জার্মানির বিরুদ্ধে দুই ম্যাচের সিরিজ, এবার নয়া চ্যালেঞ্জ ভারতীয় পুরুষ হকি দলের সামনে

ভারতীয় পুরুষ হকি দল আগামী মাসে নয়াদিল্লীর মেজর ধ্যানচাঁদ ন্যাশনাল স্টেডিয়ামে জার্মানির বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলবে, মঙ্গলবার হকি ইন্ডিয়া এই ঘোষণা করেছে।

Subhankar Das | Published : Sep 24, 2024 3:07 PM IST

ভারতীয় পুরুষ হকি দল আগামী মাসে নয়াদিল্লীর মেজর ধ্যানচাঁদ ন্যাশনাল স্টেডিয়ামে জার্মানির বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলবে, মঙ্গলবার হকি ইন্ডিয়া এই ঘোষণা করেছে। ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক জয়ের পর চিনে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা ধরে রাখার পর মেন ইন ব্লু-রা বাড়তি মনোবল নিয়ে মাঠে নামবে। 

 

প্যারিস অলিম্পিক্সের সেমিফাইনালে ভারত শেষবার জার্মানির মুখোমুখি হয়েছিল, যেখানে বিশ্ব চ্যাম্পিয়নরা ৩-২ গোলে জয়লাভ করেছিল। যাইহোক, স্পেনকে ২-১ গোলে হারিয়ে ভারত পরপর দ্বিতীয় অলিম্পিক ব্রোঞ্জ পদক নিশ্চিত করে। 

"২০২৪ সালের প্যারিস অলিম্পিকে হৃদয়স্পর্শী এক লড়াইয়ের পর, দুই হকি শক্তি - ভারত এবং জার্মানি - আবারও মুখোমুখি হতে চলেছে! এবার, এটি ভারতের মাটিতে ২৩-২৪ অক্টোবর, ২০২৪ তারিখে, ঐতিহাসিক মেজর ধ্যানচাঁদ ন্যাশনাল স্টেডিয়াম, নয়াদিল্লিতে একটি বিদ্যুৎস্পর্শী দুই ম্যাচের সিরিজের জন্য।"

"এক্স-এ হকি ইন্ডিয়া বলেছে, "ঝুঁকি আরও বেশি, প্রতিদ্বন্দ্বিতা আরও তীব্র এবং স্বাগতিক দলের সমর্থকরা প্রস্তুত। ভারত কি তাদের অলিম্পিক হতাশার প্রতিশোধ নিতে পারবে, নাকি জার্মানি আবারও সর্বোচ্চ পর্যায়ে রাজত্ব করবে? অ্যাকশন মিস করবেন না!"

গত ২০২১ সালের টোকিও অলিম্পিক্সে হেরে যাওয়া ফাইনালে জার্মানিকে ৫-৪ গোলে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতেছিল ভারত। এই খেলায় উভয় দেশেরই সমৃদ্ধ ইতিহাস রয়েছে, তারা মোট ১৪টি অলিম্পিক্স স্বর্ণপদক জিতেছে। ভারত দশবার অলিম্পিক্স শিরোপা জিতেছে, যেখানে জার্মানরা ক্রীড়া উৎসবে চারটি স্বর্ণপদক নিশ্চিত করেছে। 

হকি ইন্ডিয়ার সভাপতি ডঃ দিলীপ তিরকে তার উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, “জার্মানির বিপক্ষে এই দ্বিপাক্ষিক সিরিজ বিশ্বমানের হকির এক অসাধারণ প্রদর্শন হবে। ভারত এবং জার্মানি উভয়েরই এই খেলায় সমৃদ্ধ ইতিহাস রয়েছে এবং এই সিরিজটি ভক্তদের বিশ্বের দুটি সবচেয়ে দুর্দান্ত দলের মধ্যে তীব্র প্রতিযোগিতা প্রত্যক্ষ করার সুযোগ দেবে। আমরা এই আয়োজনের জন্য সম্মানিত, যা কেবল হকির চেতনাকেই উৎসাহিত করবে না বরং দুই দেশের মধ্যে বন্ধনকে আরও জোরদার করবে।”

হকি ইন্ডিয়ার মহাসচিব শ্রী ভোলানাথ সিং আরও বলেন, “ভারত-জার্মানি হকি প্রতিদ্বন্দ্বিতা সবসময়ই একটি রোমাঞ্চকর প্রতিযোগিতা। আমাদের খেলোয়াড়রা এত ভালো দলের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী এবং আমি বিশ্বাস করি এই সিরিজটি উভয় দলকেই ভবিষ্যতের আন্তর্জাতিক টুর্নামেন্টের আগে তাদের দক্ষতা এবং কৌশলগুলিকে আরও সূক্ষ্ম করার সুযোগ দেবে। আমরা এই ভারত-জার্মান সহযোগিতার অংশ হতে পেরে গর্বিত, যা কেবল ব্যবসা এবং কূটনীতিকে নয় বরং খেলার প্রতি ভালোবাসাকেও একত্রিত করে।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

নওশাদ সিদ্দিকির নেতৃত্বে চলল তীব্র প্রতিবাদ! বিচারের দাবিতে সরব ISF কর্মীরা | RG Kar Protest
‘লক্ষ্মীর ভাণ্ডার বাংলার মহিলাদের ইজ্জতের দাম হতে পারে না’ বিস্ফোরক সুকান্ত | Sukanta Majumdar
ত্রাতার ভূমিকায় শুভেন্দু, পাঁশকুড়ার মত দাসপুরেও বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য দিলেন আর্থিক সহায়তা
'একটা ভ্রষ্টাচার, উনি কি পশ্চিমবঙ্গের প্রধানমন্ত্রী!' ঝাড়খণ্ড থেকেই আক্রমণ Suvendu Adhikari-র
ওনার দাঁত কেলানো ছবি দেখুন! ঘাটাল মাস্টারপ্ল্যান মমতা করতে দেয়নি : Suvendu Adhikari | Ghatal Flood