গোড়ালির চোট সারিয়ে ফিট হয়ে উঠেছেন, মালয়েশিয়া ওপেনে ভারতীয় দলের নেতৃত্বে সিন্ধু

নতুন বছরে কোর্টে ফিরছেন ভারতের সফলতম মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু। মালয়েশিয়া ওপেনে ভারতের অন্যতম ভরসা হায়দরাবাদের এই শাটলার।

Web Desk - ANB | Published : Jan 9, 2023 6:32 PM IST / Updated: Jan 10 2023, 12:27 AM IST

গোড়ালির চোট সারিয়ে ফিট হয়ে উঠেছেন। কোর্টে ফিরছেন হায়দরাবাদের শাটলার পিভি সিন্ধু। গত বছর কমনওয়েলথ গেমসে অসাধারণ পারফরম্যান্স দেখানোর পর থেকেই চোটের জন্য কোর্টের বাইরে থাকতে হয় এই শাটলারকে। মালয়েশিয়া ওপেনের কথা মাথায় রেখেই তিনি কোর্টে ফেরার ব্যাপারে তাড়াহুড়ো করেননি। পরিকল্পনা অনুযায়ীই এগিয়ে চলেছেন সিন্ধু। মালয়েশিয়া ওপেনে তিনিই ভারতীয় দলের নেতৃত্বে থাকবেন। এই প্রতিযোগিতায় তিনি প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের ক্যারোলিনা মারিনের মুখোমুখি হবেন। স্প্যানিশ শাটলার মারিন অসাধারণ খেলোয়াড়। তাঁর বিরুদ্ধে লড়াই সহজ হবে না। তবে সিন্ধুও কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিতে তৈরি। ২৭ বছরের এই শাটলার আন্তর্জাতিক মঞ্চে বহু সাফল্য পেয়েছেন। বড়মাপের প্রতিযোগিতাতেই তিনি সেরা পারফরম্যান্স তুলে ধরেন। চোট সারিয়ে তিনি এখন তরতাজা। এবার কোর্টে নেমে নিজেকে মেলে ধরাই সিন্ধুর লক্ষ্য। তিনি মালয়েশিয়া ওপেনের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন। এই প্রতিযোগিতায় ভালো ফল করাই সিন্ধুর লক্ষ্য।

বুধবার থেকে শুরু হচ্ছে মালয়েশিয়া ওপেন। এই প্রতিযোগিতার মূল আকর্ষণ সিন্ধু ও মারিনের লড়াই। গত ৩ সাক্ষাতেই স্পেনের এই শাটলারের কাছে হারতে হয়েছে সিন্ধুকে। এই ২ শাটলারের মুখোমুখি লড়াইয়ের রেকর্ড মারিনের পক্ষে ৯-৫। ফলে এবারও আত্মবিশ্বাসী হয়েই কোর্টে নামবেন মারিন। জয় পেতে হলে সিন্ধুকে সেরা পারফরম্যান্স তুলে ধরতে হবে।

মহিলা দলের পাশাপাশি ভারতের পুরুষ দলও যথেষ্ট শক্তিশালী। লক্ষ্য সেন, এইচ এস প্রণয় মালয়েশিয়া ওপেনে খেলবেন। তাঁরা নতুন বছরের শুরুটা ভালোভাবেই করতে চান। এখন বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ৮ নম্বরে প্রণয় এবং ১০ নম্বরে লক্ষ্য। ফলে ভারতের এই দুই শাটলার মালয়েশিয়া ওপেনে সাফল্য পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী। তাঁদের লড়াই অবশ্য সহজ হবে না। বিশ্ব র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ভিক্টর অ্যাক্সেলসেন, মালয়েশিয়ার শাটলার লি জি জিয়া, আকানে ইয়ামাগুচি, তাই জু ইং খেলবেন ১২,৫০০০ মার্কিন ডলারের এই সুপার ১০০০ টুর্নামেন্টে।

প্রথম ম্যাচে জাপানের অবাছাই শাটলার কেন্তা নিশিমোতোর মুখোমুখি হবেন বিশ্বের প্রাক্তন এক নম্বর শাটলার কিদম্বী শ্রীকান্ত। পুরুষদের ডাবলসের প্রথম রাউন্ডে ভারতীয় জুটি সাত্বিকসাইরাজ রণকিরেড্ডি ও চিরাগ শেট্টির মুখোমুখি হবেন দক্ষিণ কোরিয়ার চোই সোল-গিউ ও কিম ওয়ান-হো।

মহিলাদের সিঙ্গলসে সিন্ধুর পাশাপাশি আছেন সাইনা নেহওয়াল, আকর্ষী কাশ্যপ ও মালবিকা বাঁসোড়। বেশ কিছুদিন বড় প্রতিযোগিতায় সাফল্য পাননি সাইনা। মালয়েশিয়ায় ফর্মে ফেরাই তাঁর লক্ষ্য।

আরও পড়ুন-

কার রেসিংয়ের সময় ভয়ঙ্কর দুর্ঘটনা, গাড়ি উল্টে মৃত প্রখ্যাত রেসার, দেখুন রুদ্ধশ্বাস ভিডিও

আগামী মাসের দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপের পরেই অবসর, ঘোষণা সানিয়া মির্জার

ফিলিপিন্সে বাড়িতে ঢুকে পাঞ্জাবের কবাডি কোচকে গুলি করে খুন, তদন্তে পুলিশ

Read more Articles on
Share this article
click me!