'সচিন তেন্ডুলকর অনুপ্রেরণা,' ক্রিকেটের কিংবদন্তির সঙ্গে দেখা করে বার্তা মনু ভাকেরের

প্যারিস অলিম্পিক্সে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে জোড়া পদক জিতেছেন শ্যুটার মনু ভাকের। সারা দেশের প্রশংসা পাচ্ছেন এই শ্যুটার। ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকরও অবনীর প্রশংসা করেছেন।

Soumya Gangully | Published : Aug 30, 2024 11:10 AM IST

112
কিংবদন্তি সচিন তেন্ডুলকরের সঙ্গে সাক্ষাৎ, উচ্ছ্বসিত শ্যুটার মনু ভাকের

প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক জয়েরক পর সচিন তেন্ডুলকরের কাছ থেকে অভিনন্দন-বার্তা পেয়েছিলেন। এবার তাঁর সঙ্গে দেখা করে ধন্যবাদ জানালেন মনু ভাকের।

Latest Videos

212
'সচিন তেন্ডুলকর অনুপ্রেরণা জুগিয়েছেন,' সাক্ষাতের পর সোশ্যাল মিডিয়া পোস্ট মনু ভাকেরের

সচিন তেন্ডুলকরের সঙ্গে দেখা করার পর 'এক্স' হ্যান্ডলে মনু ভাকের লিখেছেন, ‘ক্রিকেটের আইকনের সঙ্গে বিশেষ মুহূর্ত ভাগ করে নিতে পেরে আশীর্বাদধন্য মনে হচ্ছে। তাঁর যাত্রা আমাকে অনুপ্রাণিত করেছে। আমাদের অনেকেই স্বপ্নের পিছনে ছুটেছি। অবিস্মরণীয় স্মৃতির জন্য আপনাকে ধন্যবাদ জানাই।’

312
মনু ভাকের ও তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে খুশি সচিন তেন্ডুলকর

মনু ভাকেরের সঙ্গে দেখা করার পর 'এক্স' হ্যান্ডলে সচিন তেন্ডুলকর লিখেছেন, ‘তোমার ও তোমার পরিবারের সঙ্গে দেখা করে বিশেষ অনুভূতি হল মনু।’

412
ভবিষ্যতে মনু ভাকের আরও অনেক সাফল্য পাবেন, শুভেচ্ছা সচিন তেন্ডুলকরের

মনু ভাকেরের প্রশংসা করে সচিন তেন্ডুলকর লিখেছেন, ‘তোমার সাফল্য এখন অনেক তরুণীর কাছেই অনুপ্রেরণা হয়ে উঠেছে। ওরা বড় হয়ে ওঠার স্বপ্ন দেখছে এবং লক্ষ্যপূরণ করতে চাইছে। তুমি সাফল্যের পথে এগিয়ে চলো এবং নতুন নজির গড়ো। তোমার জন্য গলা ফাটাচ্ছে ভারত।’

512
প্যারিস অলিম্পিক্সে শ্যুটিংয়ে জোড়া পদক জিতে অনন্য নজির গড়েছেন মনু ভাকের

স্বাধীনতার পর ভারতের প্রথম অ্যাথলিট হিসেবে একই অলিম্পিক্সে জোড়া পদক জিতে ইতিহাস গড়েছেন মনু ভাকের।

612
প্যারিস অলিম্পিক্সে শ্যুটিংয়ে ব্যক্তিগত ও দলগত ইভেন্টে পদক মনু ভাকেরের

প্যারিস অলিম্পিক্সে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্ট এবং ২৫ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন মনু ভাকের।

712
মনু ভাকেরের অনুপ্রেরণা সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, উসেইন বোল্ট

এক সাক্ষাৎকারে মনু ভাকের জানিয়েছেন, তিনি ক্রীড়াবিদদের মধ্যে সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি ও উসেইন বোল্টের সঙ্গে সারাদিন কাটাতে চান।

812
মনু ভাকেরের হাত ধরে অলিম্পিক্সে ১২ বছর পর শ্যুটিংয়ে পদক জিতেছে ভারত

২০১২ সালে অলিম্পিক্সে শ্যুটিংয়ে পদক জিতেছিল ভারত। ১২ বছর পর মনু ভাকেরের হাত ধরে ফের অলিম্পিক্সে শ্যুটিংয়ে পদক জিতেছিল।

912
মনু ভাকের ও সরবজ্যোৎ সিংয়ের অসাধারণ পারফরম্যান্সের প্রশংসায় সারা দেশ

প্যারিস অলিম্পিক্সে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন মনু ভাকের ও সরবজ্যোৎ সিং। তাঁদের প্রশংসায় সারা দেশ।

1012
এখনও পর্যন্ত একই অলিম্পিক্সে কোনও ভারতীয় অ্যাথলিট ৩ পদক জিততে পারেননি, ইতিহাস গড়ার কাছে গিয়েও ফিরে আসতে হয়েছে মনু ভাকেরকে

একমাত্র ভারতীয় ক্রীড়াবিদ হিসেবে একই অলিম্পিক্সে ব্যক্তিগত ইভেন্টে ৩ পদক জিতে নতুন নজির গড়ার খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন মনু ভাকের। কিন্তু অল্পের জন্য মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টে পদক জিততে পারেননি এই শ্যুটার। তিনি এই ইভেন্টে চতুর্থ হন।

1112
অলিম্পিক্সে ভারতীয়দের মধ্যে ব্যক্তিগত ইভেন্টে জোড়া পদক জিতেছেন নরম্যান প্রিচার্ড, পি ভি সিন্ধু, মনু ভাকের ও নীরজ চোপড়া

ভারতীয় ক্রীড়াবিদদের মধ্যে অলিম্পিক্সে ব্যক্তিগত ইভেন্টে জোড়া পদক জিতেছেন শুধু নরম্যান প্রিচার্ড, পি ভি সিন্ধু, মনু ভাকের ও নীরজ চোপড়া। ২০২৮ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সেও সাফল্যের লক্ষ্যে এখন থেকেই তৈরি হচ্ছেন মনু।

1212
প্যারিস অলিম্পিক্সের পর থেকেই সারা দেশে মনু ভাকেরের জনপ্রিয়তা অনেক বেড়ে গিয়েছে

টোকিও অলিম্পিক্সে অল্পের জন্য পদক জিততে পারেননি মনু ভাকের। তবে প্যারিস অলিম্পিক্সে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে জোড়া পদক জিতলেন মনু।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos