বুধবার শুরু প্যারালিম্পিক্স, কঠোর প্রস্তুতিতে ব্যস্ত ভারতের প্যারা অ্যাথলিটরা

আগামী বুধবার থেকে শুরু হতে চলেছে প্যারিস প্যারালিম্পিক্স। ১২টি বিভাগে পদক জয়ের লক্ষ্যে লড়াই করবেন ভারতের ৮৪ জন প্যারা অ্যাথলিট। টোকিও প্যারালিম্পিক্সের সাফল্যকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্যে তাঁদের।

Soumya Gangully | Published : Aug 23, 2024 3:30 PM IST / Updated: Aug 23 2024, 10:50 PM IST

সদ্য শেষ হয়েছে প্যারিস অলিম্পিক্স। এরই মধ্যে শুরু হতে চলেছে প্যারিস প্যারালিম্পিক্স। আগামী বুধবার, ২৮ অগাস্ট প্যারালিম্পিক্সের উদ্বোধন হতে চলেছে। ৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই গেমস। প্রস্তুতির জন্য ইতিমধ্যেই প্যারিসে পৌঁছে গিয়েছেন ভারতের প্যারা অ্যাথলিটরা। প্যারিস প্যারালিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছেন ভারতের ৮৪ জন প্যারা অ্যাথলিট। তাঁরা ১২টি খেলায় পদক জয়ের লক্ষ্যে লড়াই করবেন। টোকিও প্যারালিম্পিক্সে ৫ সোনা, ৮ রুপো এবং ৬ ব্রোঞ্জ পদক-সহ মোট ১৯ পদক জেতেন ভারতের প্যারা-অ্যাথলিটরা। এবার তার চেয়েও ভালো ফলের লক্ষ্যে অবনী লেখারা, সুমিত আন্টিলরা। তাঁরা প্যারিসে পৌঁছে প্যারালিম্পিক্সের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন। গতবারের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার আরও ভালো পারফরম্যান্স দেখাতে চান ভারতের প্যারা অ্যাথলিটরা।

প্যারিসে ভালো ফলের লক্ষ্যে প্যারা-আর্চাররা

Latest Videos

প্যারিস অলিম্পিক্সে পদক জয়ের প্রত্যাশা পূরণ করতে পারেননি দীপিকা কুমারীরা। এখনও পর্যন্ত অলিম্পিক্সে পদক জিততে পারেননি ভারতের তীরন্দাজরা। তবে প্যারালিম্পিক্সে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন ভারতের তীরন্দাজরা। এবার প্যারিস প্যারালিম্পিক্সেও পদক জয়ের লক্ষ্যে তাঁরা। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার (সাই) পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও শেয়ার করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ফ্রান্সে কঠোর প্রস্তুতিতে ব্যস্ত ভারতের প্যারা-তীরন্দাজরা। তাঁরা খোলা মাঠে অনুশীলন চালিয়ে যাচ্ছেন। প্যারালিম্পিক্সে পদক জয়ের লক্ষ্যে তৈরি হচ্ছেন হরবিন্দর সিংরা।

 

 

ফের পদকের লক্ষ্যে হরবিন্দর

টোকিও প্যারালিম্পিক্সে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে তীরন্দাজিতে দেশকে প্রথম পদক এনে দেন হরবিন্দর। তিনি পুরুষদের ব্যক্তিগত রিকার্ভে ওপেন ফাইনালে ব্রোঞ্জ জেতেন। এবারও পদকের লক্ষ্যে হরবিন্দর ও তাঁর সতীর্থরা। তীরন্দাজিতে পদক সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে ভারত। ফের প্যারালিম্পিক্সে পদক জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হরবিন্দর।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

আগামী বুধবার শুরু হচ্ছে প্যারিস প্যারালিম্পিক্স, পদক জয়ের দৌড়ে এই ভারতীয়রা

মরসুমের সেরা থ্রো, অলিম্পিক্সের চেয়ে ভালো পারফরম্যান্স দেখিয়েও ডায়মন্ড লিগে দ্বিতীয় নীরজ

টানা ২১৭৪ দিন আন্তর্জাতিক প্রতিযোগিতায় প্রথম ৩ জনের মধ্যে, অনন্য নজির নীরজ চোপড়ার

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood