Olympics 2024: দাপুটে জয় সিন্ধুর, সোজা পৌঁছে গেলেন ব্যাডমিন্টন প্রি-কোয়ার্টার ফাইনালে

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, ব্যাডমিন্টনে দুর্দান্ত সাফল্য ভারতের (India)। আবারও যেন পদকের দোরগোড়ায় পৌঁছে গেলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু (PV Sindhu)।

Subhankar Das | Published : Jul 31, 2024 10:53 AM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, ব্যাডমিন্টনে দুর্দান্ত সাফল্য ভারতের (India)। আবারও যেন পদকের দোরগোড়ায় পৌঁছে গেলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু (PV Sindhu)।

বুধবার, এস্টোনিয়ার ক্রিস্টিন কুবাকে হারিয়ে জয় ছিনিয়ে নিলেন সিন্ধু। আর সেইসঙ্গে পৌঁছে গেলেন অলিম্পিক্সের প্রি-কোয়ার্টার ফাইনালে। একেবারে স্ট্রেট গেমেই জিতলেন তিনি। আগামীকাল, অর্থাৎ বৃহস্পতিবার প্রি-কোয়ার্টার ফাইনালের আসরে নামবেন সিন্ধু।

Latest Videos

এদিন ক্রিস্টিনের বিরুদ্ধে জয় পেতে সিন্ধুর সময় লাগল মাত্র ৩৩ মিনিট। প্রথম গেমটি সিন্ধু জিতে নেন ১৪ মিনিটেই। এরপরের গেমেও যথেষ্ট আধিপত্য দেখান তিনি। কার্যত, বিপক্ষকে মাথা তুলে দাঁড়াতেই দেননি এই ভারতীয় শাটলার। দ্বিতীয় গেমটি সিন্ধু জেতেন মাত্র ১৯ মিনিটে। কোনওরকম প্রতিরোধই গড়ে তুলতে পারেননি ক্রিস্টিন।

উল্লেখ্য, প্রথম ম্যাচে মালদ্বীপের ফতিমত রাজ্জাককে পরাজিত করেন সিন্ধু। সেই ম্যাচেও দাপট দেখিয়ে স্ট্রেট গেমে জয় পান তিনি। অন্যদিকে, গ্রুপের তৃতীয় ম্যাচটি আবার বাই পেয়েছেন এই তারকা। ফলে, এবার সোজা লড়াই করতে নামবেন প্রি-কোয়ার্টার ফাইনালের মঞ্চে।

সেখানে পিভি সিন্ধু মুখোমুখি হবেন চিনের প্রতিপক্ষ হে বিংজিয়াও-এর। তিনি আবার বিশ্ব ক্রমতালিকায় অষ্টম স্থানে রয়েছেন। আর সিন্ধুর অবস্থান ১৩ নম্বরে। ফলে, নিঃসন্দেহে কঠিন এবং হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে। বলা যেতেই পারে, এই জয়ের পরে আত্মবিশ্বাস আরও অনেকটাই বেড়ে যাবে সিন্ধুর। আর যেভাবে দাপট দেখিয়ে পরপর ম্যাচ জিতছেন তিনি, তাতে চলতি অলিম্পিক্সের আসরে আরও একটি পদক জয়ের সম্ভাবনা যেন ক্রমশই উজ্জ্বল হচ্ছে।

আর সবথেকে বড় বিষয়, পিভি সিন্ধুকেও যথেষ্ট আত্মবিশ্বাসী লাগছে প্রতিটি ম্যাচে। এই ম্যাচেও তার ব্যাতিক্রম হয়নি। এস্টোনিয়ার ক্রিস্টিন কুবার বিরুদ্ধে প্রথম গেম ২১-৫ ব্যবধানে এবং দ্বিতীয় গেম ২১-১০ স্কোরে জিতে প্রি-কোয়ার্টার ফাইনালে নিজের জায়গা নিশ্চিত করলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case