Asian Games 2023: সপ্তম দিনে প্রথম পদক এল শ্যুটিংয়ে, জন্মদিনে রুপো জিতলেন সর্বজ্যোত

১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে রুপো জিতলেন সর্বজ্যোত সিং এবং দিব্যা টি এস। আজ সর্বজ্যোতের জন্মদিন। জন্মদিনে এর চেয়ে বড় প্রাপ্তি আর কীই বা হতে পারে!

Rajat Karmakar | Published : Sep 30, 2023 4:43 AM IST

এশিয়ান গেমসের সপ্তম দিনে রুপো জিতে শুরু করলেন ভারতীয় শ্যুটাররা। এ বারের এশিয়াডে শুটিং থেকে মোট ১৯টি পদক ঘরে তুলল ভারত। ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে রুপো জিতলেন সর্বজ্যোত সিং এবং দিব্যা টি এস। আজ সর্বজ্যোতের জন্মদিন। জন্মদিনে এর চেয়ে বড় প্রাপ্তি আর কীই বা হতে পারে!

শনিবার ১০মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে ভারত বনাম চিন ফাইনাল ছিল। নিয়ম অনুযায়ী যে দল প্রথমে ১৬ নম্বর স্কোর করতে পারবে তারাই জিতবে। ভারত একটা সময় ৭-৩ ব্যবধানে এগিয়ে ছিল। কিন্তু সেখান থেকে চিনের ঝ্যাং বাওয়েন এবং জিয়ান র‍্যানজিন ১১-১১ করে দেন। একটা সময় ১৩-১৩ পয়েন্ট হয় দুই দলের। পরের রাউন্ডটি ড্র হয়। তার পরের রাউন্ডে জিতে প্রথম স্থান নিশ্চিত করে চিন। দ্বিতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয় শুটিংয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় দলকে।

 

 

শুক্রবার একই ইভেন্টে সোনা এবং রুপো জিতেছিল ভারত। ১০ মিটার এয়ার পিস্তলে মেয়েদের দলগত বিভাগে পদক জয়ের পর ব্যক্তিগত বিভাগেও সোনা এবং রুপো জেতেন ভারতীয় শ্যুটাররা। পলক গুলিয়া সোনা জেতেন। রুপো পান এষা সিং। এশিয়ান গেমসে রেকর্ড গড়ে সোনা জেতেন পলক। শুক্রবার সকালে দলগত বিভাগে রুপো জিতেছিলেন পলক এবং এষা। ব্যক্তিগত বিভাগেও তাঁদের থেকে পদকের আশা ছিল ভারতের। সেই আশা পূরণ করেন ভারতের দুই শ্যুটার।

Read more Articles on
Share this article
click me!