রোনাল্ডোকে পেছনে ফেললেন মেসি, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোল করে বিশ্বকাপে গোলসংখ্যায় এগিয়ে লিও

প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফের মেসি ম্যাজিক। এই সঙ্গে সঙ্গেই সমসাময়ীক ফুটবলার ক্রিশ্চিয়ান রোনাল্ডোর বিশ্বকাপের গোল সংখ্যাকেও ছাপিয়ে গেলেন লিও। শুধু তাই নয় ছাড়ালেন দিয়েগো মারাদোনাকেও।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 10:17 AM IST

প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে জিতে ইতিমধ্যেই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা। একই সঙ্গে এই ম্যাচেই নিজের জীবনের ১০০০ তম ম্যাচ পূর্ণ করলেন লিওনেন মেসি। এটাই হয়েতো মেসির শেষ বিশ্বকাপ ২০২৪ সালের বিশ্বকাপে ফের মেসির বাঁ পায়ের জাদু দেখা যাবে কি না সে বিষয় এখনও কিছু বলা যাচ্ছে না। ২০২২ সালের বিশ্বকাপেই একের পর পর চমক দেখাচ্ছেন মেসি। এখন পর্যন্ত বিশ্বকাপের চারটি ম্যাচে ৩টি গোল করেছেন মেসি। প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে পেনাল্টি থেকে অসাধারণ গোল। দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে মাটি ঘেষা গোল এবং প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফের মেসি ম্যাজিক। এই সঙ্গে সঙ্গেই সমসাময়ীক ফুটবলার ক্রিশ্চিয়ান রোনাল্ডোর বিশ্বকাপের গোল সংখ্যাকেও ছাপিয়ে গেলেন লিও। শুধু তাই নয় ছাড়ালেন দিয়েগো মারাদোনাকেও।

বিশ্বকাপে এখন পর্যন্ত ১৮টি ম্যাচ খেলে ৮টি গোল রয়েছে রোনাল্ডোর। অন্যদিকে ২২টি ম্যাচ খেলে গত পরশু পর্যন্ত মেসির গোল সংখ্যা ছিল ৮। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৩ তম ম্যাচের পর মেসির বিশ্বকাপে গোল সংখ্যা দাঁড়ায় ৯। রোনাল্ডোর রেকর্ডকে ছাপিয়ে গেলেন লিও। এর আগে ২০০৬ সালের বিশ্বকাপে ৩ টি ম্যাচে একটি গোল করেছিলেন মেসি। তারপর ২০১০ সালে ক্ষরা। বিশ্বকাপে পাঁচ ম্যাচে খেলেও একটিও গোল করতে পারেননি মেসি। তাঁরপর ২০১৪ সালে ৭টি ম্যাচে ৪টি এবং ২০১৮ সালে ৪ ম্যাচে ১টি গোল করেছিলেন লিও। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত মেসির গোল সংখ্যা তিন।

শুধু রোনাল্ডো নয় দিয়েগোকেও ছাপিয়ে গেলেন মেসি। জীবনের ১০০০তম ম্যাচে বিশ্বকাপে ফুটবল কিংবদন্তি মারাদোনার গোল সংখ্যাকে ছাপিয়ে গেলেন লিওনেল মেসি। ২০২২ সালের বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোল বিশ্বকাপে মেসির গোল সংখ্যা দাঁড়ায় ৯। বিশ্বকাপে মোট ২১টি ম্যাচ খেলে মারাদোনার মোট গোল সংখ্যা ৮। দিনটি স্মরণীয় হওয়ার আরও একটি কারণ হল এই ম্যাচের সঙ্গেই মেসি পেশাদারি ফুটবল জীবনের ১০০০টি ম্যাচ খেললেন।

আরও পড়ুন - 

১০০০ ম্যাচে ৭৮৯ গোল, কাতারে ট্রফির লক্ষ্যে এগিয়ে চলেছেন অপ্রতিরোধ্য মেসি

বিশ্বকাপে গোলসংখ্যায় মারাদোনাকে টপকালেন মেসি, সহজেই কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

মেসির জীবনে স্মরণীয় ম্যাচ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জীবনের ১০০০তম ম্যাচে দিয়েগোকে ছাপিয়ে গেলেন লিও

Share this article
click me!