Olympics 2024: শুরু ফুটবল, প্রথম ম্যাচে জয় পেল স্পেন কিন্তু আটকে গেল আর্জেন্টিনা

এখনও সরকারি উদ্বোধন হয়নি। কিন্তু ঢাকে কাঠি পড়ে গেল প্যারিস অলিম্পিক্সের। শুরু হয়ে গেল ফুটবলের আসর। বুধবার, অলিম্পিক্সের ফুটবল প্রতিযোগিতায় নেমে পড়ল স্পেন, আর্জেন্টিনার মতো শক্তিশালী দেশগুলি। আর প্রথম ম্যাচেই জয় পেল স্পেন। তবে ড্র করল আর্জেন্টিনা।  

Subhankar Das | Published : Jul 24, 2024 5:00 PM IST

এখনও সরকারি উদ্বোধন হয়নি। কিন্তু ঢাকে কাঠি পড়ে গেল প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024)। শুরু হয়ে গেল ফুটবলের আসর। বুধবার, অলিম্পিক্সের ফুটবল প্রতিযোগিতায় নেমে পড়ল স্পেন (Spain), আর্জেন্টিনার (Argentina) মতো শক্তিশালী দেশগুলি। আর প্রথম ম্যাচেই জয় দিয়ে শুরু করল স্পেন। তবে ড্র করেই সন্তুষ্ট থাকতে হল আর্জেন্টিনাকে। 

উজবেকিস্তানের বিরুদ্ধে ২-১ গোলে জয় পেল স্প্যানিশরা। তবে আর্জেন্টিনা আবার আটকে গেল মরক্কোর বিরুদ্ধে। সেই ম্যাচ শেষ হল ২-২ ফলাফল নিয়ে।

Latest Videos

যদিও অলিম্পিক্সের একটি নির্দিষ্ট নিয়ম রয়েছে। প্রত্যেক দেশের অনূর্ধ্ব-২৩ ফুটবল দলই একমাত্র খেলতে পারে এই মেগা ইভেন্টে। সেই দলে সর্বাধিক তিনজন সিনিয়র ফুটবলারকে খেলানো যায়। আর বুধবার, স্পেন নিজেদের প্রথম ম্যাচটি খেলে উজবেকিস্তানের বিরুদ্ধে। যে ম্যাচে মার্ক পুবিলের গোলে প্রথমেই এগিয়ে যায় তারা। কিন্তু পেনাল্টি থেকে গোল শোধ করে দেন উজবেকিস্তানের এল্ডর শোমুরদভ।

একসময় তো মনে হচ্ছিল যে, হয়ত ম্যাচ ড্র হয়ে যাবে। কারণ, ৫৯ মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন স্পেনের সার্জিও গোমেজ। তবে জয়সূচক গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি স্পেনকে। পেনাল্টি মিস করার তিন মিনিটের মধ্যেই গোল করেন গোমেজ। প্রায় ১২ গজ দূর থেকে শট নেন তিনি। আর সেই শট থেকেই গোল করে স্পেনকে জয় এনে দেন।

অন্যদিকে, নিজেদের প্রথম ম্যাচে আটকে গেল আর্জেন্টিনা। বিশ্ব ফুটবলের নতুন শক্তি হিসেবে উঠে আসা মরক্কোর বিরুদ্ধে ২-২ গোলে ড্র করল তারা। ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত ২-০ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। এমনকি, ম্যাচের মধ্যে একাধিকবার পরিস্থিতি বেশ উত্তপ্তও হয়ে ওঠে। তার জেরে বেশ কয়েকবার খেলা থামিয়ে দিতে হয়। শেষপর্যন্ত, অতিরিক্ত সময়ের ১৫ মিনিটে গিয়ে দ্বিতীয় গোল করে আর্জেন্টিনা। ফলে, ২-২ ব্যবধান নিয়ে শেষ হয় এই ম্যাচটি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

চোখের সামনে গঙ্গায় চলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি, ঘুম উড়েছে মালদার মানিকচকের বাসিন্দাদের | Ganga Erosion
Aniket Mahato Health Update | অনিকেতের শারীরিক অবস্থা কেমন? দেখুন কী বললেন আর জি করের CCU ইনচার্জ
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
বাওয়ালিতে লক্ষ্মী প্রতিমা ভাঙচুর জেহাদিদের, প্রতিবাদী দের মার পুলিশের, গর্জে উঠলেন অগ্নিমিত্রা
Asianet News Bangla Live: কৃষ্ণনগর কাণ্ডে বড় আপডেট, দেখুন সরাসরি