ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের 'সন্দীপ ঘোষ' পিটি ঊষা! একের পর এক অভিযোগে বিদ্ধ কিংবদন্তি অ্যাথলিট

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্যের স্বাস্থ্য শিক্ষাক্ষেত্রে একের পর এক দুর্নীতি, অনিয়মের অভিযোগ প্রকাশ্যে আসছে। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনেও একই ঘটনা দেখা যাচ্ছে।

Soumya Gangully | Published : Sep 25, 2024 7:57 PM IST / Updated: Sep 26 2024, 02:06 AM IST

'থ্রেট কালচার' শুধু আর জি কর মেডিক্যাল কলেজ বা রাজ্যের অন্য মেডিক্যাল কলেজগুলিতেই সীমাবদ্ধ নেই। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনেও সন্দীপ ঘোষের মতোই বাকিদের ভয় দেখিয়ে দমিয়ে রাখার অভিযোগ উঠেছে সভাপতি পিটি ঊষার বিরুদ্ধে। এই কিংবদন্তি অ্যাথলিটের বিরুদ্ধে প্রথম সরব হন সদ্য কংগ্রেসে যোগ দেওয়া কুস্তিগীর ভিনেশ ফোগট। তিনি অভিযোগ করেন, প্যারিস অলিম্পিক্স চলাকালীন কোনওরকম সাহায্য করেননি ঊষা। ভিনেশের আরও অভিযোগ, তিনি যখন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন, তখন সেখানে গিয়ে জোর করে ছবি তোলেন ঊষা। শুধু ভিনেশই নন, ঊষার বিরুদ্ধে সরব হয়েছেন ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ সহদেব যাদব। তাঁর সঙ্গে ঊষার বিরোধ প্রকাশ্যে এসে গিয়েছে।

বৈঠকে ঝড় উঠতে চলেছে

Latest Videos

বৃহস্পতিবার ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের এগজিকিউটিভ কাউন্সিলের বৈঠক। এই বৈঠক উত্তপ্ত হয়ে উঠতে চলেছে। ঊষার বিরুদ্ধে সহদেব ছাড়াও আরও অনেক পদাধিকারী ক্ষুব্ধ। সহদেবকে কারণ দর্শানোর নোটিস পাঠিয়েছেন ঊষা। তিনি কোষাধ্যক্ষ পদে সহদেবের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। পাল্টা ঊষার বিরুদ্ধে ভাবমূর্তির ক্ষতি করার অভিযোগে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন সহদেব। ঊষার বিরুদ্ধে অন্য পদাধিকারীদের হুমকি দিয়ে চিঠি পাঠানোর অভিযোগ উঠেছে। এই পদাধিকারীরাও বৈঠকে সরব হতে পারেন।

বৈঠক এড়াচ্ছেন মেরি কমরা

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের অ্যাথলিটস কমিশনের সদস্য এম সি মেরি কম, অচিন্ত্য শরৎ কমল বৃহস্পতিবারের বৈঠক এড়িয়ে যাচ্ছেন। প্যারিস অলিম্পিক্স চলাকালীন বাড়তি অর্থ খরচ করে ঊষার জন্য ভালো ঘরের ব্যবস্থা করা, স্পনসরশিপ, অ্যাক্রিডিয়েশন কার্ড ও পাস বিলি সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠকে ঝড় উঠতে চলেছে। ঊষাকে কড়া প্রশ্নের মুখে পড়তে হতে পারে। তাঁর পক্ষে জবাবদিহি এড়িয়ে যাওয়া কঠিন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'পিটি ঊষা শুধু ছবি তুলেছিলেন, আমাকে সাহায্য করেননি,' বিস্ফোরক ভিনেশ ফোগট

Olympics 2024: ডিহাইড্রেশন থেকে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভিনেশ, দেখা করলেন পিটি ঊষা

Wrestlers Protest: ভারতের ভাবমূর্তির ক্ষতি করছেন কুস্তিগীররা, দাবি পিটি ঊষার

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari | 'মাননীয়া আপনি পালাতে পারবেন না' ভরা সভায় মমতাকে হুঙ্কার দিলেন শুভেন্দু
Rashifal | রাশিফল ২৫ সেপ্টেম্বর : আজ আপনার ভাগ্যে কি লেখা আছে? দেখে নিন আজকের রাশিফল
ভুল চিকিৎসায় মৃত্যু BJP নেত্রীর, গর্জে উঠলেন সুকান্ত মজুমদার | Sukanta Majumdar
রাতের অন্ধকারে ডাকাতি! ভাঙচুর ও লুটপাটে লক্ষাধিক টাকার ক্ষতি! আতঙ্কে মাছ ও সবজি ব্যবসায়ীরা
RG Kar কাণ্ডের প্রতিবাদে চাকরি হারাতে হল দুই অস্থায়ী পৌর কর্মীর, রানাঘাটে বিজেপি-তৃণমূলের সংঘর্ষ