Olympics 2024: আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে সেমিতে ফ্রান্স, ম্যাচ শেষ তুমুল হাতাহাতি

ফুটবলের মানচিত্রে যুযুধান দুই পক্ষ। আর সেই লড়াইতেই বাজিমাৎ ফ্রান্সের (France)। এ যেন একেবারে যোগ্য জবাব। প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, ফুটবলের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনাকে (Argentina) হারিয়ে সেমিফাইনালে ফ্রান্স।

Subhankar Das | Published : Aug 3, 2024 6:26 AM IST

ফুটবলের মানচিত্রে যুযুধান দুই পক্ষ। আর সেই লড়াইতেই বাজিমাৎ ফ্রান্সের (France)। এ যেন একেবারে যোগ্য জবাব। প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, ফুটবলের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনাকে (Argentina) হারিয়ে সেমিফাইনালে ফ্রান্স।

আর সেই ম্যাচের শেষে কার্যত হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুই দলের ফুটবলাররা। আর্জেন্টিনার বিদায়ের পর পরিস্থিতি যেন আরও উত্তপ্ত হয়ে ওঠে। সেই ২০২২ সাল। কাতার বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা বনাম ফ্রান্স।

Latest Videos

সেই ঐতিহাসিক ফাইনালে, ফ্রান্সকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। তারপর এই বছর কোপা আমেরিকাতেও সেরার শিরোপা পেয়েছে আর্জেন্টিনা। কিন্তু অলিম্পিক্স ফুটবলে তাল কাটল। এমনিতেই কয়েকদিন আগে ফ্রান্সের ফুটবলারদের নিয়ে কটাক্ষ করেন আর্জেন্টাইন ফুটবলার এনজো ফার্নান্দেজ। ফলে, কোয়ার্টার ফাইনালের আগে যেন উত্তেজনার পারদ আরও চড়তে শুরু করে।

ঘরের মাঠে ফ্রান্সের জন্য যে বিপুল সমর্থন থকবে, এটাই স্বাভাবিক। ফলে, বোর্দোয় ম্যাচ শেষ হওয়ার পর ফরাসিরা রীতিমতো উল্লাসে মেতে ওঠেন। ম্যাচের ৫ মিনিটেই, মাতেতার গোলে এগিয়ে যায় ফ্রান্স। কর্নার থেকে আসা বলে দুরন্ত হেডে গোল করে ফ্রান্সকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন মাতেতা।

যদিও অনেক চেষ্টা করেছিল আর্জেন্টিনা। কিন্তু সমতা ফেরাতে পারেনি তারা। অপরদিকে ফ্রান্স একাধিক সুযোগ পেলেও গোলের দরজা খুলতে পারেনি। আর এই জয়র পর রীতিমতো উৎসব শুরু হয়ে যায়। সেইসঙ্গে, ফ্রান্সের ফুটবলাররাও উদযাপন শুরু করে দেন।

আর ঠিক সেই সময়েই ফ্রান্স দলের ফুটবলার এনজো মিলোট আর্জেন্টিনা ডাগ আউটের দিকে লক্ষ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করেন। স্বভাবতই, আর্জেন্টিনার ফুটবলাররাও পাল্টা তেড়ে যান। পরিস্থিতি কার্যত উত্তপ্ত হয়ে ওঠে। এমনকি, দুই দলের ফুটবলারদের মধ্যে শুরু হয়ে যায় সংঘর্ষ। সেইসঙ্গে, ঝামেলায় জড়িয়ে পড়েন দুই দলের কোচ এবং কর্মকর্তারাও। আর সেই উত্তেজনা ছড়িয়ে পড়ে গ্যালারিতেও।

তবে পুলিশ আগে থেকেই সতর্ক ছিল। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। শেষপর্যন্ত, আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে প্যারিস অলিম্পিক্সের মঞ্চে, ফুটবলের সেমিফাইনালে পৌঁছে গেল ফ্রান্স।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024