রস্তুতি দেখতে মাঠে গেলেন সৌরভ, দ্রাবিড়ের সঙ্গে আলোচনা বোর্ড প্রেসিডেন্টের

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টি ম্যাচ। শুক্রবার দ্বিতীয় এবং রবিবার শেষ ম্যাচ। অতিমারির কারণে এবার সিরিজের সব কয়টি ম্যাচই একই কেন্দ্রে হবে। এই খেলার আগেই মাঠ (Eden) পরিদর্শনে এলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

Sayanita Chakraborty | / Updated: Feb 16 2022, 07:00 AM IST

বুধবার ভারত (India) বনাম ওয়েস্ট ইন্ডিজের (West Indies) টি-২০ (T 20) সিরিজের প্রথম ম্যাচ। তার আগে প্রস্তুতি তুঙ্গে। জোড় কদমে প্রাক্টিস করে চলেছেন রোহিত, বিরাটরা। লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এগিয়ে থাকে। দলের এমন কঠিন সময় তাঁদের সঙ্গে দেখা করতে এলেন সৌরভ। টিমের প্রস্তুতি দেখতে মাঠে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। মঙ্গলবার সন্ধ্যায় ইডেনে গিয়ে ভারতীয় দলের প্রস্তুতি দেখলেন তিনি। কথা বললেন ভারতীয় দলের প্রধান কোট রাহুল দ্রাবিড়ের সঙ্গে। 

সে যাই হোক, বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টি ম্যাচ। শুক্রবার দ্বিতীয় এবং রবিবার শেষ ম্যাচ। অতিমারির কারণে এবার সিরিজের সব কয়টি ম্যাচই একই কেন্দ্রে হবে। এই খেলার আগেই মাঠ (Eden) পরিদর্শনে এলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, যুগ্ম সচিব দেবব্রত দাস এবং ইডেনের পিচ প্রস্তুতকারক সুজন মুখোপাধ্যায়। 

মুহূর্তে ভাইরাল হয়েছে মাঠের সেই সকল ছবি। একটি ছবিতে দেখা গিয়েছে সৌরভ (Sourav) ও দ্রাবিরকে। দুজনের মুখেই মাস্ক এবং সামাজিক দূরত্ব বজায় রেখে কথা বলছেন তাঁরা। গভীর আলোচনায় মগ্ন। একটি ছবিতে দেখা গিয়েছ সৌরভ এবং পন্থকে। দুজনেই দূরত্ব বজায় রেখে কথা বলছে। অন্য একটি ছবিতে একই ফ্রেমে ধরা পড়েছেন অভিষেক ডালমিয়া, যুগ্ম সচিব দেবব্রত দাস এবং ইডেনের পিচ প্রস্তুতকারক সুজন মুখোপাধ্যায়।

মঙ্গলবার মাঠে সৌরভে আগমনে নানান প্রশ্ন উঠেছে দর্শক মনে। এবার প্রথম ম্যাচে সাধারণ দর্শকের প্রবেশ নিষেধ। করোনার কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাঠ (Eden) ছাড়ার মুখে সৌরভ বলেন, ‘সামনের দুটো ম্যাচে কোনও ভাবেই দর্শক থাকছে না।’ রবিবার তাহলে কি থাকবে? এই প্রশ্নের উত্তরে সৌরভ বলেন, ‘দেখা যাক। তবে, শ্রীলঙ্কা সিরিজ থেকে দর্শক ফিরছে মাঠে।’ 

এদিকে ১২ মার্চ থেকে পিঙ্ক বল টেস্ট (Pink Ball Test) শুরু হচ্ছে। শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে খেলবে ভারত। ভারতের দিন রাতের টেস্ট হবে বেঙ্গালুরুতে। মোট তিনটি টি টোয়েন্টি ম্যাচ এবং দুটি টেস্ট খেলবে ভারত। সম্প্রতি, এই খেলা নিয়ে নয়া তথ্য প্রকাশ করল বোর্ড। জানানো হল টেস্ট নয়, আগে হবে টি টোয়েন্টি সিরিজ। দিন ঘোষণা করা হল ম্যাচের। ২৪, ২৬ এবং ২৭ ফেব্রুয়ারি টি টোয়েন্ট ম্যাচগুলো (Match) খেলা হবে। প্রথম ম্যাচ হবে লখনউ-তে (Lucknow) আর পরের দুটি ম্যাচ হবে ধর্মশালাতে (Dharamshala)।  প্রথম টেস্ট হবে ৪ মার্চ। প্রথম টেস্ট খেলা হবে মোহালিতে। বেঙ্গালুরুতে হবে পরের দিন রাতের টেস্ট।  

আরও পড়ুন: ভারতকে সমীহ করলেও টি২০ সিরিজের আগে হুঙ্কার পোলার্ডের, কী বললেন ক্য়ারেবিয়ান অধিনায়ক

আরও পড়ুন: 'কুলচা' জুটি সম্পদ, 'কুলচা' জুটির ভবিষ্যৎ নিয়ে বললেন রোহিত শর্মা

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০ ম্য়াচে ভারতীয় দলে একাধিক চমক, দেখে নিন সম্ভাব্য একাদশ

Share this article

Latest Videos

click me!

Latest Videos

TMC News : সন্দেশখালি আন্দোলনের সেই নেত্রী সিরিয়া পারভিনকে হেনস্থা! কাঠগড়ায় পুরনো দল BJP, দেখুন
Mamata Banerjee : 'রেলে বারবার কেন ফিরছে দুর্ঘটনা?' প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়
Today Horoscope Live : আজ কন্যা, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
BJP News : 'তৃণমূলে যোগ দেব, আমার কি মাথা খারাপ হয়ে গেছে!' মমতা যেতেই জবাব দিলেন অনন্ত মহারাজ
Suvendu Adhikari : 'ক্ষমতা প্রয়োগ করবেন রাজ্যপাল, বাংলায় সংবিধানের ৪ টি স্তম্ভ আক্রান্ত'