মাত্র ১ সেন্টিমিটারের জন্য প্রথম স্থান অধরা! ডায়মন্ড লিগের ফাইনালে দ্বিতীয় হলেন নীরজ

যেন একেবারে প্যারিস অলিম্পিক্সেরই ব্লু-প্রিন্ট দেখা গেল আবারও। ব্রাসেলসে জ্যাভলিন থ্রোয়ে ডায়মন্ড লিগের ফাইনালেও (Diamond League Final) দ্বিতীয় স্থানেই শেষ করলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)।

Subhankar Das | Published : Sep 15, 2024 5:40 AM IST / Updated: Sep 15 2024, 11:23 AM IST

যেন একেবারে প্যারিস অলিম্পিক্সেরই ব্লু-প্রিন্ট দেখা গেল আবারও। ব্রাসেলসে জ্যাভলিন থ্রোয়ে ডায়মন্ড লিগের ফাইনালেও (Diamond League Final) দ্বিতীয় স্থানেই শেষ করলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)।

টোকিও অলিম্পিক্সের সেরা ভারতীয় তারকা শনিবার, মাত্র ১ সেন্টিমিটারের জন্য চ্যাম্পিয়ন হতে পারলেন না। তিনি থ্রো করেন ৮৭.৮৬ মিটার। তবে চ্যাম্পিয়ন হন গ্রানাডার অ্যান্ডারসন পিটার্স। তাঁর থ্রো ৮৭.৮৭ মিটার।

Latest Videos

দুবারের বিশ্বচ্যাম্পিয়ন এবং প্যারিস অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী পিটার্স প্রথম থ্রোতেই সবার আগে শীর্ষে চলে আসেন। নীরজের সেখানে প্রথম থ্রো ছিল ৮৬.৮২ মিটার। তৃতীয় থ্রোটি নীরজ ৮৭.৮৬ মিটার দূরত্বে ছোড়েন। অপরদিকে তৃতীয় স্থান পান জার্মানির জুলিয়ান ওয়েবার।

তাঁর থ্রো ৮৫.৯৭ মিটার। উল্লেখ্য, নীরজ ২০২২ সালে ডায়মন্ড লিগ চ্যাম্পিয়ন হয়েছিলেন। এরপর গত মরশুমেও তিনি দ্বিতীয় স্থানে শেষ করেন।

তবে নীরজের ভক্তদের আশা ছিল যে, শনিবার ব্রাসেলসে নীরজের থ্রো ৯০ মিটার পেরোতে দেখা যাবে। কিন্তু তা আর হল না। ফাইনালে শীর্ষে শেষ করার জন্য পিটার্স ৩০ হাজার মার্কিন ডলার, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২৫ লক্ষ টাকা এবং ডায়মন্ড লিগের ট্রফি পেলেন।

অন্যদিকে, নীরজ পেলেন ১২ হাজার মার্কিন ডলার, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১০ লক্ষ টাকা। আর এই প্রতিযোগিতার সঙ্গে ডায়মন্ড লিগ সিরিজ়ও শেষ হল। সেইসঙ্গে, আন্তর্জাতিক অ্যাথলেটিক্স মরশুমও।

প্রসঙ্গত, নীরজ গোটা মরশুমেই প্রায় ধারাবাহিক ছিলেন। যদিও তিনি একটিই আন্তর্জাতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন। সেটি জুনে পাভো নুর্মি গেমসে। সবমিলিয়ে, মোট ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে ডায়মন্ড লিগ ফাইনালে নামার যোগ্যতা অর্জন করেন নীরজ। কিন্তু ফিটনেস নিয়ে চলতি মরশুমে একাধিকবার ভুগতে হয়েছে নীরজকে। তাই মনে করা হচ্ছে, মরশুম শেষ হওয়র পর নীরজ এবার কুঁচকির চোট সারাতে চিকিৎসকের পরামর্শ নেবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |