Olympics 2024: নজির গড়লেন ভিনেশ ফোগাট, কুস্তির ফাইনালে পৌঁছে গেলেন এই ভারতীয় তারকা

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, কুস্তিতে নজির গড়লেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। সেমিফাইনালে হারালেন কিউবার কুস্তিগীর ইউসনেলিস গুজমানকে। প্রথম ভারতীয় মহিলা হিসেবে এই নজির গড়লেন তিনি। 

Subhankar Das | Published : Aug 6, 2024 5:15 PM IST / Updated: Aug 06 2024, 11:03 PM IST

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) মঞ্চে, কুস্তিতে নজির গড়লেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। সেমিফাইনালে হারালেন কিউবার কুস্তিগীর ইউসনেলিস গুজমানকে। প্রথম ভারতীয় মহিলা হিসেবে এই নজির গড়লেন তিনি।

চূড়ান্ত দক্ষতার নিদর্শন রাখলেন এই ভারতীয় তারকা। কার্যত, মাথা তুলে দাঁড়াতেই দেননি বিপক্ষকে। ভিনেশ ফোগাট ৫-০ পয়েন্টে হারালেন কিউবার কুস্তিগীর ইউসনেলিস গুজমানকে। সেইসঙ্গে, পৌঁছে গেলেন সোজা ফাইনালে।

Latest Videos

প্রসঙ্গত, মঙ্গলবার প্রি-কোয়ার্টার ফাইনালের শেষ চার সেকেন্ডে দুরন্ত লড়াই করে ফিরে আসেন তিনি। সেই সুবাদেই টোকিও অলিম্পিক্সের সোনাজয়ী জাপানের প্রতিপক্ষ ইউ সুসাকিকে হারান ভিনেশ ফোগাট। সেইসঙ্গে, পৌঁছে যান কোয়ার্টার ফাইনালে।

সেখানেও বাজিমাৎ করেন ভিনেশ। দাপটের সঙ্গেই হারান ইউক্রেনের প্রতিপক্ষও ওকসানা লিভাককে। আর এই জয়ের সুবাদে তিনি পৌঁছে যান সোজা সেমিফাইনালে। বলা চলে, প্যারিস অলিম্পিক্সে কার্যত অঘটন ঘটালেন এই ভারতীয় তারকা। প্রথমে বিশ্বের এক নম্বর তথা গতবারের সোনাজয়ী ইউ সুসাকিকে প্রি-কোয়ার্টার ফাইনালে পরাজিত করেন তিনি।

একেবারে শেষমুহূর্তের একটি প্যাঁচেই বাজিমাৎ করেন ভিনেশ। গোটা সময় পিছিয়ে থাকলেও শেষে জয় হাসিল করেন তিনিই। ভিনেশ জেতেন ৩-২ পয়েন্টে। খেলায় কখনোই আত্মবিশ্বাস হারাননি ভিনেশ।

এরপর কোয়ার্টার ফাইনালেও সেই ভিনেশ ম্যাজিক দেখা যায়। একবারে ২ পয়েন্ট ছিনিয়ে নিয়ে তিনি জয় নিশ্চিত করেন ভারতের। ইউক্রেনকে ৭-৫ পয়েন্টে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে যান ভিনেশ ফোগাট।

আর সেমিতেও সেই একই আত্মবিশ্বাস তিনি ধরে রাখেন। শুরু থেকেই চাপে রাখেন প্রতিপক্ষকে। সেমিফাইনালের লড়াইতে প্রথমেই এগিয়ে যান তিনি। তারপর আর চেষ্টা করেও খেলায় ফিরতে পারেননি কিউবার কুস্তিগীর ইউসনেলিস গুজমান।

দুর্দান্ত পারফর্ম করেন ভিনেশ। গুজমানকে ৫-০ পয়েন্টে হারিয়ে কুস্তির ফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় তারকা ভিনেশ ফোগাট। ফলে, লড়াই এবার স্বর্ণপদক জয়ের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |