Olympics 2024: ফের সাফল্য শ্যুটিং-এ, ৫০ মিটার থ্রি-পজিশনের ফাইনালে ভারতের স্বপ্নিল

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, ফের সাফল্য এল শ্যুটিং-এ। এবার ৫০ মিটার থ্রি-পজিশনের ফাইনালে পৌঁছে গেলেন স্বপ্নিল কুসালে (Swapnil Kusale)।

Subhankar Das | Published : Jul 31, 2024 9:52 AM IST / Updated: Jul 31 2024, 03:27 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, ফের সাফল্য এল শ্যুটিং-এ। এবার ৫০ মিটার থ্রি-পজিশনের ফাইনালে পৌঁছে গেলেন স্বপ্নিল কুসালে (Swapnil Kusale)।

প্রসঙ্গত, যোগ্যতাঅর্জন পর্বের খেলায় সপ্তম স্থানে শেষ করলেন তিনি। বুধবার, শুরু থেকেই বেশ ভালো ফর্মে ছিলেন স্বপ্নিল। বলা চলে, শুরুটা খারাপ করেননি। নিলিংয়ে তো দু'টি সিরিজ়েই তিনি ৯৯ পয়েন্ট স্কোর করেন। মাত্র একটি শট বাদ দিলে, প্রায় প্রত্যেকটিতেই ১০ করে স্কোর করেন তিনি।

Latest Videos

সবথেকে বড় বিষয়, এই ধারাবাহিকতা কিন্তু তিনি ধরে রেখেছিলেন একেবারে শেষপর্যন্ত। নিঃসন্দেহে নিজের জাত চেনালেন স্বপ্নিল। এরপর নিলিংয়ের পর প্রোনেও তিনি সাফল্য পেলেন। স্বপ্নিল ৯৮ এবং ৯৯ স্কোর করেন এই পর্যায়ে। তবে স্ট্যান্ডিংয়ে কিছুটা পিছিয়ে পড়েন। সেখানে তাঁর স্কোর ৯৮ এবং ৯৭। সবমিলিয়ে, মোট ৫৯০ স্কোর করেন স্বপ্নিল।

ফলে, সপ্তম স্থানে শেষ করেন তিনি। কিন্তু উল্লেখযোগ্য বিষয় হল যে, অষ্টম এবং নবম স্থানে শেষ করা দুই প্রতিযোগীরও স্কোর ছিল ৫৯০। তবে স্বপ্নিল এগিয়ে যান বুলস আই দিয়ে। তিনি মোট ৩৮টি বুলস আই মারেন।

আর তার ফলেই বাকিদের থেকে অনেকটা এগিয়ে যান স্বপ্নিল এবং সেইসঙ্গে জায়গা পাকা করে নেন ফাইনালে।

গোটা খেলায় আধিপত্য বিস্তার করেই জয় হাসিল করলেন স্বপ্নিল। রাজকীয় ভঙ্গিতেই ৫০ মিটার থ্রি-পজিশনের ফাইনালে পৌঁছে যান ভারতীয় শ্যুটার স্বপ্নিল কুসালে।

প্রসঙ্গত, আগামী বৃহস্পতিবার ছেলেদের ৫০ মিটার থ্রি-পজিশনের ফাইনালটি অনুষ্ঠিত হবে। তাই আবারও পদক জয়ের আশায় বুক বাঁধতেই পারেন ভারতবাসী। ইতিমধ্যেই শ্যুটিং থেকে মনু ভাকের এবং সরবজ্যোৎ সিং-এর হাত ধরে দুটি পদক এসেছে। আর এবার সুবর্ণ সুযোগ স্বপ্নিলের সামনে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র