পাকিস্তান থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে সরে যাচ্ছে এশিয়া কাপ, ময়দানের ৭ চক্কর

কয়েকদিন পরেই শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। ইতিমধ্যেই ভারত সফরে এসে গিয়েছে অস্ট্রেলিয়া দল। ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা ৪ টেস্ট ম্যাচের সিরিজের জন্য জোরদার অনুশীলন চালাচ্ছেন।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 1:08 AM IST / Updated: Feb 05 2023, 07:07 AM IST

সংযুক্ত আরব আমিরশাহিতে এশিয়া কাপ

বিসিসিআই আপত্তি জানানোয় পাকিস্তানে যে এবারের এশিয়া কাপ হবে না সেটা আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। পাকিস্তানের বদলে কোন দেশে হবে এই প্রতিযোগিতা, সেটা নিয়েই আগ্রহ ছিল। বাহরিনে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে ঠিক হয়েছে, সংযুক্ত আরব আমিরশাহিতে হবে এবারের এশিয়া কাপ। সম্ভাব্য কেন্দ্র হিসেবে দুবাই, আবু ধাবি ও শারজার নাম উঠে আসছে। তবে এখনও ঠিক হয়নি কোথায় হবে এশিয়া কাপ। মার্চে ঠিক হতে পারে এশিয়া কাপের কেন্দ্র। শনিবার বাহরিনে প্রথমবার পিসিবি চেয়ারম্যান নজম শেঠির মুখোমুখি হন বিসিসিআই সচিব জয় শাহ। এই বৈঠকেই এশিয়া কাপ সরিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বছরের সেপ্টেম্বরে হবে এশিয়া কাপ। ওডিআই বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের এশিয়া কাপ হবে ওডিআই ফর্ম্যাটে। 

নির্বাসিত দীপা কর্মকার

নিষিদ্ধ বস্তু সেবন করার দায়ে ২১ মাস নির্বাসিত করা হল দেশের অন্যতম সফল মহিলা জিমন্যাস্ট দীপা কর্মকারকে। এ বছরের জুলাই পর্যন্ত নির্বাসনে থাকতে হবে দীপাকে। তবে এই জিমন্যাস্টের দাবি, তাঁর শরীরে নিষিদ্ধ বস্তু কীভাবে প্রবেশ করল জানেন না।

বিস্তারিত দেখুন-

পিটি ঊষার স্কুলে অনুপ্রবেশ

কেরালায় কিংবদন্তি অ্যাথলিট পিটি ঊষার অ্যাকাডেমিতে স্থানীয় পঞ্চায়েতের মদতে বহিরাগতরা অবৈধ নির্মাণকার্য চালাচ্ছে। মাদকাসক্তরা অ্য়কাডেমি চত্বরে অনুপ্রবেশ করছে। এমনই অভিযোগ করলেন ঊষা। তিনি জানিয়েছেন, কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে জানিয়েও নিরাপত্তা পাচ্ছেন না।

বিস্তারিত দেখুন-

জয়ে ফিরল ইস্টবেঙ্গল

আইএসএল-এ টানা ৪ ম্যাচ হারের পর শেষপর্যন্ত জয়ে ফিরল ইস্টবেঙ্গল। শুক্রবার ঘরের মাঠে কেরালা ব্লাস্টার্সকে ১-০ হারিয়ে দেয় লাল-হলুদ। ম্যাচের ৭৭ মিনিটে নাওরেম মহেশ সিংয়ের মাইনাসে পা ছুঁইয়ে ম্যাচের একমাত্র গোল করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভা। এবারের আইএসএল-এ ইস্টবেঙ্গলের হয়ে ১০ গোল হয়ে গেল ক্লেইটনের।

মেসির ভবিষ্যৎ নিয়ে জল্পনা

বিশ্বকাপ জেতার পর আর কোনও ট্রফি অধরা নেই লিওনেল মেসির। ব্যক্তিগত সাফল্যও পেয়েছেন প্রচুর। ফলে তিনি এবার অবসরের কথা ভাবছেন। একটি সাক্ষাৎকারে এমনই ইঙ্গিত দিয়েছেন মেসি। তিনি আর আর্জেন্টিনার হয়ে খেলবেন কি না সেটা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এরই মধ্য়ে শোনা যাচ্ছে, প্যারিস সাঁ জা ছেড়ে পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন মেসি।

বিস্তারিত দেখুন-

নাগপুর টেস্টের প্রস্তুতি

৯ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। নাগপুরের এই ম্যাচের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে ২ দল। ভারতীয় দলের নজর রবীন্দ্র জাদেজার ফিটনেসের দিকে। অস্ট্রেলিয়া দল আবার প্রথম টেস্টের আগে ক্যামেরন গ্রিনকে ফিট করে তোলার চেষ্টা চালাচ্ছে।

বিস্তারিত দেখুন-

বিশ্বকাপ জিতে বাড়ি ফিরলেন তিতাসরা

দক্ষিণ আফ্রিকায় মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ জেতার পর বৃহস্পতিবার বাড়ি ফিরলেন বাংলার ২ ক্রিকেটার তিতাস সাধু ও হৃষিতা বসু। বাংলার অপর ক্রিকেটার রিচা ঘোষ সিনিয়র দলের হয়ে টি-২০ বিশ্বকাপ খেলবেন বলে ফের দক্ষিণ আফ্রিকা উড়ে গিয়েছেন। 

বিস্তারিত দেখুন-

Read more Articles on
Share this article
click me!