পদক হারানো ভিনেশ ফোগটকে সম্মান জানানোর জন্য অভিনব প্রস্তাব অভিষেকের, মানবে সরকার?

ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে আন্দোলনের সময় সারা দেশের বিরোধী দলগুলিকে পাশে পেয়েছিলেন ভিনেশ ফোগট। প্যারিস অলিম্পিক্স থেকে বাতিল হয়ে যাওয়ার পরেও বিরোধীদের পাশে পেলেন এই কুস্তিগীর।

Soumya Gangully | Published : Aug 7, 2024 4:28 PM IST / Updated: Aug 07 2024, 10:56 PM IST

প্যারিস অলিম্পিক্সে নিয়মের বেড়াজালে আটকে পদক জিততে না পারা কুস্তিগীর ভিনেশ ফোগটকে সম্মান জানানোর জন্য বিশেষ প্রস্তাব দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 'এক্স' হ্যান্ডলে তিনি লিখেছেন, ‘সরকার ও বিরোধীদের একমত হয়ে ভিনেশ ফোগটের জন্য কোনও একটি উপায় খুঁজে বের করা উচিত। হয় তাঁকে ভারতরত্ন দেওয়া হোক, অথবা রাষ্ট্রপতি মনোনীত রাজ্যসভার সাংসদ করা করা হোক। তিনি যে অসাধারণ সাহসিকতার পরিচয় দিয়েছেন, তার স্বীকৃতি হিসেবে এই সম্মান জানানো হোক। আমরা তাঁর জন্য অন্তত এটুকু করতেই পারি। তিনি যে প্রচণ্ড লড়াই করেছেন, তা মাথায় রাখতে হবে। কোনও পদকই তাঁর সত্যিকারের সাহসকে পুরোপুরি প্রতিফলিত করতে পারবে না।’

চক্রান্তের শিকার ভিনেশ?

Latest Videos

মঙ্গলবার প্যারিস অলিম্পিক্সে মহিলাদের ৫০ কেজি বিভাগের কুস্তিতে অসাধারণ লড়াই করে ফাইনালে পৌঁছে যান ভিনেশ। বুধবার ফাইনালে লড়াই করার কথা ছিল এই কুস্তিগীরের। কিন্তু এদিন সকালে তাঁর ওজন পরীক্ষা করার সময় দেখা যায়, ১০০ গ্রাম ওজন বেশি। ফলে বাতিল করে দেওয়া হয় ভিনেশকে। কিন্তু রাতারাতি কীভাবে এই কুস্তিগীরের ওজন কীভাবে বেড়ে গেল, সেই প্রশ্ন উঠছে। স্বয়ং পশ্চিমবঙ্গ কুস্তি সংস্থার সচিব অসিত সাহাই ভিনেশের কোচ, ডাক্তারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। বিরোধী দলগুলিও এই ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে চেপে ধরেছে। ভিনেশ চক্রান্তের শিকার হলেন কি না, এই প্রশ্ন উঠছে। বুধবার উত্তাল হয়ে ওঠে সংসদ।

 

 

পদক হারিয়ে হাসপাতালে ভিনেশ

ডিহাইড্রেশনের শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ভিনেশ। সেখানে তাঁকে দেখতে গিয়েছিলেন ভারতীয় অলিম্পিক সংস্থার প্রধান পি টি ঊষা। তিনি জানিয়েছেন, শারীরিকভাবে সুস্থ থাকলেও, হতাশ হয়ে পড়েছেন ভিনেশ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'কোচ দায় এড়াতে পারেন না,' ভিনেশের ওজন বৃদ্ধি নিয়ে সরব পশ্চিমবঙ্গ কুস্তি সংস্থার সচিব

প্রি-কোয়ার্টার ফাইনালে হার অন্তিম পাংহালের, কুস্তিতে এবার পদকহীন ভারত

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024