Vinesh Phogat: স্প্যানিশ গ্র্যাঁ প্রি-তে সোনা, অলিম্পিক্সের জন্য তৈরি ভিনেশ ফোগট

গত ২ বছরে খেলার চেয়ে আন্দোলনের জন্যই বেশি পরিচিত হয়ে উঠেছেন কুস্তিগীর ভিনেশ ফোগট। তবে অলিম্পিক্সের আগে খেলায় ফিরেছেন এই তারকা। তিনি ভালো পারফরম্যান্সও দেখাচ্ছেন।

Soumya Gangully | Published : Jul 7, 2024 1:43 PM IST / Updated: Jul 07 2024, 08:59 PM IST

প্যারিস অলিম্পিক্সের আগে দুর্দান্ত ফর্মে ভারতের অন্যতম সফল ও আলোচিত কুস্তিগীর ভিনেশ ফোগট। স্প্যানিশ গ্র্যাঁ প্রি-তে মহিলাদের ৫০ কেজি বিভাগে সোনা জিতলেন ভিনেশ। ফাইনালে রাশিয়ার মারিয়া টিউমেরেকোভাকে হারিয়ে দিলেন ভারতের তারকা কুস্তিগীর। তাঁর পক্ষে ম্যাচের ফল ১০-৫। রাশিয়ার নাগরিক হলেও, নিরপেক্ষ খেলোয়াড় হিসেবেই খেলছেন মারিয়া। কারণ, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় রাশিয়ার খেলোয়াড়দের যোগদান নিষিদ্ধ করা হয়েছে। তাঁদের নিরপেক্ষ খেলোয়াড় হিসেবেই খেলতে হচ্ছে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ২ বারের সোনা জয়ী ভিনেশ সহজেই মারিয়ার বিরুদ্ধে জয় পেলেন। অলিম্পিক্সের ঠিক আগে ভিনেশের ভালো ফর্ম প্যারিসে পদকের আশা জাগাচ্ছে।

শেষমুহূর্তে যোগ দিয়েই বাজিমাত ভিনেশের

Latest Videos

বুধবার শেষমুহূর্তে শেংগেনে এই প্রতিযোগিতায় যোগ দেওয়ার জন্য ভিসা পান ভিনেশ। শেষমুহূর্তে যোগ দেওয়ার সুযোগ পেলেও, অসাধারণ পারফরম্যান্স দেখালেন এই কুস্তিগীর। প্রথম রাউন্ডে কিউবার ইউসনেইলিস গাজম্যানের বিরুদ্ধে সহজ জয় পান ভিনেশ। এরপর কানাডার ম্যাডিসন পার্কস ও কেটি ডাচ্যাকের বিরুদ্ধে জয় পান ভিনেশ। তিনি ফাইনালেও সহজ জয় পান। স্প্যানিশ গ্র্যাঁ প্রি জেতার পর এবার ফ্রান্সে যাচ্ছেন ভিনেশ। সেখানে ৩ সপ্তাহ ধরে অনুশীলন চালানোর পর তিনি অলিম্পিক্সে লড়াই শুরু করবেন।

প্যারিসে পদকের লক্ষ্যে ভারত

বিশ্ব চ্যাম্পিয়নশিপ, কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমসে সাফল্য পেলেও, অলিম্পিক্সে এখনও পর্যন্ত পদক পাননি ভিনেশ। এবার প্যারিসে পদক জয়েই তাঁর লক্ষ্য। দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে গেলেও, ফিটনেসের দিকে নজর রেখেছিলেন এই তারকা। এর ফলেই তাঁর পক্ষে স্প্যানিশ গ্র্যাঁ প্রি-তে সাফল্য পাওয়া সম্ভব হল। প্যারিসের পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয় নেওয়ার লক্ষ্যেই সেখানে অলিম্পিক্স শুরু হওয়ার আগেই পৌঁছে যাচ্ছেন ভিনেশ। ভালোভাবে প্রস্তুতি সেরে নিয়ে পদক জয়ের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়াই তাঁর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Vinesh Phogat: মহিলাদের ৫০ কেজি বিভাগে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন ভিনেশ ফোগটের

Vinesh Phogat: প্রধানমন্ত্রীর দফতরে যেতে বাধা, ফুটপাথে অর্জুন-খেলরত্ন পুরস্কার রেখে এলেন ভিনেশ

কুস্তিতে ফের বাজিমাত ভারতের, এবার দেশকে সোনা দিলেন ভিনেশ ফোগাট

Share this article
click me!

Latest Videos

এ কেমন সন্তান! এক মুহূর্তেই মায়ের প্রাণ কেড়ে নিল ছেলে, চাঞ্চল্য এলাকায় | Today Nadia News
তীব্র তর্কাতর্কি! সুপ্রিম কোর্টে সাগর দত্ত হাসপাতাল প্রসঙ্গ | Supreme Court on Sagar Dutta Hospital
Rashifal | রাশিফল ৩০ সেপ্টেম্বর : লটারি প্রাপ্তির যোগ? সোমবার আপনার কপালে কি আছে? দেখুন আজকের রাশিফল
'৮৫ হাজার টাকা নিলে মমতার ছবি রাখো, না হলে নিও না' নিদান তৃণমূল বিধায়কের | TMC | Durga Puja 2024 |
ম্যাথমেটিকাল ফিজিক্সের উপর গবেষণা, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি সোনারপুরের অধ্যাপকের