প্যারিস অলিম্পিক্সে নতুন ইতিহাসের অপেক্ষা, পদক থেকে এক ধাপ দূরে লক্ষ্য সেন

প্যারিস অলিম্পিক্সে এখনও পর্যন্ত শ্যুটাররা ছাড়া ভারতের অন্য কোনও ক্রীড়াবিদরা পদক জিততে পারেননি। তবে পুরুষদের ব্যাডমিন্টনের সিঙ্গলসে পদকের খুব কাছে পৌঁছে গিয়েছেন লক্ষ্য সেন।

Soumya Gangully | Published : Aug 2, 2024 6:19 PM IST / Updated: Aug 03 2024, 12:35 AM IST

প্রথম ভারতীয় পুরুষ ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে অলিম্পিক্সে সিঙ্গলসের সেমি-ফাইনালে পৌঁছে ইতিহাস গড়লেন লক্ষ্য সেন। শুক্রবার কোয়ার্টার ফাইনালে অসাধারণ লড়াই করে চিনা তাইপেইয়ের চোউ তিয়েন চেনকে হারিয়ে দিলেন লক্ষ্য। প্রথম গেমে হেরে পিছিয়ে পড়লেও, অসাধারণ প্রত্যাবর্তন ঘটিয়ে পরের দুই গেম জিতে সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করলেন লক্ষ্য। ২২ বছর বয়সি এই ভারতীয় শাটলারের পক্ষে ম্যাচের ফল ১৯-২১, ২১-১৫, ২১-১২। ১ ঘণ্টা ১৫ মিনিটের লড়াইয়ে জয় পান লক্ষ্য। দ্বাদশ বাছাই চোউয়ের বিরুদ্ধে লক্ষ্যর লড়াই সহজ ছিল না। কিন্তু অসাধারণ লড়াই করে ম্যাচ জিতে নিলেন লক্ষ্য।

ব্যাডমিন্টনে পদকের আশা

Latest Videos

প্যারিস অলিম্পিক্সে ব্যাডমিন্টনে ভারত একাধিক পদক পাবে বলে আশায় ছিল সারা দেশ। কিন্তু হতাশ করেছেন সাত্বিকসাইরাজ রণকিরেড্ডি-চিরাগ শেট্টি ও পি ভি সিন্ধু। পুরুষদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছে সাত্বিক-চিরাগ জুটি। মহিলাদের প্রি-কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছেন রিও, টোকিও অলিম্পিক্সে পদকজয়ী সিন্ধু। কিন্তু দুর্দান্ত লড়াই করে সেমি-ফাইনালে পৌঁছে গেলেন উত্তরাখণ্ডের বিখ্যাত শহর আলমোড়ার ছেলে লক্ষ্য। এই তরুণ সেমি-ফাইনালে জয় পেলেই পদক নিশ্চিত হয়ে যাবে। এমনকী, সেমি-ফাইনালে হেরে গেলেও ব্রোঞ্জ পদকের জন্য লড়াই করতে পারবেন লক্ষ্য।

অবাছাই হিসেবে সেমি-ফাইনালে লক্ষ্য

প্যারিস অলিম্পিক্সে ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে অবাছাই খেলোয়াড় হিসেবে খেলতে নামেন লক্ষ্য। কিন্তু প্রথম ম্যাচ থেকেই অসাধারণ লড়াই করে পদক জয়ের একধাপ দূরে পৌঁছে গেলেন লক্ষ্য। প্রি-কোয়ার্টার ফাইনালে ভারতেরই এইচ এস প্রণয়কে স্ট্রেইট গেমে হারিয়ে দেন লক্ষ্য। এরপর কোয়ার্টার ফাইনালেও অসাধারণ পারফরম্যান্স দেখালেন ভারতের এই তরুণ শাটলার। চোউয়ের বিরুদ্ধে পঞ্চম সাক্ষাৎকারে দ্বিতীয় জয় পেলেন লক্ষ্য। এই জয়ই তাঁর কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

প্যারিস অলিম্পিক্সে হতাশা, তিরন্দাজির মিক্সড টিম ইভেন্টে পদক ছোঁয়া হল না ধীরাজ-অঙ্কিতার

শ্রীজেশের অসাধারণ গোলকিপিং, অলিম্পিক্সে পুরুষদের হকিতে ৫২ বছর পর অস্ট্রেলিয়াকে হারাল ভারত

প্রথমবার খালি হাতে অলিম্পিক্স থেকে বিদায়, ভবিষ্যৎ নিয়ে কী পরিকল্পনা সিন্ধুর?

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |