মনু ভাকেরদের কোচ হতে আগ্রহী, আবেদন অলিম্পিক্সে সোনাজয়ী প্রাক্তন শ্যুটারের

প্যারিস অলিম্পিক্সে মোট ৬টি পদক পেয়েছে ভারত। এর মধ্যে শ্যুটিং থেকেই এসেছে ৩টি পদক। জোড়া ব্রোঞ্জ জিতেছেন মনু ভাকের। স্বপ্নিল কুশালেও ব্রোঞ্জ জিতেছেন। মনুর সঙ্গে জুটি বেঁধে ব্রোঞ্জ জিতেছেন সরবজ্যোত সিং। ভবিষ্যতে আরও সাফল্যের লক্ষ্যে ভারতীয় শ্যুটাররা।

Soumya Gangully | Published : Aug 17, 2024 1:44 PM IST / Updated: Aug 17 2024, 08:10 PM IST

২০১২ সালে লন্ডন অলিম্পিক্সে ডাবল ট্র্যাপ শ্যুটিংয়ে সর্বকনিষ্ঠ হিসেবে সোনা জয়ের রেকর্ড গড়েছিলেন। এবার মনু ভাকেরদের কোচ হওয়ার জন্য আবেদন জানালেন সেই পিটার উইলসন। গ্রেট ব্রিটেনের বাসিন্দা ৩৭ বছর বয়সি এই প্রাক্তন শ্যুটার ২০২৮ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সে ভারতের শ্যুটিং দলের কোচ হিসেবে কাজ করতে চান। প্যারিস অলিম্পিক্সে গ্রেট ব্রিটেনের শ্যুটার নাথান হেলসের কোচ হিসেবে ছিলেন পিটার। তাঁর কোচিংয়ে ট্র্যাপ শ্যুটিংয়ে সোনা জিতেছেন নাথান। ফলে কোচ হিসেবে পিটারের যোগ্যতা নিয়ে কোনও প্রশ্ন নেই। এই প্রাক্তন শ্যুটার ডাবল ট্র্যাপে বিশ্বরেকর্ডের অধিকারী। তাঁর পেশাদার ক্রিকেটার হয়ে ওঠার ইচ্ছা ছিল। কিন্তু স্নো-বোর্ডিংয়ের সময় দুর্ঘটনার জেরে আর বড় ক্রিকেটার হয়ে ওঠার স্বপ্নপূরণ করতে পারেননি পিটার। এরপরেই তিনি শ্যুটিংয়ে মন দেন এবং বিশ্বসেরা হয়ে ওঠেন। অলিম্পিক্স থেকে ডাবল ট্র্যাপ শ্যুটিং বাদ পড়ার পর কোচিং শুরু করেন পিটার। কোচ হিসেবেও দুর্দান্ত সাফল্য পেয়েছেন তিনি।

মনু-স্বপ্নিলদের সঙ্গে কাজ করতে চান পিটার

Latest Videos

ভারতের কোচ হওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করা সম্পর্কে পিটার জানিয়েছেন, ‘আমি ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার কাছে ই-মেলের মাধ্যমে আমার সিভি পাঠিয়েছি। ওদের কাছ থেকে জবাব পাওয়ার অপেক্ষায় আছি। আমি ভারতের সিনিয়র দলের হয়ে কাজ করতে চাই। ওদের এলএ গেমসের জন্য তৈরি করতে চাই। আগামী ৮ থেকে ১২ বছরের জন্য ভারতের জুনিয়র শ্যুটারদেরও তৈরি করা আমার লক্ষ্য। সাফল্য পাওয়াই আমার লক্ষ্য। অন্য কিছু ভাবছি না।’

মনুদের কোচ হবেন পিটার?

এখন ভারতের শ্যুটারদের জন্য কোনও বিদেশি কোচ নেই। পিটারের মতো হাই-প্রোফাইল কোচ ভারতীয় দলের দায়িত্ব নিতে চাইছেন। ফলে তাঁর ভারতীয় শ্যুটিং দলের দায়িত্ব পাওয়ার সম্ভাবনা বাড়ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'ফেডারেশন আমাদের পাশে নেই, একজন খেলোয়াড় কীভাবে পারফর্ম করবে?' তোপ ভিনেশের স্বামীর

'বিধ্বস্ত, শ্রান্ত,' অলিম্পিক্সে নিশ্চিত পদক হারিয়ে সোশ্যাল মিডিয়া পোস্ট ভিনেশের

প্যারিস অলিম্পিক্সে পদক জয়ের পুরস্কার, রেলে পদোন্নতি আমন সেহরাওয়াতের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood