মনু-সরবজ্যোৎ জুটিকে ব্রোঞ্জ পদক জয়ের শুভেচ্ছা জানালেন মোদী, একান্তে কথা হল ফোনেও

প্যারিস অলিম্পিক্সের মঞ্চে ফের পদক জয় ভারতের। মঙ্গলবার, ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন মনু ভাকের (Manu Bhaker) এবং সরবজ্যোৎ সিং (Sarabjot Singh)। আর তারপরই তাদের শুভেচ্ছা জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Subhankar Das | Published : Jul 30, 2024 1:22 PM IST

প্যারিস অলিম্পিক্সের মঞ্চে ফের পদক জয় ভারতের। মঙ্গলবার, ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন মনু ভাকের (Manu Bhaker) এবং সরবজ্যোৎ সিং (Sarabjot Singh)। আর তারপরই তাদের শুভেচ্ছা জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইতিমধ্যেই প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, ১০ মিটার এয়ার রাইফেল ব্যক্তিগত বিভাগে ব্রোঞ্জ জিতেছেন মনু। গোটা দেশ খুশি তাঁর জন্য। এমনকি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) পর্যন্ত ফোন করে শুভেচ্ছা জানান তাঁকে। আর মঙ্গলবার, জয়ের পর সরবজ্যোৎকেও ফোন করেন মোদী এবং নিজের এক্স-হ্যান্ডলেও তাদের দুজনকে শুভেচ্ছা জানান তিনি।

Latest Videos

সবথেকে বড় বিষয় হল যে, দেশ স্বাধীন হওয়ার পর একমাত্র ভারতীয় হিসেবে একই অলিম্পিক্স থেকে দুটি পদক জেতার রেকর্ড গড়লেন মনু। কার্যত ইতিহাস লিখলেন প্যারিসের মাটিতে। আর অন্যদিকে, প্রথম অলিম্পিক্স পদক পেলেন সরবজ্যোৎ।

দক্ষিণ কোরিয়াকে ১৬-১০ ব্যবধানে পরাজিত করে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেন মনু-সরবজ্যোৎ জুটি। আর এই জয়ের পরই দুজনকে শুভেচ্ছা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ 

Olympics 2024: ইতিহাস লিখলেন মনু, শ্যুটিং মিক্সড ইভেন্টে সরবজ্যোৎকে সঙ্গী করে ব্রোঞ্জ

মোদী নিজের এক্স-হ্যান্ডলে লেখেন, “দেশের শ্যুটাররা লাগাতার আমাদের গর্বিত করে চলেছে। ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ বিজয়ী মনু ভাকের এবং সরবজ্যোৎ সিং-এর জন্য রইল শুভেচ্ছা। তারা দুজন নিজেদের সেরা স্কিল এবং দলীয় সংহতির চূড়ান্ত নিদর্শন দেখিয়েছে। গোটা দেশ আজ দারুণ আনন্দিত।”

এদিকে ব্রোঞ্জ পদক জয়ের পর সরবজ্যোৎ সিং-এর সঙ্গে ফোনে কথা হয় প্রধানমন্ত্রীর। সেখানে মোদী বলেন “অনেক অনেক শুভেচ্ছা। আপনি দেশের নাম উজ্জ্বল করেছেন। আপনার পরিশ্রমের ফল আপনি পেয়েছেন। মনুকেও আমার তরফ থেকে শুভেচ্ছা। পিছিয়ে পড়েও যেভাবে খেলায় ফিরে এসেছেন, তার জন্য আপনাকে কুর্নিশ। খুব ভালো। দারুণ টিম ওয়ার্ক দেখিয়েছেন আপনারা। আপনাদের উপর আমার বিশ্বাস রয়েছে। আরও ভালো করবেন আপনারা। আপনাদের ওখানে যতজন খেলোয়াড় রয়েছে, সবাইকে আমার তরফ থেকে শুভেচ্ছা।”

অপরদিকে উত্তরে সরবজ্যোৎ বলেন, “আমরা গত ২০১৯ সাল থেকেই ন্যাশনাল গেমসে একসঙ্গে খেলছি। ফলে, আমাদের টিম ভালোই হয়। আশা করব, আগামীতে সোনা জিততে পারব আমরা।”

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case