Bajrang Punia: কুস্তি ফেডারেশনের নির্বাচন নিয়ে ক্ষোভ, পদ্মশ্রী ফেরাচ্ছেন বজরং পুনিয়া

ভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচনের পরেও পরিস্থিতি বদলাচ্ছে না। জটিলতা দূর হওয়ার বদলে বেড়ে গিয়েছে। ফের প্রতিবাদে সরব হয়েছেন সাক্ষী মালিক, বজরং পুনিয়ার মতো কুস্তিগীররা।

Soumya Gangully | Published : Dec 22, 2023 12:26 PM IST / Updated: Dec 22 2023, 07:15 PM IST

ভারতীয় কুস্তি ফেডারেশনের নতুন সভাপতি হিসেবে সঞ্জয় সিংয়ের নির্বাচন ঘিরে পরিস্থিতি ক্রমশঃ ঘোরালো হয়ে উঠছে। বৃহস্পতিবারই সাংবাদিক বৈঠকে প্রতিবাদে সরব হন সাক্ষী মালিক। তিনি জানিয়ে দেন, ব্রিজভূষণ শরণ সিংয়ের ঘনিষ্ঠ সহযোগী সঞ্জয় সভাপতি পদে থাকলে অবসর নেবেন। শুক্রবার একধাপ এগিয়ে অপর এক কুস্তিগীর বজরং পুনিয়া জানিয়ে দিলেন, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পদ্মশ্রী ফিরিয়ে দেবেন। সোশ্যাল মিডিয়া পোস্টে বজরং লিখেছেন, ‘আমি প্রধানমন্ত্রীর কাছে পদ্মশ্রী পুরস্কার ফিরিয়ে দিচ্ছি। আমি শুধু এটাই বলতে চাই। এটাই আমার বক্তব্য।’ বজরংয়ের এই পোস্ট ঘিরে ক্রীড়ামহলে তোলপাড় শুরু হয়েছে। অনেকেই কুস্তি ফেডারেশনের নির্বাচন নিয়ে সরব হচ্ছেন।

নির্বাচনে ব্রিজভূষণের ঘনিষ্ঠদের জয়জয়াকার

ভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচনে ১৫টি পদের মধ্যে ১৩টিতেই জয় পেয়েছেন ব্রিজভূষণের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ব্যক্তিরা। ফলে ব্রিজভূষণকে সরিয়ে দেওয়ার জন্য যে আন্দোলন শুরু হয়েছিল, তাতে কোনও লাভ হল না। বকলমে ব্রিজভূষণের হাতেই ক্ষমতা থাকল। সেই কারণেই সাক্ষী, বজরং, ভিনেশ ফোগটের মতো দেশের প্রথমসারির কুস্তিগীররা ফের প্রতিবাদ শুরু করেছেন। তাঁদের দাবি, কুস্তি ফেডারেশনের উপর থেকে যৌন হেনস্থায় অভিযুক্ত ব্রিজভূষণের ছায়া সরাতে হবে।

 

 

সাক্ষীর মতোই অবসর ঘোষণা করবেন বজরং?

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে সাক্ষী বলেন, 'আমরা হৃদয় দিয়ে লড়াই করেছি। কিন্তু ব্রিজভূষণের মতো একজন ব্যক্তির ব্যবসায়িক অংশীদার ও ঘনিষ্ঠ সহযোগী যদি ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি নির্বাচিত হন, তাহলে আমি কুস্তি ছেড়ে দেব। আজ থেকে আর আপনারা আমাকে ম্যাটে দেখতে পাবেন না।' সাক্ষী আরও বলেন, 'আমরা একজন মহিলাকে কুস্তি ফেডারেশনের প্রধান হিসেবে দেখতে চেয়েছিলাম। কিন্তু সেটা হল না।' বজরং বলেন, ‘সরকার বলেছিল, ব্রিজভূষণের ঘনিষ্ঠ কেউ ভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচনে লড়াই করবেন না। কিন্তু সরকার কথা রাখল না। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। এরপর আমি কুস্তিু চালিয়ে যাব কি না নিশ্চিতভাবে বলতে পারছি না।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Wrestling Federation of India: কুস্তি ফেডারেশনের নতুন সভাপতি ব্রিজভূষণের ঘনিষ্ঠ সঞ্জয় সিং

Wrestling: কুস্তি ছেড়ে দিচ্ছেন, ব্রিজভূষণ-ঘনিষ্ঠের জয়ে ক্ষুব্ধ সাক্ষী মালিক

Antim Panghal: বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ, অলিম্পিক্সের যোগ্যতা অর্জন অন্তিম পাংহালের

Read more Articles on
Share this article
click me!