Olympics 2024: ডিহাইড্রেশন থেকে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভিনেশ, দেখা করলেন পিটি ঊষা

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে স্বপ্নভঙ্গ। গোটা দেশবাসী তাকিয়ে ছিল তাঁর দিকে। কিন্তু কুস্তির ফাইনাল থেকে ছিটকে গেলেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat) আর এরপরেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন এই ভারতীয় তারকা।

Subhankar Das | Published : Aug 7, 2024 1:01 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে স্বপ্নভঙ্গ। গোটা দেশবাসী তাকিয়ে ছিল তাঁর দিকে। কিন্তু কুস্তির ফাইনাল থেকে ছিটকে গেলেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat) আর এরপরেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন এই ভারতীয় তারকা।

প্রসঙ্গত, প্রি-কোয়ার্টার ফাইনাল, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে কার্যত দাপট দেখিয়েই জয় পান এই ভারতীয় (Indian) কুস্তিগীর। এমনকি, বিশ্বের এক নম্বর তথা গতবারের সোনাজয়ী ইউ সুসাকিকে পরাজিত করেন তিনি। ফলে, তাঁকেই ফাইনালে স্বর্ণপদক জয়ের অন্যতম দাবিদার হিসেবে মনে করা হচ্ছিল। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হল না ভিনেশের। সেইসঙ্গে, বেদনাদায়ক মুহূর্ত ভারতের (India) জন্যও।

Latest Videos

কারণ, প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, ওজন পরিমাপের সময় দেখা যায় যে, ভিনেশ ফোগাটের ওজন অনেকটা বেড়ে গেছে। যা নির্ধারিত ওজনের থেকে অনেকটাই বেশি। আর এই নিয়ম লঙ্ঘন করার জন্যই কুস্তির ফাইনাল থেকে ছিটকে গেলেন ভারতীয় তারকা। সেইসঙ্গে, হাতছাড়া হল পদক।

জানা যাচ্ছে, ওজন কমানোর জন্য ভিনেশকে জগিং, স্কিপিং এবং সাইক্লিংও করানো হয় সারারাত। এমনকি, খাবার এবং পর্যাপ্ত জলও দেওয়া হয়নি। তাতে ওজন খানিকটা কমে যায়। কিন্তু বুধবার, সকালে ডিহাইড্রেশন থেকে গুরুতর অসুস্থ হয়ে পড়েন ভিনেশ। সঙ্গে সঙ্গে তাঁকে গেমস ভিলেজের হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসার পর আপাতত কিছুটা সুস্থ হয়ে উঠেছেন তিনি। তবে চোখেমুখে ক্লান্তি এবং অসুস্থতার ছাপ স্পষ্ট।

মানসিকভাবেও ভীষণ বিপর্যস্ত তিনি। এহেন পরিস্থিতিতে বুধবার, দুপুরে ভিনেশে ফোগাটের সঙ্গে দেখা করতে গেমস ভিলেজের হাসপাতালে পৌঁছে যান ভারতীয় অলিম্পিক্স সংস্থার প্রেসিডেন্ট পিটি ঊষা (PT Usha)।

ভিনেশের সঙ্গে দেখা করার পর একটি ভিডিও বার্তা দেন তিনি। পিটি ঊষা সেখানে জানান, “আমি দেখা করেছি ভিনেশের সঙ্গে। ওর এই ডিসকোয়ালিফিকেশন ভীষণ দুঃখজনক। দেশের সরকার, ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশন এবং সমগ্র দেশ ভিনেশের পাশে আছে। আমরা সবরকমভাবে সাহায্য করছি। কুস্তি ফেডারেশন ইতিমধ্যেই একটি অ্যাপিল করেছে।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |