প্যারালিম্পিক্সে পদকজয়ী অ্যাথলিটদের সঙ্গে ফোনে কথা, অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্যারিস প্যারালিম্পিক্সের শুরুটা ভালোভাবে করেছেন ভারতের প্যারা অ্যাথলিটরা। এই গেমসে ভারতের পদক সংখ্যা বাড়বে বলে আশায় ক্রীড়ামহল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এই আশায়।

Soumya Gangully | Published : Sep 1, 2024 2:12 PM IST / Updated: Sep 01 2024, 08:38 PM IST

প্যারিস প্যারালিম্পিক্সে পদকজয়ী প্যারা অ্যাথলিটদের সঙ্গে রবিবার ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি পদকজয়ী প্যারা অ্যাথলিটদের অভিনন্দন জানিয়েছেন। চলতি প্যারালিম্পিক্সে ভারতীয়দের মধ্যে এখনও পর্যন্ত পদক জিতেছেন অবনী লেখারা, মোনা আগরওয়াল, প্রীতি পাল, মণীশ নারওয়াল ও রুবিনা ফ্রান্সিস। শ্যুটিংয়েই চারটি পদক এসেছে। অ্যাথলেটিক্সে পদক জিতেছেন প্রীতি। প্রত্যেককে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন, এই প্যারা অ্যাথলিটরা তাঁদের পারফরম্যান্সের মাধ্যমে দেশকে গর্বিত করেছেন। এদিন ইভেন্ট থাকায় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারেননি মহিলাদের ১০ মিটার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ১ ইভেন্টে সোনাজয়ী অবনী। তবে তাঁকেও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্যারালিম্পিক্সে পদক সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে ভারত

Latest Videos

প্যারিস প্যারালিম্পিক্সে এখনও পর্যন্ত পাঁচ পদক জিতেছে ভারত। আরও বেশ কয়েকটি পদক আসবে বলে আশা তৈরি হয়েছে। ব্যাডমিন্টনে পদক নিশ্চিত করে ফেলেছেন মণীষা রামদাস। মহিলাদের সিঙ্গলসের এসইউ৫ ইভেন্টের সেমি-ফাইনালে ভারতেরই তুলসিমতি মুরুগেশনের মুখোমুখি হচ্ছেন মণীষা। ১৯ বছর বয়সি মণীষার জন্ম থেকেই ডান হাতে সমস্যা আছে। তাঁর কাঁধের হাড় ঠিক জায়গায় নেই। ফলে ডান হাত দুর্বল। পেশিও ঠিকমতো কাজ করে না। তা সত্ত্বেও ব্যাডমিন্টনে অসাধারণ লড়াই করছেন তিনি। কোয়ার্টার ফাইনালে জাপানের মামিকো টয়োডাকে সহজেই হারিয়ে দিয়েছেন মণীষা। তাঁর পক্ষে ম্যাচের ফল ২১-১৩, ২১-১৬। এবার সেমি-ফাইনালেও লড়াই করতে তৈরি এই প্যারা ব্যাডমিন্টন খেলোয়াড়। মণীষা ও তুলসিমতির মধ্যে যে কোনও একজন ফাইনাল উঠছেন। ফলে পদক নিশ্চিত হয়ে গিয়েছেন। অন্য একজন ব্রোঞ্জ পেতে পারেন। ফলে ব্যাডমিন্টনে জোড়া পদক পেতে পারে ভারত।

২৫ পদকের লক্ষ্যে ভারত

প্যারিস প্যারালিম্পিক্সে অন্তত ১০ সোনা-সহ ২৫ পদকের লক্ষ্যে ভারত। দেশের পদক সংখ্যা বৃদ্ধির পাশাপাশি ব্যক্তিগত পদক সংখ্যাও বৃদ্ধি করার লক্ষ্যে অবনী।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

মনু ভাকেরের সঙ্গে কী সম্পর্ক প্যারালিম্পিক্সে ব্রোঞ্জজয়ী রুবিনা ফ্রান্সিসের?

'এবারও প্যারালিম্পিক্সে সবার আগে ভারতের জাতীয় সঙ্গীত বাজল,' গর্বিত অবনী লেখারা

শ্যুটিংয়ে রুপো মণীশ নারওয়ালের, প্যারিস প্যারালিম্পিক্সে চতুর্থ পদক ভারতের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
'CBI-এর রিপোর্টে যা আছে, যেদিন প্রকাশ্যে আসবে...' যা বলেদিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News