Olympics 2024: হকিতে শেষমুহূর্তের গোলে আর্জেন্টিনার বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল ভারত

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, শেষমুহূর্তের গোলে আর্জেন্টিনার (Argentina) বিরুদ্ধে ড্র করল ভারত (India)। খেলার ফলাফল ১-১।ম্যাচের একেবারে শেষমুহূর্তে, হরমনপ্রীতের গোলে সমতা ফেরাল টিম ইন্ডিয়া।

Subhankar Das | Published : Jul 29, 2024 1:06 PM IST / Updated: Jul 29 2024, 07:08 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, হকিতে শেষমুহূর্তের গোলে আর্জেন্টিনার (Argentina) বিরুদ্ধে ড্র করল ভারত (India)। খেলার ফলাফল ১-১।

ম্যাচের একেবারে শেষমুহূর্তে, হরমনপ্রীতের গোলে সমতা ফেরাল টিম ইন্ডিয়া। প্রসঙ্গত, চলতি অলিম্পিক্সে পুল বি-তে রয়েছে ভারত। আর এই গ্রুপে বেশ শক্তিশালী প্রতিপক্ষদের বিরুদ্ধেই লড়াই করতে হবে ভারতকে। নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয়ও পায় তারা।

Latest Videos

আর সোমবার, আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচ শেষ হল অমীমাংসিতভাবেই। বলা যেতে পারে, গুরুত্বপূর্ণ ম্যাচটি ড্র করে লড়াইতে টিকে থাকল ভারত। উল্লেখ্য, প্রথমার্ধে দুই দলই একের পর এক আক্রমণ তুলে আনে। তবে একাধিক সুযোগ তৈরি করলেও গোলের দরজা খুলতে পারেনি কোনও পক্ষই।

ভারতের হয়ে অভিষেক বেশকয়েকটি অ্যাটাক তুলে আনেন। কিন্তু আর্জেন্টিনার রক্ষণভাগ তৈরি ছিল। ফলে, তারা সামাল দিয়ে দেয়। পাল্টা অ্যাটাকে উঠে আসে আর্জেন্টিনাও। আর সেই সূত্রেই ম্যাচের ডেডলক ভাঙে তারা।

খেলার দ্বিতীয় কোয়ার্টারে লুকাস মার্টিনেজের গোলে লিড নেয় আর্জেন্টিনা। প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই। যদিও ম্যাচে ফেরার চেষ্টা করে ভারত। ক্রমাগতই আক্রমণ তুলে আনতে থাকে ইন্ডিয়া। কিন্তু গোল আসছিল না কিছুতেই।

সবথেকে বড় বিষয়, এই ম্যাচে দুই দলই বেশ অনেকগুলি করে পেনাল্টি কর্নার পায়। একটা সময় তো মনে হচ্ছিল যে, এই ম্যাচে ফিরে আসাই কার্যত কঠিন হয়ে যাচ্ছে ভারতের জন্য।

কিন্তু ভারতীয় হকি দলের (Indian Hockey Team) যা দলগত বোঝাপড়া, তাতে মনে হচ্ছিল লড়াই থেকে তারা একমুহূর্তের জন্যও পিছিয়ে আসেনি। আক্রমণের ঝাঁঝ বাড়িয়ে আর্জেন্টিনার উপর চাপ বাড়াচ্ছিলেন তারা। আর তার ফল মিলল হাতেনাতেই।

ম্যাচের ৫৯ মিনিট, হরমনপ্রীত সিং-এর গোলে সমতা ফেরাতে সক্ষম হল ভারত। কার্যত, শেষমুহূর্তের গোলে শক্তিশালী আর্জেন্টিনার বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ল ভারতীয় হকি দল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case