PV Sindhu: অলিম্পিক্সের জন্য তৈরি হচ্ছেন, উবের কাপে নেই পিভি সিন্ধু

অলিম্পিক্সে ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড়দের মধ্যে সফলতম পিভি সিন্ধু। অলিম্পিক্সে তৃতীয়বার পদক জয়ের লক্ষ্যে প্যারিস যাচ্ছেন সিন্ধু।

Soumya Gangully | Published : Apr 4, 2024 3:25 PM IST / Updated: Apr 04 2024, 09:37 PM IST

প্যারিস অলিম্পিক্সের জন্য প্রস্তুতি নিচ্ছেন। এই কারণে এবারের উবের কাপে খেলছেন না পিভি সিন্ধু। তিনি ফের অলিম্পিক্সে পদক জয়ের লক্ষ্যে তৈরি হচ্ছেন। এই কারণে ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার কাছ থেকে অব্যাহতি চেয়ে নিয়েছেন সিন্ধু। বৃহস্পতিবার টমাস কাপ ও উবের কাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। গতবার টমাস কাপ চ্যাম্পিয়ন হয় ভারত। এবার খেতাব ধরে রাখাই লক্ষ্য সেন, এইচ এস প্রণয়দের লক্ষ্য। এ বছরের জুলাই-অগাস্টে প্যারিস অলিম্পিক্স হতে চলেছে। যে সমস্ত ভারতীয় ক্রীড়াবিদ অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছেন, তাঁরা সবাই এখন প্রস্তুতিতে ব্যস্ত।

টমাস কাপে শক্তিশালী দল ভারতের

সিন্ধু সরে যাওয়ায় উবের কাপে ভারতীয় দলের শক্তি কমে গিয়েছে। উবের কাপের জন্য ঘোষিত দলে সিঙ্গলস খেলোয়াড়দের মধ্যে আছেন- আনমোল খারব, তনভি শর্মা, অস্মিতা চালিহা ও ঈশারানি বড়ুয়া। ডাবলসে আছেন- শ্রুতি মিশ্র, প্রিয়া কঞ্জেংবাম, সিমরন সিংঘি ও রিতিকা ঠাকের। টমাস কাপে অবশ্য শক্তিশালী দল নিয়েই খেলতে যাচ্ছে ভারত। সিঙ্গলস খেলোয়াড় হিসেবে আছেন- এইচ এস প্রণয়, লক্ষ্য সেন, কিদম্বী শ্রীকান্ত, প্রিয়াংশু রাজাওয়াত ও কিরণ জর্জ। ডাবলস খেলোয়াড়দের মধ্যে আছেন- সাত্বিকসাইজার রণকিরেড্ডি, চিরাগ শেট্টি, এম আর অর্জুন, ধ্রুব কপিলা ও সাই প্রতীক।

উবের কাপে ভারতের অনভিজ্ঞ দল

টমাস কাপ ও উবের কাপের দল গঠন প্রসঙ্গে ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার সচিব সঞ্জয় মিশ্র বলেছেন, ‘সিনিয়র দলের নির্বাচকরা অনেক আলোচনার পর টমাস কাপে খেতাব ধরে রাখার জন্য সেরা দল গঠন করেছেন। নির্বাচকদের মনে হয়েছে, সিঙ্গলসে একজন অতিরিক্ত খেলোয়াড় দরকার। ডাবলসে জোড়া জুটি ও সাই প্রতীককে নেওয়া হয়েছে। টমাস কাপের দল গঠনও ভালো হয়েছে। প্রতিভাবান খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে। ’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

PV Sindhu: অলিম্পিক্সে সোনা জয়ের জন্য তৈরি হচ্ছেন সিন্ধু, জানালেন প্রণয়

কানাডা ওপেন সুপার ৫০০ টুর্নামেন্টের ফাইনালে লক্ষ্য সেন, ছিটকে গেলেন সিন্ধু

PV Sindhu: র‍্যাকেটের বদলে হাতে স্টিয়ারিং, কে এফ ১ কার্টিং সার্কিটে পিভি সিন্ধু

Read more Articles on
Share this article
click me!