হাই জাম্পে রুপো, প্যারালিম্পিক্সে ভারতকে সপ্তম পদক জেতালেন নিশাদ কুমার

রবিবার প্যারিস প্যারালিম্পিক্সের চতুর্থ দিনেও সাফল্য পেলেন ভারতের প্যারা অ্যাথলিটরা। একাধিক পদক জেতার পাশাপাশি একাধিক পদক নিশ্চিতও করে ফেলেছে ভারত।

Soumya Gangully | Published : Sep 1, 2024 7:55 PM IST / Updated: Sep 02 2024, 02:00 AM IST

রবিবার প্যারিস প্যারালিম্পিক্সের চতুর্থ দিন পুরুষদের হাই জাম্প টি৪৭ ইভেন্টে রুপো জিতলেন ভারতের অন্যতম সেরা প্যারা অ্যাথলিট নিশাদ কুমার। তিনি চলতি প্যারালিম্পিক্সে ভারতকে সপ্তম পদক জেতালেন। এদিন অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে ২.০৪ মিটার লাফিয়ে রুপো জিতলেন নিশাদ। ২.১২ মিটার লাফিয়ে সোনা জিতলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্যারা অ্যাথলিট রডরিক টাউনসেন্ড-রবার্টস। পরপর তিনবার প্যারালিম্পিক্সে পুরুষদের হাই জাম্প টি৪৭ ইভেন্টে সোনা জিতলেন মার্কিন প্যারা অ্যাথলিট। রবার্টসের সঙ্গে সোনা জেতার লড়াইয়ে ছিলেন নিশাদ। কিন্তু শেষদিকে অনেক এগিয়ে যান মার্কিন প্যারা অ্যাথলিট। তাঁর সঙ্গে আর পাল্লা দিতে পারেননি নিশাদ। এই ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন মার্গিয়েভ জর্জি। তিনি নিরপেক্ষ প্যারা অ্যাথলিট প্যারালিম্পিক্সে যোগ দিয়েছেন। ২ মিটার লাফিয়ে ব্রোঞ্জ জেতেন জর্জি।

সাফল্য পেলেন না রাম পাল

Latest Videos

পুরুষদের হাই জাম্প টি৪৭ ইভেন্টে নিশাদের পাশাপাশি পদক জয়ের লড়াইয়ে ছিলেন ভারতের অপর এত প্যারা অ্যাথলিট রাম পাল। তিনি ব্যক্তিগত সেরা উচ্চতা ১.৯৫ মিটার লাফান। তবে পদক জয়ের ধারেকাছেও পৌঁছতে পারেননি রাম। তিনি সপ্তম স্থানে শেষ করেন। এ বছর ব্যক্তিগত সেরা পারফরম্যান্স দেখিয়ে রুপো জিতলেন নিশাদ।

প্যারালিম্পিক্সে দ্বিতীয় পদক নিশাদের

টোকিও প্যারালিম্পিক্সে পুরুষদের হাই জাম্প টি৪৭ ইভেন্টে রুপো জেতেন নিশাদ। এবার প্যারিস প্যারালিম্পিক্সে একই ইভেন্টে রুপো জিতলেন এই অ্যাথলিট। ২৪ বছর বয়সি নিশাদ ভারতের অষ্টম প্যারা অ্যাথলিট হিসেবে প্যারালিম্পিক্সে একাধিক পদক জিতলেন। ২০২৩ ও ২০২৪ সালে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছেন নিশাদ। ২০১৯ সালে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন এই প্যারা অ্যাথলিট। ২০২২ সালে এশিয়ান প্যারা গেমসে সোনা জেতেন নিশাদ। এই প্যারা অ্যাথলিট ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

১০০ মিটারের পর ২০০ মিটার দৌড়, প্যারিস প্যারালিম্পিক্সে ফের পদক প্রীতি পালের

প্যারালিম্পিক্সে পদকজয়ী অ্যাথলিটদের সঙ্গে ফোনে কথা, অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্যারিস প্যারালিম্পিক্সে শ্যুটিংয়ে সোনা অবনী লেখারার, ব্রোঞ্জ মোনা আগরওয়ালের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live: আর জি করের ঘটনার প্রতিবাদে নৈহাটিতে শুভেন্দুর মিছিল, দেখুন সরাসরি
জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
'কীসের ভয়ে লাইভ স্ট্রিমিং করতে চাইলেন না মাননীয়া?' মমতাকে একহাত নিলেন রুপা গঙ্গোপাধ্যায় | R G Kar
অভয়া কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে বাম পতাকা! শুরু হল লালবাজার অভিযান | RG Kar Protest |