Rohan Bopanna: প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রোহন বোপান্না

বয়সের সঙ্গে সঙ্গে রোহন বোপান্নার খেলার ধারও বাড়ছে। এবারের অস্ট্রেলিয়ান ওপেনে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন এই তারকা। তিনি চ্যাম্পিয়ন হওয়া থেকে এক ধাপ দূরে।

Soumya Gangully | Published : Jan 25, 2024 6:50 AM IST / Updated: Jan 25 2024, 01:13 PM IST

প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষদের ডাবলসের ফাইনালে রোহন বোপান্না-ম্যাথু এবডেন। সেমি-ফাইনালে জেড জেড ঝ্যাং-টমাস ম্যাশাক জুটির বিরুদ্ধে অসাধারণ লডাই করে জয় ছিনিয়ে নিলেন রোহনরা। তাঁরা রড লেভার এরিনা মাতিয়ে দিলেন। সেমি-ফাইনালে রোহনদের পক্ষে ম্যাচের ফল ৬-৩, ৩-৬, ৭-৬। চলতি অস্ট্রেলিয়ান ওপেনে কোয়ার্টার ফাইনাল ম্যাচ জেতার ফলে এটিপি র‍্যাঙ্কিংয়ে সেরা ডাবলস জুটি হয়ে যান রোহন-এবডেন। ফলে সেমি-ফাইনালে তাঁরা বিশ্বের সেরা জুটি হিসেবেই খেলতে নামেন। তবে সেমি-ফাইনালের লড়াই অত্যন্ত কঠিন ছিল। অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে সেই লড়াইয়ে জয় ছিনিয়ে নিলেন রোহনরা। এবার তাঁরা চূড়ান্ত লড়াইয়ের জন্য তৈরি হচ্ছেন। চ্যাম্পিয়ন হয়ে নতুন ইতিহাস গড়াই তাঁদের লক্ষ্য।

ফাইনালে রোহনদের প্রতিপক্ষ ইটালি বা জার্মানির জুটি

ফাইনালে রোহনদের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হচ্ছেন ইটালির আন্দ্রিয়া ভাভাসরি-সিমোন বলেল্লি ও জার্মানির ডমিনিক কপফার-ইয়ান্নিক হ্যানফম্যান। যে জুটি এই ম্যাচে জয় পাবে, তাদের বিরুদ্ধেই ফাইনাল খেলবেন রোহনরা।

রোহন-এবডেনের ভালো ফর্ম অব্যাহত

পরপর ২টি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে পৌঁছে গেলেন রোহন-এবডেন। ২০২৩ সালে তাঁরা ইউএস ওপেনের ফাইনালে পৌঁছে গিয়েছিলেন। এবার বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামেও ভালো পারফরম্যান্স দেখাচ্ছে ইন্দো-অস্ট্রেলিয়ান জুটি। এবারের অস্ট্রেলিয়ান ওপেনের শুরু থেকেই চ্যাম্পিয়নের মতো খেলছেন রোহনরা। সেমি-ফাইনালেও প্রথম সেটে ভালো পারফরম্যান্স দেখিয়ে জয় পান তাঁরা। তবে দ্বিতীয় সেটে কিছুটা ছন্দপতন হয়। বৃষ্টির জন্য কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। এরপর ম্যাচে ফেরে ঝ্যাং-ম্যাশাক জুটি। তৃতীয় সেটেও দুর্দান্ত লড়াই হয়। রোহনরা ৪-১ এগিয়ে গেলেও, পাল্টা লড়াই করে এই সেট টাইব্রেকারে নিয়ে যান ঝ্যাং-ম্যাশাক। টাইব্রেকারেও দুর্দান্ত লড়াই হয়। শেষপর্যন্ত ১০-৭ জয় পেয়ে ফাইনালে পৌঁছে যান রোহনরা। এই লড়াই বজায় রাখতে পারলে তাঁরা ফাইনালেও জয় পাবেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Asian Games 2023: এশিয়ান গেমসে টেনিসে মিক্সড ডাবলসে সোনা রোহন বোপান্না-রুতুজা ভোসালের

US Open 2023: বয়স্কতম খেলোয়াড় হিসেবে পুরুষদের গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে রোহন বোপান্না

উইম্বলডনে পুরুষদের ডাবলসের সেমি-ফাইনালে রোহন বোপান্না-ম্যাথু এবডেন

Share this article
click me!