অলিম্পিক্স ফাইনাল থেকে ভিনেশ ছিটকে যেতেই বিস্ফোরক অখিলেশ যাদব, শুরু রাজনৈতিক তরজা?

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, কুস্তির ফাইনাল থেকে ছিটকে গেলেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat) আর এরপরেই কার্যত বিস্ফোরক মন্তব্য করলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)।

Subhankar Das | Published : Aug 7, 2024 11:20 AM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে স্বপ্নভঙ্গ। গোটা দেশবাসী তাকিয়ে ছিল তাঁর দিকে। কিন্তু কুস্তির ফাইনাল থেকে ছিটকে গেলেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat) আর এরপরেই কার্যত বিস্ফোরক মন্তব্য করলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)।

প্রসঙ্গত, প্রি-কোয়ার্টার ফাইনাল, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে কার্যত দাপট দেখিয়েই জয় পান এই ভারতীয় (Indian) কুস্তিগীর। এমনকি, বিশ্বের এক নম্বর তথা গতবারের সোনাজয়ী ইউ সুসাকিকে পরাজিত করেন তিনি। ফলে, তাঁকেই ফাইনালে স্বর্ণপদক জয়ের অন্যতম দাবিদার হিসেবে মনে করা হচ্ছিল। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হল না ভিনেশের। সেইসঙ্গে, বেদনাদায়ক মুহূর্ত ভারতের (India) জন্যও।

Latest Videos

কারণ, প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, ওজন পরিমাপের সময় দেখা যায় যে, ভিনেশ ফোগাটের ওজন অনেকটা বেড়ে গেছে। যা নির্ধারিত ওজনের থেকে অনেকটাই বেশি। আর এই নিয়ম লঙ্ঘন করার জন্যই কুস্তির ফাইনাল থেকে ছিটকে গেলেন ভারতীয় তারকা। সেইসঙ্গে, হাতছাড়া হল পদক।

এই প্রসঙ্গেই এবার নিজের সোশ্যাল মিডিয়াতে মুখ খুললেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। তিনি লিখেছেন, “ফোগাটের ফাইনাল থেকে ছিটকে যাওয়ার জন্য টেকনিক্যাল কারণগুলির পূর্ণাঙ্গ তদন্ত হওয়া উচিৎ। নিশ্চিত হতে হবে যে, আসল সত্যিটা কী? এর পিছনে আসল কারণ জানতে হবে।” উল্লেখ্য, বুধবার সংসদে বিরোধীরা অভিযোগ করেন যে, ফাইনালে পৌঁছেও ভিনেশের এমন হটাৎ বাদ যাওয়া কখনোই কোনও সাধারণ ঘটনা হতে পারে না। নেপথ্যে নিশ্চয়ই কোনও ষড়যন্ত্র রয়েছে।

আসলে, একটি বিষয় বারবার ঘুরে ফিরে আসছে। তা হল কুস্তিগীরদের আন্দোলন। তৎকালীন বিজেপি সাংসদ তথা জাতীয় কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ সিংহের বিরুদ্ধে আন্দোলন নামেন ভারতীয় কুস্তিগীররা। তাদের টেনে হিঁচড়ে দিল্লী পুলিশ গ্রেফতারও করে। সেই প্রতিবাদের অন্যতম মুখ ছিলেন ভিনেশও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024