India Open 2024: ইন্ডিয়া ওপেন ফাইনালে সাত্বিকসাইরাজ-চিরাগ, ছিটকে গেলেন প্রণয়

প্যারিস অলিম্পিক্সের আগে ভালো ফর্মে ভারতের সেরা পুরুষ ব্যাডমিন্টন জুটি সাত্বিকসাইরাজ রণকিরেড্ডি ও চিরাগ শেট্টি। ভালো ফর্ম বজায় রাখাই তাঁদের লক্ষ্য।

Soumya Gangully | Published : Jan 20, 2024 6:38 PM IST / Updated: Jan 21 2024, 12:53 AM IST

পরপর ২ বার ইন্ডিয়া ওপেন সুপার ৭৫০ টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেলেন সাত্বিকসাইরাজ রণকিরেড্ডি ও চিরাগ শেট্টি। নতুন ইংরাজি বছরে প্রথম খেতাব জয় থেকে এক ধাপ দূরে ভারতের সেরা পুরুষ ব্যাডমিন্টন জুটি। শনিবার সেমি-ফাইনালে অসাধারণ লড়াই করে জয় ছিনিয়ে নেয় ভারতীয় জুটি। সাত্বিক-চিরাগের লড়াই ছিল টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী অ্যারন চিয়া ও সো উই ইকের বিরুদ্ধে। ২০২২ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয় মালয়েশিয়ার এই জুটি। কঠিন লড়াই হলেও, শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রাখে ভারতীয় জুটি। ফলে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নরা লড়াই করলেও, জয় পায়নি। সাত্বিক-চিরাগ জুটি কেন বর্তমানে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে, সেটা বোঝা গেল। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ভারতীয় জুটির পক্ষে ম্যাচের ফল ২১-১৮, ২১-১৪। কঠিন লড়াইয়ে জয় পেয়ে ফাইনালে পৌঁছে যাওয়ার পর আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি সাত্বিক-চিরাগ। তাঁরা কোর্টেই উচ্ছ্বাস প্রকাশ করেন।

পরপর ২টি টুর্নামেন্টের ফাইনালে ভারতীয় জুটি

গত সপ্তাহেই মালয়েশিয়া ওপেন সুপার ১০০০ টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গিয়েছিলেন সাত্বিক-চিরাগ। সেখানে অবশ্য তাঁরা রানার্স হন। এবার দেশের মাটিতে এই জুটি যে পারফরম্যান্স দেখাচ্ছে তাতে চ্যাম্পিয়ন হতে না পারলে বড় অঘটন হবে। এই নিয়ে তৃতীয়বার চিয়া-ইক জুটির বিরুদ্ধে জয় পেলেন সাত্বিক-চিরাগ। শনিবার সেমি-ফাইনালে তাঁরা দ্বিতীয় গেমে শেষ ১২ পয়েন্টের মধ্যে ১১ পয়েন্ট তুলে নেন। এর ফলে জয় নিশ্চিত হয়ে যায়। চাপের মুখে ভেঙে না পড়ে স্নায়ুর উপর নিয়ন্ত্রণ বজায় রেখে জয় ছিনিয়ে নেয় ভারতীয় জুটি।

সেমি-ফাইনালে প্রণয়ের হার

ইন্ডিয়া ওপেনে পুরুষদের সিঙ্গলসের সেমি-ফাইনালে চিনের শি ইউগির কাছে হেরে গেলেন এইচ এস প্রণয়। তাঁর বিপক্ষে ম্যাচের ফল ১৫-২১, ৫-২১। প্রথম গেমে লড়াই করলেও, দ্বিতীয় গেমে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি প্রণয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sania Mirza: শোয়েব মালিকের সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়েছে? মুখ খুললেন সানিয়া মির্জার বাবা

PV Sindhu: অলিম্পিক্সে সোনা জয়ের জন্য তৈরি হচ্ছেন সিন্ধু, জানালেন প্রণয়

পুরুষদের ব্যাডমিন্টনের ইতিহাসে দ্রুততম স্ম্যাশ, বিশ্বরেকর্ড সাত্বিকসাইরাজ রণকিরেড্ডির

Share this article
click me!