Olympics 2024: জিমন্যাস্টিক্সে দাপট দেখালেন আমেরিকার সিমোন বাইলস, তাঁর স্কোর জানেন?

একেবারে পুরনো ছন্দে বাইলস (Simone Biles)। অলিম্পিক্সের দ্বিতীয় দিনই দেখা গেল সেই দাপুটে সিমোন বাইলসকে।

Subhankar Das | Published : Jul 28, 2024 6:19 PM IST

একেবারে পুরনো ছন্দে বাইলস (Simone Biles)। অলিম্পিক্সের দ্বিতীয় দিনই দেখা গেল সেই দাপুটে সিমোন বাইলসকে।

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) আসরে আবারও ডানা মেললেন তিনি। পায়ের চোট থাকা সত্ত্বেও যোগ্যতাঅর্জন পর্বে আমেরিকাকে (America) অক্সিজেন দিলেন বাইলস। ব্যক্তিগত স্কোরের নিরিখে সকলের উপর শেষ করেছেন তিনি।

Latest Videos

জিমন্যাস্টিক্স বিভাগে দলগত প্রতিযোগিতার যোগ্যতাঅর্জন পর্বে কার্যত দাপট দেখিয়েছে আমেরিকা। চারটি আলাদা আলাদা বিভাগ মিলিয়ে তাদের মোট পয়েন্ট ১৭২.২৯৬। দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি, তাদের সংগ্রহে ১৬৬.৮৬১ পয়েন্ট। অন্যদিকে তৃতীয় স্থানে রয়েছে চিন। তাদের ঝুলিতে ১৬৬.৬২৮ পয়েন্ট।

কিন্তু ব্যক্তিগত স্কোরের নিরিখে সকলের উপরে রয়েছেন বাইলস। তাঁর স্কোর ৫৯.৫৬৬। প্যারিসের বার্সি অ্যারেনাতে ২৭ বছরের বাইলস আসার পরেই একেবারে হাততালির বন্যা। উৎসাহী সমর্থকদেরকে একেবারেই নিরাশ করেননি তিনি। সবার প্রথমে ব্যালান্স বিমে দাপট দেখালেন বাইলস। সেখানে তিনি ১৪.৭৩৩ পয়েন্ট স্কোর করেন।

এরপর তিনি নামেন ফ্লোর ইভেন্টে। সেখানেই তাঁর পায়ে চোট লাগে। তাঁর গোড়ালি কিছুটা ফুলেও যায়। তবুও হাল ছাড়েননি বাইলস। সেই অবস্থাতেই ফ্লোর ইভেন্টে ১৪.৬৬৬ পয়েন্ট স্কোর করেন তিনি।

তারপর তৃতীয় ইভেন্ট ছিল ভল্ট। নিজের পরিচিত ইয়ুরচেঙ্কো ভল্ট দিতে দেখা গেল তাঁকে। তবে ল্যান্ডিংয়ের সময় একটু সমস্যায় পড়েন তিনি। ভল্ট ইভেন্টে ১৫.৮০০ পয়েন্ট স্কোর করেন বাইলস।

আর শেষ ইভেন্ট ছিল আনইভেন বার। সেখানে বাইলসের সংগ্রহে ১৪.৪৩৩ পয়েন্ট। চারটি ইভেন্ট শেষ করার পর বেশ চওড়া হাসি দেখা যায় বাইলসের মুখে। গ্যালারিতে বসে থাকা তাঁর বাবা-মায়ের দিকে হাত নাড়তেও দেখা যায় তাঁকে।

আর বাইলস যখন বেরিয়ে যাচ্ছেন, তখনও যেন গোটা অ্যারেনা জুড়ে তাঁর নামেই চলছে জয়ধ্বনি। তবে যোগ্যতাঅর্জন পর্বে তিনি যে দাপট দেখালেন, তাতে যেন সোনার পদক জয়েরই ইঙ্গিতই পাওয়া যাচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today