'বিরোধীরা যেন দলকে নারীবিদ্বেষী বলতে না পারে,' ব্রিজভূষণকে মুখ বন্ধের নির্দেশ বিজেপি-র

হরিয়ানায় বিধানসভা নির্বাচনের আগে ব্রিজভূষণ শরণ সিংয়ের বিতর্কিত মন্তব্যের জেরে তাঁকে মুখ বন্ধ রাখার নির্দেশ দিল বিজেপি। ভিনেশ ফোগটের মতো জনপ্রিয় কুস্তিগীরের বিরুদ্ধে ব্রিজভূষণের মন্তব্যে বিজেপির অস্বস্তি।

Soumya Gangully | Published : Sep 8, 2024 9:19 AM IST / Updated: Sep 08 2024, 03:56 PM IST

হরিয়ানায় বিধানসভা নির্বাচনের ঠিক আগে ব্রিজভূষণ শরণ সিংয়ের মন্তব্য নিয়ে নতুন করে বিতর্ক চাইছে না বিজেপি। ভারতীয় কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতিকে দলের পক্ষ থেকে মুখ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হল। হরিয়ানায় অত্যন্ত জনপ্রিয় কুস্তিগীর ভিনেশ ফোগট, বজরং পুনিয়া। তাছাড়া ব্রিজভূষণের বিরুদ্ধে মহিলা কুস্তিগীরদের যৌন নির্যাতনের অভিযোগ আছে। এহেন একজন এখন হরিয়ানার মেয়ে ভিনেশের বিরুদ্ধে কটূ মন্তব্য করায় বিজেপি-র অনেক নেতা-কর্মীই বিরক্ত। হরিয়ানায় এবারের বিধানসভা নির্বাচনের আগে বেশ চাপে বিজেপি। কংগ্রেসের সঙ্গে আম আদমি পার্টির আসন সমঝোতা হলে বিজেপি-র ক্ষমতা হারানোর আশঙ্কাও দেখছেন অনেকে। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশের নেতা ব্রিজভূষণের জন্য যাতে হরিয়ানার বিজেপি নেতৃত্বকে অস্বস্তিতে পড়তে না হয়, সেটা নিশ্চিত করতে চাইছে দল।

ব্রিজভূষণকে কড়া বার্তা

Latest Videos

বিজেপি সূত্রে জানা গিয়েছে, ব্রিজভূষণকে কুস্তিগীরদের বিরুদ্ধে কোনও মন্তব্য না করার নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে তাঁকে সংবাদমাধ্যমে মুখ না খোলার নির্দেশও দেওয়া হয়েছে। বিজেপি-র এক নেতা জানিয়েছেন, ‘এটা হরিয়ানায় অত্যন্ত সংবেদনশীল ঘটনা। বিরোধীরা যাতে দলকে নারীবিদ্বেষী বলে অভিযোগ করতে পারে, সেই সুযোগ দেওয়া যাবে না।’

হরিয়ানায় চাপে বিজেপি

আগামী মাসে হরিয়ানায় বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ। উত্তর ভারতের এই রাজ্যে গত এক দশক ধরে ক্ষমতায় আছে বিজেপি। কিন্তু এবার হরিয়ানায় সরকার-বিরোধী মনোভাব প্রবল। বিজেপি-র বিরুদ্ধে জাঠ সম্প্রদায়ের মানুষ একজোট হয়েছেন। কৃষকরাও বিজেপি-র বিরুদ্ধে। শম্ভু সীমানায় ২০০ দিনের বেশি সময় ধরে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন কৃষকরা। তাঁদের এই আন্দোলনে যোগ দেন ভিনেশ। তিনি কংগ্রেসে যোগ দিয়েছেন। হরিয়ানা বিধানসভা নির্বাচনে প্রার্থীও হচ্ছেন এই কুস্তিগীর। ফলে বিজেপি-র উপর চাপ বেড়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Karan Bhushan Singh: ব্রিজভূষণ শরণ সিংয়ের ছেলের কনভয়ের গাড়ির ধাক্কায় মৃত ২, আহত মহিলা

Brij Bhushan Sharan Singh: চার্জ গঠনের নির্দেশ দিল্লির আদালতের, বিপাকে ব্রিজভূষণ শরণ সিং

Brij Bhushan Sharan Singh: সুযোগ পেলেই যৌন হেনস্থা করতেন ব্রিজভূষণ, দাবি দিল্লি পুলিশের

Share this article
click me!

Latest Videos

'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar
শর্ত নিয়েই মমতার বাড়িতে যাচ্ছেন ডাক্তাররা, যা জানিয়ে গেলেন | RG Kar Protest Latest
BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এ কী অভিযোগ করলেন রাজু বিস্তা? দেখুন | Raju Bista | RG Kar Case