Asian Games 2023: এশিয়ান গেমসের শুরুতেই পদক জয়ের খাতা খুলেছে ভারত, শ্যুটিং এবং রোয়িংয়ে মিলেছে রৌপ্য পদক

রোয়িংয়ে, অরুণ লাল জাট এবং অরবিন্দ সিং পুরুষদের লাইটওয়েট ডাবলস স্কালসের ফাইনালে দ্বিতীয় হয়ে রৌপ্য পদক জেতেন।

 

deblina dey | Published : Sep 24, 2023 4:11 AM IST / Updated: Sep 24 2023, 11:35 AM IST

Asian Games 2023: ২৩ সেপ্টেম্বর এশিয়ান গেমস ২০২৩ আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার পরে, ভারত আজ থেকেই পদক জয়ের প্রক্রিয়া শুরু করেছে। শুটিংয়ে, ভারতের মহিলা দল ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে রৌপ্য পদক জিতেছে। যেখানে রোয়িংয়ে, অরুণ লাল জাট এবং অরবিন্দ সিং পুরুষদের লাইটওয়েট ডাবলস স্কালসের ফাইনালে দ্বিতীয় হয়ে রৌপ্য পদক জেতেন।

ভারতের মহিলা শ্যুটিং দল ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে ১৮৮৬ স্কোর নিয়ে দ্বিতীয় হন। ভারতের পক্ষ থেকে এই ইভেন্টে অংশ নেন রমিতা, মেহুলি ঘোষ এবং আশি চৌকসে। যেখানে চিনা দল ১৮৯৬.৬ স্কোর শেষ করে স্বর্ণপদক জিততে সক্ষম হয়েছে। এই ইভেন্টে, মঙ্গোলিয়ার দল ১৮৮০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।

এই এশিয়ান গেমসে রোয়িংয়ে ভারত দ্বিতীয় রৌপ্য পদক জিতেছে। অর্জুন লাল জাট এবং অরবিন্দ সিংয়ের জুটি পুরুষদের লাইটওয়েট ডাবলস স্কালস ফাইনালে ৬:২৮:১৮ সময় নিয়ে দ্বিতীয় হন। একই ইভেন্টে, চিনা দল ৬:২৩:১৬ সময় নিয়ে স্বর্ণপদক পায়। যেখানে উজবেকিস্তান দল ব্রোঞ্জ পদক জিতে সফল হয়েছে।

 

 

আজ অনেক গুরুত্বপূর্ণ ইভেন্টে অংশ নেবে ভারত-

১৯তম এশিয়ান গেমসে আজ অনেক গুরুত্বপূর্ণ ইভেন্টে অংশ নেবে ভারত। মহিলা ক্রিকেট দল সেমিফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে এবং এই ম্যাচে জিতে আরেকটি পদক জয়ের আশায় রয়েছে দেশ। হকিতে দলটির মুখোমুখি হবে উজবেকিস্তানের দল। বক্সিংয়েও ওয়েটের বিভিন্ন বিভাগে প্রতিযোগিতা হবে। রোয়িংয়ে আরও কিছু ইভেন্টে এখনও পদক জয়ের আশা রয়েছে ভারতের।

Read more Articles on
Share this article
click me!