Olympic Games Paris 2024: অলিম্পিক্সে ভারতের শ্যেফ ডে মিশন মেরি কম, পতাকাবাহক অচিন্ত্য শরৎ কমল

এবারের অলিম্পিক্সে সর্বকালীন ভালো ফলের লক্ষ্যে ভারতীয় অ্যাথলিটরা। ক্রীড়ামন্ত্রকের আশা, প্যারিসে অসাধারণ সাফল্য পাবেন নীরজ চোপড়া, অচিন্ত্য শরৎ কমলরা।

Soumya Gangully | Published : Mar 21, 2024 2:16 PM IST / Updated: Mar 21 2024, 09:06 PM IST

প্যারিস অলিম্পিক্সে ভারতীয় দলের শ্যেফ ডে মিশন নিযুক্ত হলেন এম সি মেরি কম। ২০১২ সালে লন্ডন অলিম্পিক্সে পদক জেতেন কিংবদন্তি বক্সার মেরি কম। তিনিই মহিলাদের মধ্যে সবচেয়ে বেশিবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন। এবারের অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটদের সাহায্য করবেন মেরি কম। প্যারিস অলিম্পিক্সে ভারতের হয়ে পতাকা বহন করবেন অভিজ্ঞ টেবল টেনিস খেলোয়াড় অচিন্ত্য শরৎ কমল। বৃহস্পতিবার ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। কমনওয়েলথ গেমসে সোনা জিতলেও, এখনও পর্যন্ত অলিম্পিক্সে পদক জিততে পারেননি শরৎ কমল। টোকিও অলিম্পিক্সে সোনা জেতেন নীরজ চোপড়া। এই অ্যাথলিটকেই এবারের অলিম্পিক্সে জাতীয় পতাকা বহন করার দায়িত্ব দেওয়া হবে বলে আশা করছিল ক্রীড়ামহল। কিন্তু সেটা না হওয়ায় অনেকেই অবাক হয়ে গিয়েছেন।

শরৎ কমলের প্রশংসায় আইওএ

আইওএ-র পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘অচিন্ত্য শরৎ কমল আমাদের দলের ঐক্য ও লড়াই করার শক্তি বজায় রাখতে সাহায্য করবেন। অলিম্পিক্সে তাঁর অভিজ্ঞতা অলিম্পিক্সে প্রতিদ্বন্দ্বিতার ক্ষেত্রে কাজে লাগবে। মেরি কমের সহকারী হিসেবে থাকবেন শিবা কেশবন। তিনি সহকারী শ্যেফ ডে মিশন নিযুক্ত হয়েছেন। খেলার প্রতি মেরি কমের অনন্য দায়বদ্ধতা এবং অনুপ্রেরণামূলক যাত্রার ফলে স্বাভাবিকভাবেই তাঁকে শ্যেফ ডে মিশন হিসেবে বেছে নেওয়া হয়েছে। তিনি অলিম্পিক্সে আমাদের অ্যাথলিটদের সাহায্য করবেন। প্রাক্তন অলিম্পিয়ান কেশবনের অনেক অভিজ্ঞতা ও জ্ঞান আছে। তিনিও টিম ম্যানেজমেন্টকে সাহায্য করবেন।’

শ্যুটিংয়ে সাফল্যের আশায় ভারত

প্যারিস অলিম্পিক্সে শ্যুটিংয়ে সবচেয়ে বড় দল পাঠাচ্ছে ভারত। এখনও পর্যন্ত ১৯ জন শ্যুটার অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছেন। ভারতের শ্যুটিং দলের দায়িত্বে থাকছেন গগন নারাং। এবার শ্যুটিং থেকে একাধিক পদক আসবে বলে আশা করছে ক্রীড়ামহল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

2036 Summer Olympics: ২০৩৬ সালে অলিম্পিক্স আয়োজনের দাবি জানাচ্ছে ভারত, জানালেন অনুরাগ ঠাকুর

2036 Summer Olympics: লক্ষ্য ২০৩৬ অলিম্পিক্স, আমেদাবাদে হচ্ছে নতুন ৫টি স্টেডিয়াম

'মহিলা হকি দল নিয়ে গর্বিত দেশ', অলিম্পিক্স মঞ্চে ভারতীয় মহিলাদের লড়াইকে স্বাগত প্রধানমন্ত্রী মোদীর

Share this article
click me!