শ্যুটিংয়ে ব্রোঞ্জ রুবিনা ফ্রান্সিসের, প্যারিস প্যারালিম্পিক্সে পঞ্চম পদক ভারতের

প্যারিস প্যারালিম্পিক্সে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল এসএইচ১ ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন রুবিনা ফ্রান্সিস। ২১১.১ স্কোর করে পদক জয় করেন ২৫ বছর বয়সি এই প্যারা শ্যুটার। ফাইনালে দুর্দান্ত লড়াই করেন রুবিনা।

Soumya Gangully | Published : Aug 31, 2024 2:57 PM IST / Updated: Sep 01 2024, 12:45 AM IST

শনিবার চলতি প্যারিস প্যারালিম্পিক্সের তৃতীয় দিন পঞ্চম পদক পেল ভারত। এদিন মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল এসএইচ১ ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন রুবিনা ফ্রান্সিস। ২১১.১ স্কোর করে পদক পেলেন রুবিনা। ২৫ বছর বয়সি এই প্যারা শ্যুটার এদিন ফাইনালের শুরু থেকেই ভালো পারফরম্যান্স দেখান। তিনি ১৯ ও ২০-তম শটের সময় দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু এরপর পিছিয়ে পড়েন। শেষপর্যন্ত অবশ্য পদক জিতলেন রুবিনা। এই ইভেন্টে সোনা জিতলেন ইরানের সারেহ জয়ানমার্দি। তিনি ২৩৬.৮ স্কোর করেন। ২৩১.১ স্কোর করে রুপো জেতেন তুরস্কের আয়সেল ওজগ্যান। পদক জেতা তিন শ্যুটার ছাড়া অন্য কেউ ২০০ স্কোর করতে পারেননি। দুর্দান্ত লড়াই করেন রুবিনা। তিনি শেষদিকে কিছুটা পিছিয়ে না পড়লে সোনা বা রুপোও পেতে পারতেন।

শ্যুটিংয়ে ভারতের সাফল্য

Latest Videos

শুক্রবার প্যারিস প্যারালিম্পিক্সে মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ১ ইভেন্টে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে সোনা জেতেন ভারতের অন্যতম সেরা প্যারা শ্যুটার অবনী লেখারা। টোকিও প্যারালিম্পিক্সের পর প্যারিস প্যারালিম্পিক্সেও সোনা জিতলেন অবনী। প্রথম ভারতীয় মহিলা হিসেবে প্যারালিম্পিক্সে ৩ পদক জয়ের নজির গড়লেন অবনী। টোকিও অলিম্পিক্সে যে রেকর্ড গড়েছিলেন, প্যারিসে সেই রেকর্ড ভেঙে দিলেন এই প্যারা শ্যুটার। মোনা আগরওয়ালও অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে এই ইভেন্টে ব্রোঞ্জ জেতেন।

শ্যুটিংয়ে চতুর্থ পদক ভারতের

শুক্রবার প্যারিস প্যারালিম্পিক্সে পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ১ ইভেন্টে রুপো জেতেন ভারতের মণীশ নারওয়াল। অসাধারণ পারফরম্যান্স দেখান এই প্যারা শ্যুটার। তিনি ২৩৪.৯ স্কোর করেন। টোকিও প্যারালিম্পিক্সে ৫০ মিটার এসএইচ১ মিক্সড ইভেন্টে সোনা জিতেছিলেন মণীশ। তিনি এবার রুপো জিতলেন। প্যারালিম্পিক্সে দ্বিতীয় পদক জিতলেন এই প্যারা শ্যুটার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'এবারও প্যারালিম্পিক্সে সবার আগে ভারতের জাতীয় সঙ্গীত বাজল,' গর্বিত অবনী লেখারা

প্যারিস প্যারালিম্পিক্সে শ্যুটিংয়ে সোনা অবনী লেখারার, ব্রোঞ্জ মোনা আগরওয়ালের

শ্যুটিংয়ে রুপো মণীশ নারওয়ালের, প্যারিস প্যারালিম্পিক্সে চতুর্থ পদক ভারতের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood