Olympics 2024: একটুর জন্য হাতছাড়া হল তৃতীয় পদক, জয়ের দোরগোড়ায় পৌঁছে খালি হাতে ফিরলেন মনু

প্যারিস অলিম্পিক্সের ((Paris Olympics 2024) মঞ্চে, পদক ইয়ের হ্যাটট্রিক হল না মনু ভাকেরের (Manu Bhaker)। মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টে চতুর্থ স্থানে শেষ করলেন ২২ বছরের এই ভারতীয় শ্যুটার।

Subhankar Das | Published : Aug 3, 2024 8:21 AM IST / Updated: Aug 03 2024, 02:07 PM IST

প্যারিস অলিম্পিক্সের ((Paris Olympics 2024) মঞ্চে, পদক জয়ের হ্যাটট্রিক হল না মনু ভাকেরের (Manu Bhaker)। মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টে চতুর্থ স্থানে শেষ করলেন ২২ বছরের এই ভারতীয় শ্যুটার।

প্রায় ইতিহাসের দোরগোড়ায় পৌঁছে গেছিলেন তিনি। কিন্তু তৈরি করতে পারলেন না আরও একটি ইতিহাস। ভালোভাবে শুরু করেও অষ্টম সিরিজ়ে ব্যর্থ হলেন মনু। আর সেইসঙ্গে হাতছাড়া হল পদক। চলতি অলিম্পিক্সে দুটি পদক জেতার ফলে, তাঁকে ঘিরে প্রত্যাশার পারদ চড়ছিল। ভীষণভাবে উৎসাহী ছিলেন ভারতীয় ক্রীড়াপ্রেমীরা। কিন্তু আশা পূরণ হল না।

Latest Videos

উল্লেখ্য, অষ্টম রাউন্ডের পর মনু ভাকের এবং হাঙ্গেরির প্রতিযোগী ভেরোনিকা মেজর, দুজনেরই পয়েন্ট ছিল সমান। তখন তারা দাঁড়িয়ে ২৮ পয়েন্টে। কিন্তু টাইব্রেকারে হেরে গেলেন মনু। পাঁচটি শটের মধ্যে তিনটি মিস করেন। সঠিক লক্ষ্যে গুলি ছুঁড়তে পারেননি এই ভারতীয় শ্যুটার। ফলে, চতুর্থ স্থানে শেষ করেন তিনি।

আর মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতলেন ভেরোনিকা। এই ইভেন্টে সোনার পদক জিতলেন দক্ষিণ কোরিয়ার জিন ইয়াং। অন্যদিকে, রুপো পেলেন ফ্রান্সের জ়েদজ়েজস্কি।

সবথেকে বড় বিষয়, এই ইভেন্টে পদক জয়ের অন্যতম দাবিদার হিসেবে ভাবা হচ্ছিল মনু ভাকেরকে। এমনকি, ফাইনালে একটা সময় দ্বিতীয় স্থানেও উঠে আসেন তিনি। ইয়াংয়ের থেকে মাত্র ১ পয়েন্ট পিছনে ছিলেন তিনি। কিন্তু পিছিয়ে পড়লেন অষ্টম সিরিজ়ে। সেখানে তিনি তিনটি শটে লক্ষ্যভ্রষ্ট হলেন।

এবারের অলিম্পিক্সে নিজের শেষ ইভেন্টে পদক হাতছাড়া হওয়াতে অনেকটাই হতাশ মনু। নিজেও মেনে নিলেন যে, অতিরিক্ত চাপে পড়ে গিয়েই প্রত্যাশা মতো পারফর্ম করতে পারলেন না তিনি।

শনিবার, পদক জিততে পারলে ভারতের প্রথম ক্রীড়াবিদ হিসেবে একই অলিম্পিক্স থেকে তিনটি পদক জয়ের নজির গড়তেন মনু। কিন্তু কার্যত তীরে এসে তরী ডুবল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024