Olympics 2024: ফের একবার পদক জয়ের হাতছানি, ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে মনু

ফের একবার পদক জয়ের দোরগোড়ায় ভারতীয় (India) শ্যুটার মনু ভাকের (Manu Bhaker)। প্যারিস অলিম্পিক্সের মঞ্চে, মহিলাদের ২৫ মিটার রাইফেল ইভেন্টের ফাইনালে উঠলেন তিনি।

Subhankar Das | Published : Aug 2, 2024 1:04 PM IST

ফের একবার পদক জয়ের দোরগোড়ায় ভারতীয় (India) শ্যুটার মনু ভাকের (Manu Bhaker)। প্যারিস অলিম্পিক্সের মঞ্চে, মহিলাদের ২৫ মিটার রাইফেল ইভেন্টের ফাইনালে উঠলেন তিনি।

ইতিমধ্যেই এই প্রতিযোগিতায় ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছেন তিনি। এটিই চলতি অলিম্পিক্সে ভারতের প্রথম মেডেল ছিল। তবে সেখানেই শেষ নয়। মিক্সড ইভেন্টে সরবজ্যোৎ সিংকে (Sarabjot Singh) সঙ্গী করে মনু জিতে নেন আরও একটি ব্রোঞ্জ পদক।

Latest Videos

সবথেকে বড় বিষয়, টানা ১২৪ বছরের খরা কাটান তিনি। লেখেন এক অনন্য ইতিহাস। কারণ, দেশ স্বাধীন হওয়ার পর একমাত্র ভারতীয় হিসেবে একই অলিম্পিক্স থেকে দুটি পদক জেতার রেকর্ড গড়ে ফেলেছেন মনু ভাকের। নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ একটি বিষয়।

আর এবার তাঁর সামনে ফের পদক জয়ের সুবর্ণ সুযোগ। মহিলাদের ২৫ মিটার রাইফেল ইভেন্টের ফাইনালে উঠলেন মনু। যোগ্যতাঅর্জন পর্বের খেলায় দ্বিতীয় স্থানে শেষ করলেন তিনি।

মোট ৬০০ পয়েন্টের মধ্যে ৫৯০ পয়েন্ট স্কোর করেছেন তিনি। প্রিসিশন-রাউন্ডের পর তিনি ছিলেন তৃতীয় স্থানে। তখন তাঁর স্কোর ছিল ৩০০-র মধ্যে ২৯৪ পয়েন্ট। কিন্তু র‌্যাপিড রাউন্ডের পর ভারতীয় এই শ্যুটার উঠে আসেন দ্বিতীয় স্থানে।

এই রাউন্ডে তাঁর স্কোর দাঁড়ায় মোট ২৯৬ পয়েন্ট। ম্যাচের পর মনু ভাকের জানান, “আশা করি আমার প্রতি দেশবাসীর একইরকম ভালোবাসা থাকবে। ফাইনালে আবারও আমি নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করব। বিশ্বাস করি যে, মানুষ আমার প্রতি হতাশ কিংবা ক্ষুব্ধ নয়।”

সবমিলিয়ে, ভারতের সামনে আবারও একবার পদক জয়ের হাতছানি। এবার মহিলাদের ২৫ মিটার রাইফেল ইভেন্টের ফাইনালে পৌঁছে গেলেন মনু ভাকের। যোগ্যতাঅর্জন পর্বের খেলায় দ্বিতীয় হয়ে ফাইনালে জায়গা পাকা করে নেন মনু।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র