বরখাস্ত হওয়ার পরেও প্রধান নির্বাচক পদে থেকে যেতে পারেন চেতন শর্মা, একনজরে সেরা ১০

স্তন ও গলার ক্যান্সারে আক্রান্ত প্রাক্তন টেনিস তারকা মার্টিনা নাভ্রাতিলোভা, ভারতীয় ক্রিকেটারদের চোটমুক্ত রাখার জন্য নতুন ভাবনা বিসিসিআই-এর। একনজরে খেলার সেরা ১০ খবর।

Web Desk - ANB | / Updated: Jan 07 2023, 11:58 PM IST

এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের ব্যর্থতার পর গত নভেম্বরে বরখাস্ত করা হয় নির্বাচকদের। কিন্তু তারপরেও নতুন নির্বাচক নিয়োগ না হওয়ায় পুরনো নির্বাচকরাই এখনও রয়ে গিয়েছেন। ইতিমধ্যে নতুন নির্বাচকের জন্য আবেদনপত্র চেয়েছে বিসিসিআই। ৫ নতুূন নির্বাচক নিয়োগ করা হবে বলেও বলে জানা গিয়েছে। কিন্তু এরই মধ্যে আবার শোনা যাচ্ছে প্রধান নির্বাচক পদে থেকে যেতে পারেন চেতন শর্মা। এই প্রাক্তন পেসার রবিবার বিসিসিআই-এর বৈঠকে ছিলেন। ভারতীয় দলের পারফরম্যান্স পর্যালোচনার পাশাপাশি ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও আলোচনা হয়। এরপর সোমবার থেকে শুরু হয়েছে নতুন নির্বাচক নিয়োগের জন্য় সাক্ষাৎকার নেওয়া শুরু হয়েছে। সাক্ষাৎকারের জন্য আবেদনকারীদের মধ্যে থেকে ১১ জন প্রাক্তন ক্রিকেটারকে বেছে নেওয়া হয়েছে। মঙ্গলবারও নেওয়া হবে সাক্ষাৎকার। এরপর নতুন নির্বাচক নিয়োগ করা হবে। চেতন যদি প্রধান নির্বাচক পদে থেকে যান, তাহলে হয়তো নতুন করে ৪ নির্বাচক নিয়োগ করা হবে।

২০১০ সালে স্তন ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। সেবার চিকিৎসার পর সুস্থ হয়ে ওঠেন। কিন্তু এবার একইসঙ্গে স্তন ও গলার ক্যান্সারে আক্রান্ত হলেন টেনিস কিংবদন্তি মার্টিনা নাভ্রাতিলোভা। প্রাথমিক পর্যায়েই ধরা পড়েছে ক্যান্সার। নিউ ইয়র্কে চলবে চিকিৎসা।

বিস্তারিত দেখুন-

সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতাল থেকে স্যান্টোসে নিয়ে যাওয়া হল ফুটবল-সম্রাট পেলের নিথর দেহ। স্যান্টোসে ২৪ ঘণ্টা রাখার পর মঙ্গলবার সমাধিস্থ করা হবে পেলেকে। সমাধিস্থলে থাকতে পারেন পেলের মা। পরিবারের সদস্যরা ছাড়া আর কেউ সমাধিস্থলে থাকবেন না।

বিস্তারিত দেখুন-

বিরাট কোহলি, রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও জসপ্রীত বুমরার পক্ষে হয়তো আইপিএল-এর সব ম্যাচ খেলা সম্ভব হবে না। বিসিসিআই-এর পক্ষ থেকে বিশ্বকাপের আগে ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রাম নিতে বলা হচ্ছে। সেই কারণেই হয়তো আইপিএল-এ কয়েকটি ম্যাচে এই ৫ ক্রিকেটারকে বিশ্রাম নিতে হবে।

বিস্তারিত দেখুন-

মঙ্গলবার শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা টি-২০ সিরিজ। মঙ্গলবার সন্ধে ৭টায় শুরু প্রথম ম্যাচ। এই ম্যাচ হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এ বছর ২ দলেরই এটা প্রথম ম্যাচ। জয় দিয়েই নতুন বছর শুরু করতে চায় ভারতীয় দল। জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

বিস্তারিত দেখুন-

গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি থাকা সতীর্থ ঋষভ পন্থের দ্রুত আরোগ্য কামনা করলেন হার্দিক পান্ডিয়া। তিনি আশা প্রকাশ করেছেন, ঋষভ দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

বিস্তারিত দেখুন-

ঋষভ পন্থ ভর্তি আছেন দেরাদুনের ম্যাক্স হাসপাতালে। সেখানে তাঁকে দেখতে যাচ্ছেন বহু মানুষ। এর ফলে ঋষভ যেমন বিশ্রাম পাচ্ছেন না, তেমনই সংক্রমণের আশঙ্কাও রয়েছে। এই পরিস্থিতিতে আইসিইউ থেকে প্রাইভেট স্যুইটে সরিয়ে নিয়ে যাওয়া হল ঋষভকে। তাঁর পরিবারের পক্ষ থেকে কাউকে হাসপাতালে না যাওয়ার অনুরোধ জানানো হয়েছে।

বিস্তারিত দেখুন-

নিজেও তরুণ বয়সে মোটর সাইকেল চালানোর সময় দুর্ঘটনার কবলে পড়েছিলেন। সে কথা মনে রেখেছেন। ঋষভ পন্থকে নিজে গাড়ি না চালানোর পরামর্শ দিলেন কপিল দেব। তিনি বলেছেন, ঋষভের উচিত একজন চালক রাখা। 

বিস্তারিত দেখুন-

রাহুল দ্রাবিড়ের সঙ্গে বিসিসিআই-এর চুক্তি আছে এ বছরের ওডিআই বিশ্বকাপ পর্যন্ত। বিসিসিআই সূত্রে খবর, বিশ্বকাপের পর দ্রাবিড়ের সঙ্গে নতুন করে চুক্তি না-ও হতে পারে। তাঁর বদলে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হতে পারে ভিভিএস লক্ষ্মণকে।

ভবিষ্যতে ভারতের হয়ে টেস্ট ম্যাচেও সূর্যকুমার যাদবকে খেলতে দেখা যেতে পারে বলে আশা প্রকাশ করলেন হার্দিক পান্ডিয়া। তাঁর মতে, ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই ভারতের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠতে পারেন সূর্যকুমার।

Share this article
click me!