Olympics 2024: 'নীরজের জন্য গর্বিত গোটা দেশ', রুপো জয়ীকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদীর

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024)মঞ্চে, ভারতের (India) প্রথম রুপোর পদক এসেছে নীরজ চোপড়ার (Neeraj Chopra) হাত ধরে। আর এরপরই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

Subhankar Das | Published : Aug 9, 2024 2:00 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024)মঞ্চে, ভারতের (India) প্রথম রুপোর পদক এসেছে নীরজ চোপড়ার (Neeraj Chopra) হাত ধরে। কার্যত, ইতিহাস গড়েই প্যারিস অলিম্পিক্সের মঞ্চে রুপো জিতেছেন ভারতীয় তারকা নীরজ। আর এরপরই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

যদিও চলতি অলিম্পিক্সে সোনা জয়ের লক্ষ্যেই নেমেছিলেন নীরজ। তবে স্বপ্ন বাস্তবে রুপ পায়নি। শেষপর্যন্ত, রুপোর পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাঁকে। তবে নিঃসন্দেহে দেশের জন্য অনেক বড় সাফল্য এনে দিয়েছেন নীরজ। আর তারপরেই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Latest Videos

বৃহস্পতিবার রাতে, জ্যাভলিন থ্রোয়ে রুপো জিতেছেন নীরজ চোপড়া। আর সোনা জিতেছেন পাকিস্তানের আরশাদ নাদিম। তারপরই নিজের এক্স হ্যান্ডেলে তাঁকে শুভেচ্ছা জানিয়ে পোস্ট করেন প্রধানমন্ত্রী। মোদী লেখেন, “নীরজ নিজেই একজন সেরার উদাহরণ। বারবার তিনি নিজের দক্ষতার প্রমাণ দিচ্ছেন। আরও একবার অলিম্পিক্সে সফল হয়েছেন নীরজ। তাঁর জন্য গর্বিত গোটা দেশ। নীরজকে রুপো জয়ের জন্য অনেক অনেক শুভেচ্ছা। আগামীদিনে আরও অনেক অ্যাথলিটকে অনুপ্রেরণা জোগাবে নীরজের এই সাফল্য। তারাও দেশকে গর্বিত করবে।”

প্রসঙ্গত্, স্বাধীন দেশে প্রথম ভারতীয় পুরুষ হিসেবে অ্যাথলেটিকসে নীরজ পরপর দুটি অলিম্পিক্সে পদক জিতে ইতিহাস গড়লেন। সেইসঙ্গে, দেশের খেলাধূলার জগৎকে নিয়ে নতুন এক পরিচয় তৈরি করছেন নীরজ।

উল্লেখ্য, পাকিস্তানের নাদিম দ্বিতীয় সুযোগে ৯২.৯৭ মিটার জ্যাভলিন ছুঁড়ে অলিম্পিক্সের মঞ্চে কার্যত রেকর্ড গড়েছেন। কিন্তু সেটা টপকানো যে মুশকিল, তা তখনই বোঝা যাচ্ছিল। তবু চেষ্টার কোনও ত্রুটি রাখেননি নীরজ। কিন্তু একেবারে খালি হাতেও ফেরেননি। শেষপর্যন্ত, ৮৯.৪৫ মিটার জ্যাভলিন ছুঁড়ে রুপো জিতেছেন এই ভারতীয় তারকা।

আর তারপরই মোদীর শুভেচ্ছা নীরজকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024