হকি ফাইনালে ভারতকে হারাতে চিনকে সমর্থন পাকিস্তানের! পাক খেলোয়াড়দেরকে ট্রল সোশ্যাল মিডিয়াতে

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মঙ্গলবার, চিনের প্রতি প্রকাশ্যে সমর্থন জানাতে দেখা যায় পাকিস্তানের হকি খেলোয়াড়দের। আর এরপরেই সমালোচনার ঝড় উঠেছে ভারতীয় ক্রীড়াপ্রেমীদের মধ্যে। 

Subhankar Das | Published : Sep 18, 2024 10:18 AM IST

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মঙ্গলবার, চিনের প্রতি প্রকাশ্যে সমর্থন জানাতে দেখা যায় পাকিস্তানের হকি খেলোয়াড়দের। আর এরপরেই সমালোচনার ঝড় উঠেছে ভারতীয় ক্রীড়াপ্রেমীদের মধ্যে।

এদিন ব্রোঞ্জ পদক জয়ের পর, পাকিস্তানি খেলোয়াড়দের ভারত বনাম চিন ফাইনাল ম্যাচের সময় চিনের পতাকা হাতে নিয়ে, ব্যাজ পরে এবং গালে চিনা পতাকা আঁকা অবস্থায় দেখা যায়। এই প্রতীকী অঙ্গভঙ্গি সামাজিক মাধ্যমগুলিতে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। এরপর অনেক ভারতীয় ভক্ত তাদের হতাশা এবং ক্ষোভ প্রকাশ করেছেন রীতিমতো।

Latest Videos

 

মাঠের বাইরে হাজারো নাটকীয়তার মধ্যেও, ভারতীয় দল মনোযোগ ধরে রেখে চিনের বিরুদ্ধে জয় ছিনিয়ে নেয় এবং তাদের পঞ্চম হিরো এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা নিশ্চিত করে। ডিফেন্ডার  যুগরাজ সিং ম্যাচের ৫১ মিনিটে, গোলটি করে ভারতীয় দলের জন্য নায়ক হয়ে ওঠেন। যা ম্যাচ জয়ের জন্য যথেষ্ট ছিল। হরমানপ্রীত সিংয়ের নেতৃত্বে ভারতীয় দলের জন্য এটি ছিল একটি চ্যালেঞ্জিং প্রতিযোগিতা। কারণ, চিনের রক্ষণাত্মক কৌশল কিছুটা বাধা হয়ে দাঁড়ায়। 

ফাইনাল ম্যাচটি  ছিল রুদ্ধশ্বাস। প্রথম তিন কোয়ার্টার গোলশূন্যভাবে শেষ হয়। ভারত, যারা পুরো সময় বলের দখল নিয়ে আধিপত্য বিস্তার করেছিল, তারা চিনা রক্ষণভাগের সামনে তীব্র প্রতিরোধের সম্মুখীন হয়। চিনা গোলরক্ষক ওয়াং ওয়েইহাও বেশ কয়েকটি ভালো সেভ করেন। যা ভারতকে একাধিক গোলের সুযোগ থেকে বঞ্চিত করে। তবে শেষপর্যন্ত, যুগরাজের দুর্দান্ত ফিনিশিং ডেডলক ভেঙে দেয় এবং ভারতকে তাদের দ্বিতীয় আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে জয় এনে দেয়।

কিন্তু পাকিস্তানের এই পদক্ষেপকে ভারতীয়রা একেবারেই ভালোভাবে নিচ্ছে না। অনেকে প্রশ্ন তুলেছেন যে, ভারত-চিন সম্পর্কের উত্তেজনাপূর্ণ পরিস্থিতিতে চিনা পতাকা প্রদর্শন কি উপযুক্ত ছিল?

বেশ কয়েকজন ভারতীয় নেটিজেন পাকিস্তানি দলের আচরণের সমালোচনা করেছেন। একজন এক্স ব্যবহারকারী বলেছেন, "অবশ্যই এটি হবে, তারা চায় যে তাদের 'ভিক্ষার টাকা' আসতে থাকুক!"

আরেকজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, "তাদের খেলোয়াড়দের পাঠানোর জন্য আর কে তাদের টাকা দেবে। ভিক্ষুকের পছন্দের স্বাধীনতা নেই এবং এই দেশের ভিত্তি কেবল ভিক্ষার উপর।"

"কারো কিছু আসে যায় না! আমাদের তাদের সমর্থনের প্রয়োজন নেই," আরেকজন ভারতীয় নেটিজেন লিখেছেন।

ভারতের ৫ম এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের সময় পাকিস্তানি খেলোয়াড়দের চীনের পতাকা নিয়ে ভাইরাল ছবিটি ঘিরে এক্স-এ যেসব প্রতিক্রিয়া এবং মিম ছড়িয়ে পড়েছে তারই কিছু উদাহরণ:

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি
'এবার ওকে উপড়ে ফেলবো! ১৯ তারিখ বিকেলে স্বাস্থ্যমন্ত্রীর ফাইল খুলবো' চরম পদক্ষেপ Suvendu Adhikari-র
ফের ইডি হানা! তল্লাশি চালানো হল হুগলির শ্রীরামপুর বিধানসভার বিধায়ক সুদীপ্ত রায়ের বাংলোতে | ED Raid
'অভিশাপে এরা গলে গলে মরবে' শুভেন্দুর আগুন ঝরানো ভাষণ | RG Kar Protest
'পুজো হবে, উৎসব নয়' মমতাকে হুঁশিয়ারি দিয়ে আর যা বলে দিলেন দেবশ্রী | Debasree Chaudhuri | RG Kar News