Olympics 2024: বাজিমাৎ করলেন মনিকা বাত্রা এবং এইচএস প্রণয়, আর কোন কোন বিভাগে এল সাফল্য?

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) আসরে দ্বিতীয় দিনটা খারাপ গেল না ভারতের (Team India)।

Subhankar Das | Published : Jul 28, 2024 7:38 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) আসরে দ্বিতীয় দিনটা খারাপ গেল না ভারতের (Team India)।

প্রথম পদক এল, ব্রোঞ্জ জিতলেন শ্যুটার মনু ভাকের। অন্যদিকে, আরও বেশ কয়েকটি বিভাগে সাফল্য নিয়ে এলেন ভারতীয় ক্রীড়াবিদরা। ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলসের ফাইনালে উঠলেন অর্জুন বাবুতা। যোগ্যতা অর্জনপর্বের খেলায় সপ্তম স্থানে শেষ করেন তিনি। তাঁর মোট পয়েন্ট ৬৩০.১। ফলে, এবার তাঁর সামনে শুধুই ফাইনাল।

Latest Videos

শ্যুটিং থেকে আরও একটি পদকের আশা রয়েছে ভারতের। কারণ, মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলসের ফাইনালে উঠলেন রমিতা জিন্দল। প্রাথমিক রাউন্ডে তিনি পঞ্চম স্থানে শেষ করেছেন।

অপরদিকে আবার টেবিল টেনিসে সাফল্য পেলেন মনিকা বাত্রা। মহিলাদের সিঙ্গলসে দ্বিতীয় রাউন্ডে উঠলেন তিনি। প্রথম রাউন্ডে মনিকা ৪-১ গেমে হারিয়ে দিলেন গ্রেট ব্রিটেনের অ্যানা হার্সেকে। মনিকার পক্ষে ম্যাচের ফল দাঁড়ায় ১১-৮, ১২-১০, ১১-৯, ৯-১১ এবং ১১-৫।

ওদিকে প্রত্যাশা মতোই জয় দিয়ে প্যারিস অলিম্পিক্স অভিযান শুরু করলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। মহিলাদের সিঙ্গলস ব্যাডমিন্টন বিভাগের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সহজ জয় পেলেন তিনি। ২১-৯ এবং ২১-৬ ব্যবধানে সিন্ধু হারালেন মালদ্বীপের ফতিমাথ মাবাহাকে।

অন্যদিকে, প্রথম ম্যাচে জয় পেলেন এইচএস প্রণয়। তিনি হারালেন ফ্যাবিয়ান রথকে। মোট ২১-১৮ এবং ২১-১২ স্কোরে জয় ছিনিয়ে নিলেন তিনি। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেও জয় পেলেন এই ভারতীয় শাটলার। পুরুষদের সিঙ্গলসে প্রণয়ের পরবর্তী ম্যাচ রয়েছে আগামী ৩১ জুলাই।

সেইসঙ্গে, রোয়িং-এর কোয়ার্টার ফাইনালে উঠলেন বলরাজ পানওয়ার। দ্বিতীয় স্থানে শেষ করে পরবর্তী ধাপে পৌঁছলেন বলরাজ। আর মেয়েদের বক্সিং-এর ফ্লাইওয়েট বিভাগে জিতলেন নিখাত জারিন। তিনি জার্মানির ম্যাক্সি ক্লোয়েৎজ়ারকে হারিয়ে দিলেন ৫-০ স্কোরে।

অন্যদিকে, সুইডেনের ক্রিস্টিনা কলবার্গকে হারিয়ে টেবিলে টেনিসে জয় পেলেন সৃজা আকুলা। তিনি জিতলেন ১১-৪, ১১-৯, ১১-৭, ১১-৫ স্কোরে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |