Olympics 2024: টেবিল টেনিসে দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠল ভারত

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে আরও একবার সাফল্য এল টেবিল টেনিসে। দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠল ভারত।

Subhankar Das | Published : Aug 5, 2024 1:49 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে আরও একবার সাফল্য এল টেবিল টেনিসে। দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠল ভারত।

সোমবার, প্রি-কোয়ার্টার ফাইনালে রোমানিয়াকে ৩-২ ফলে হারিয়ে দিয়েছে টিম ইন্ডিয়া (India)। টেবিল টেনিসের দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ভারতের মহিলা দল। যদিও ভারতের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। কারণ, আমেরিকা বনাম জার্মানি ম্যাচে যে যারা জিতবে, তাদের বিরুদ্ধে খেলতে নামবে ইন্ডিয়া। আর সেই ম্যাচ জিততে পারলে সেমিফাইনালে ভারতের সম্ভাব্য প্রতিপক্ষ হতে চলেছে জাপান।

Latest Videos

উল্লেখ্য, ডাবলসের প্রথম ম্যাচে ভারতের হয়ে জুটি বেধেছিলেন অর্চনা কামাথ এবং সৃজা আকুলা। তারা ১১-৯, ১২-১০, ১১-৭ পয়েন্টে হারিয়ে দেন রোমানিয়ার এলিজাবেতা সামারা এবং আদিনা দিয়াকোনুকে। আর বাকি চারটি ম্যাচ ছিল সিঙ্গলস।

প্রথম সিঙ্গলসে মনিকা বাত্রা ১১-৫, ১১-৭, ১১-৭ ব্যবধানে হারান বার্নাডেট সসকে। প্রথমেই ২-০ তে এগিয়ে যায়। কিন্তু তবে তৃতীয় ম্যাচে পরাজিত হন সৃজা আকুলা। সামারার কাছে পাঁচ সেটের লড়াইতে ১১-৮, ৪-১১, ১১-৭, ৬-১১, ৮-১১ হারেন তিনি। আর ঠিক পরের ম্যাচে অর্চনা ৫-১১, ১১-৮, ৭-১১, ৯-১১ ব্যবধানে হারেন সসের কাছে।

ফলে, মনিকার উপরেই বাড়তি দায়িত্ব এসে পড়ে ভারতকে জেতানোর জন্য। আর এই ম্যাচ হারলেই ছিটকে যেত ভারত। কিন্তু সেই ম্যাচে মনিকা ১১-৫, ১১-৯ এবং ১১-৯ পয়েন্টে হারিয়ে দেন দিয়াকোনুকে।

বাস্তবে ভারতের খেলোয়াড়রা কেউই সিঙ্গলসে ভালো ফল করতে পারেননি। ছেলেদের সিঙ্গলসে অচন্তা শরথ কমল প্রথম রাউন্ডেই হেরে যান এবং বিদায় নেন অলিম্পিক্স থেকে। অপরদিকে মেয়েদের সিঙ্গলসে সৃজা এবং মনিকা দুজনই প্রি-কোয়ার্টার ফাইনালে পরাজিত হন।

কিন্তু দলগত ইভেন্টে সাফল্য এসেছে। প্রি-কোয়ার্টার ফাইনালে রোমানিয়াকে ৩-২ ফলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে ভারত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024