Olympics 2024: সোনার পদকের আরও কাছে নীরজ, দুরন্ত থ্রো-তে সোজা ফাইনালে ভারতীয় তারকা

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে আরও একটি ইতিহাসের সন্ধিক্ষণে দাঁড়িয়ে ভারত (India)। জ্যাভলিনে পদক জয়ের আরও কাছে পৌঁছে গেলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)।

Subhankar Das | Published : Aug 6, 2024 10:51 AM IST / Updated: Aug 06 2024, 04:28 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে আরও একটি ইতিহাসের সন্ধিক্ষণে দাঁড়িয়ে ভারত (India)। জ্যাভলিনে পদক জয়ের আরও কাছে পৌঁছে গেলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)।

প্যারিস অলিম্পিক্সের ফাইনালে পৌঁছে গেলেন এই ভারতীয় তারকা। যোগ্যতাঅর্জন পর্ব খুব সহজেই পেরিয়ে গেলেন নীরজ। আরও একবার সোনার দৌড়ে দেশের সোনার ছেলে। উল্লেখ্য, টোকিও অলিম্পিক্সেও সোনা জেতেন তিনি।

Latest Videos

আত্মবিশ্বাস এবং দুরন্ত ছন্দকে সঙ্গী করেই ৮৯.৩৪ মিটার দূরত্বে জ্যাভলিন থ্রো করেন নীরজ। প্রসঙ্গত, যোগ্যতা অর্জন পর্বের খেলায় ৮৪ মিটারের বেশি দূরে যদি কোনও প্রতিযোগী ছুঁড়তে পারেন, তাহলে সরাসরি সে ফাইনালে পৌঁছে যেতে পারেন। আর নীরজ তাঁর প্রথম থ্রো-তে ৮৯.৩৪ মিটার দূরে জ্যাভলিন ছোঁড়েন। ফলে, সরাসরি ফাইনালে পৌঁছে যায় ভারত (India)।

অলিম্পিক্সের লড়াইয়ে গ্রুপ বি-তে ছিলেন নীরজ চোপড়া। আর গ্রুপ এ-তে ছিলেন কিশোর জেনা। যদিও তিনি যোগ্যতা অর্জন করতে পারেননি। তিনি ৮০.৭৩ মিটার দূরে জ্যাভলিন ছোঁড়েন। ফাইনালে সেরা ১২ জন যোগ্যতা অর্জন করতে পারেন। আর কিশোর প্রথম ১২ জনের মধ্যে ছিলেন না।

গ্রুপ বি থেকে ভারতের নীরজ ছাড়াও এখনও পর্যন্ত সরাসরি যোগ্যতা অর্জন করেছেন গ্রানাডার অ্যান্ডারসন পিটার্স। তিনি জ্যাভলিন ছুঁড়েছেন ৮৮.৬৩ মিটার। এবং পাকিস্তানের আরশাদ নাদিম ছুঁড়েছেন ৮৬.৫৯ মিটার। তিনিও ফাইনালে। এছাড়াও ব্রাজিলের লুইস মরিসিও দ্যা সিলভা ৮৫.৯১ মিটার ছুঁড়ে ফাইনালে জায়গা পাকা করেছেন।

অপরদিকে মলডোভার আন্দ্রিয়ান মারডারে থ্রো করেন ৮৪.১৩ মিটার। ফলে, তিনিও ফাইনালে। উল্লেখ্য, গত টোকিও অলিম্পিক্সের আসরে নীরজ সোনা জেতেন ২০২১ সালের ৭ অগাস্ট। তার ঠিক তিন বছর পর আবারও প্যারিস অলিম্পিক্সের মঞ্চে নীরজের সামনে সোনার সুযোগ চলে এল।

আগামী বৃহস্পতিবার, অর্থাৎ ৮ অগাস্ট ফাইনালের লড়াইতে নামবেন নীরজ চোপড়া।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024