Olympics 2024: হতে চেয়েছিলেন ফুটবলার! কিন্তু শ্যুটার হয়ে জিতলেন পদক, অজানা সরবজ্যোৎ

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে প্রথমবার পদক জিতলেন সরবজ্যোৎ সিং (Sarabjot Singh)। দুদিন আগে এখানেই স্বপ্নভঙ্গ হয় তাঁর। আর মঙ্গলবার, সোজা পদক জয়।

Subhankar Das | Published : Jul 30, 2024 11:00 AM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে প্রথমবার পদক জিতলেন সরবজ্যোৎ সিং (Sarabjot Singh)। দুদিন আগে এখানেই স্বপ্নভঙ্গ হয় তাঁর। আর মঙ্গলবার, সোজা পদক জয়।

ভারতীয় তারকা শ্যুটার মনু ভাকেরের (Manu Bhaker) সঙ্গে জুটি বেঁধে ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন তিনি। ফলে, খালি হাতে দেশে ফিরছেন না সরবজ্যোৎ।

Latest Videos

তবে শুরুর দিকে কিন্তু তিনি বেশ চাপেই পড়ে যান। প্রথম সিরিজ়ে তাঁর স্কোর ছিল মাত্র ৮.৬। অনেকেই ভাবতে শুরু করে দেন যে, মনুর একার চেষ্টা বোধহয় বৃথা হয়ে যাবে। কিন্তু তারপর থেকেই ঘুরে দাঁড়ালেন সরবজ্যোৎ। এরপর আর রোখা যায়নি তাঁকে।

মোট ১৩টি সিরিজ়ের মধ্যে মাত্র পাঁচবার দশের নীচে স্কোর করেন তিনি। মনু ভাকেরের সঙ্গে কার্যত যোগ্য সঙ্গত দিয়েই ভারতের স্কোর দক্ষিণ কোরিয়ার ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান তিনি।

অথচ এই সরবজ্যোৎই কিনা ছোটবেলায় হতে চেয়েছিলেন পেশাদার ফুটবলার। কারণ, ছোট থেকেই ফুটবলকে ভীষণ ভালোবাসতেন তিনি। তাই শ্যুটার হওয়ার কোনও ইচ্ছেই তাঁর ছিল না। কিন্তু সেখান থেকে হটাৎ একদিন বদলে গেল জীবন।

বাবার কাছে আবদার করে বসলেন, শ্যুটার হবেন। এরপর তাঁর বাবা জীতেন্দ্র ছেলেকে ভর্তি করে দেন শ্যুটিং স্কুলে। আর সেই সিদ্ধান্ত যে ভুল ছিল না, তার প্রমাণ মিলল অলিম্পিক্সের মঞ্চে।

উল্লেখ্য, গত ২০১৯ সালে জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রথম সোনা জেতেন তিনি। শুধু তাই নয়, এশিয়ান গেমসে দলগত ইভেন্টে সোনা এবং মিক্সড ইভেন্টে রুপোও জিতেছেন এই তারকা। এরপর ২০২৩ সালে এশীয় চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেন সরবজ্যোৎ।

তবে তাঁর একটি নেশা রয়েছে। সেটা হল গাড়ির এবং গতির। নিজেও গাড়ি চালাতে বেশ ভালবাসেন। অলিম্পিক্স থেকে ফেরার পর একটি স্পোর্টস কারও কেনার ইচ্ছে রয়েছে তাঁর। এমনকি, মাঝেমাঝেই নয়ডার বুদ্ধ আন্তর্জাতিক সার্কিটে গিয়ে গাড়িও চালাতে দেখা যায় তাঁকে। সেইসঙ্গে, নিয়মিত ফর্মুলা ওয়ান রেসও দেখেন সরবজ্যোৎ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র