Olympics 2024: জমজমাট সমাপ্তি অনুষ্ঠান, মনু-শ্রীজেশের হাতে ভারতের জাতীয় পতাকা

প্রতি বছর নয়, প্রতীক্ষা সেই চার বছরের। হাজার-হাজার প্রতিযোগীর অক্লান্ত পরিশ্রম। আর তারপর? কারোর মুখে হাসি, তো আবার কেউ দেশে ফিরে গেলেন ব্যর্থতা নিয়ে।

Subhankar Das | Published : Aug 11, 2024 8:16 PM IST

প্রতি বছর নয়, প্রতীক্ষা সেই চার বছরের। হাজার-হাজার প্রতিযোগীর অক্লান্ত পরিশ্রম। আর তারপর? কারোর মুখে হাসি, তো আবার কেউ দেশে ফিরে গেলেন ব্যর্থতা নিয়ে।

অবশেষে সমাপ্ত হল প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024)। সেই অধ্যায় শেষে অলিম্পিক্সের মশাল পাড়ি দেবে লস অ্যাঞ্জেলসের উদ্দেশ্যে। তার আগে চোখ ধাঁধানো সমাপ্তি অনুষ্ঠানে জাতীয় পতাকা হাতে উপস্থিত থাকলেন ভারতের দুই তারকা মনু ভাকের (Manu Bhaker) এবং পিআর শ্রীজেশ (PR Sreejesh)।

Latest Videos

প্যারিস অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানও বেশ জাঁকজমকপূর্ণ ছিল। শ্যেন নদীর উপর হয়েছিল সেই উদ্বোধনী অনুষ্ঠান। ঐতিহ্য এবং সংস্কৃতির মেলবন্ধন দেখেছিল গোটা বিশ্ব। সেই মঞ্চে গান গেয়েছিলেন বিখ্যাত পপ গায়িকা লেডি গাগা।

নেপথ্যে ছিল ফ্রান্সের (France) ইতিহাস। এমনকি, বিখ্যাত মোনালিসা চুরির ঘটনাও ছিল। আর ভারতের পিভি সিন্ধু এবং শরথ কমলের তেরঙ্গা পতাকা বহন করেছিলেন। চলতি অলিম্পিক্স থেকে মোট ৬টি পদক জিতেছে ভারতীয় অ্যাথলিটরা। এর আগে টোকিও অলিম্পিক্স থেকে ৭টি পদক জেতে ভারত।

যদিও ভিনেশ ফোগাটের (Vinesh Phogat) রুপো পাওয়ার সম্ভাবনা এখনও আছে। কারণ, বিষয়টি এখনও ক্রীড়া আদালতের অধীনে বিচারাধীন। প্যারিস অলিম্পিক্সে মোট পাঁচটি ব্রোঞ্জ জিতেছে ভারত (India)। উল্লেখ্য, ১০ মিটার এয়ার পিস্তলে মনু ভাকের এবং ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টেও মনু ও সরবজ্যোত সিং জুটি তৃতীয় স্থান পেয়েছেন।

এছাড়াও শ্যুটিংয়ে স্বপ্নিল কুসালে এবং কুস্তিতে আমন শেরাওয়াত ব্রোঞ্জ জিতেছেন। অন্যদিকে, তৃতীয় স্থান পেয়েছে ভারতের হকি দল (Hockey India)। আর জ্যাভলিনে রুপো জয় করেছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)।

আর শেষদিন সমাপ্তি অনুষ্ঠানে ভারতের তরফ থেকে পতাকা বাহক হিসেবে উপস্থিত থাকলেন মনু ভাকের এবং হকি দলের গোলকিপার পিআর শ্রীজেশ। গোটা অলিম্পিক্স জুড়ে দেশের পতাকা উঁচুতে তুলে ধরেছেন তারা। ফের অপেক্ষা চার বছরের। আগামী ২০২৮ সালে লস অ্যাঞ্জেলসে বসবে পরবর্তী অলিম্পিক্সের আসর।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024