আঁতুড়ঘরে শেষ ম্যাচ, পাকাপাকিভাবে টেনিসকে বিদায় জানালেন সানিয়া মির্জা

দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপ ছিল শেষ প্রতিযোগিতা। গত মাসে সেই প্রতিযোগিতায় খেলে অবসর নিয়েছেন সানিয়া মির্জা। রবিবার লাল বাহাদুর টেনিস স্টেডিয়ামে শেষ ম্যাচ খেললেন তিনি। এখান থেকেই তাঁর টেনিস খেলোয়াড় হিসেবে যাত্রা শুরু হয়েছিল।

Web Desk - ANB | Published : Mar 5, 2023 11:30 AM IST

17
রবিবার শেষ ম্যাচ খেলে টেনিসকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানালেন সানিয়া মির্জা

হায়দরাবাদের লাল বাহাদুর টেনিস স্টেডিয়াম থেকে শুরু হয়েছিল টেনিস খেলোয়াড় সানিয়া মির্জার যাত্রা। রবিবার সেই স্টেডিয়ামেই শেষ ম্যাচ খেলে টেনিসকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানালেন তিনি।

27
রবিবার রোহন বোপান্না, যুবাজ সিং ও বেথানি মেটেক স্যান্ডসের সঙ্গে প্রদর্শনী ম্যাচ খেললেন সানিয়া মির্জা

সানিয়া মির্জা রবিবার তাঁর ঘনিষ্ঠ বন্ধু ও ডাবলেস দীর্ধদিনের পার্টনার বেথানি মেটেক স্যান্ডস, দীর্ঘদিনের মিক্সড-ডাবলস পার্টনার রোহন বোপান্না ও প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিংয়ের সঙ্গে প্রদর্শনী ম্যাচ খেলে টেনিস থেকে অবসর নিলেন।

37
সানিয়ার শেষ ম্যাচ উপলক্ষে হায়দরাবাদের লাল বাহাদুর টেনিস স্টেডিয়ামে চাঁদের হাট বসেছিল

কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন-সহ বহু বিশিষ্ট ব্যক্তি এদিন সানিয়া মির্জার শেষ ম্যাচ উপলক্ষে লাল বাহাদুর টেনিস স্টেডিয়ামে ছিলেন। 

47
ভারতীয় ক্রীড়ায় অনুপ্রেরণা সানিয়া মির্জা, বললেন আইনমন্ত্রী কিরেন রিজিজু

কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু বলেন, 'সানিয়া মির্জার বিদায়ী ম্যাচ উপলক্ষেই আমি হায়দরাবাদে এসেছি। এত মানুষ এসেছেন দেখে আমার আনন্দ হচ্ছে। সানিয়া মির্জা শুধু ভারতীয় টেনিসই নয়, ভারতীয় ক্রীড়াতেও অনুপ্রেরণা। ক্রীড়ামন্ত্রী থাকাকালীন তাঁর সঙ্গে আমার যোগাযোগ ছিল। আমি তাঁকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।'

57
সানিয়া মির্জাকে সংবর্ধনা দিলেন তেলঙ্গানার ক্রীড়ামন্ত্রী ভি শ্রীনিবাস গৌড়

বিদায়ী ম্যাচ উপলক্ষে সানিয়া মির্জাকে সংবর্ধনা দেন তেলঙ্গানার ক্রীড়ামন্ত্রী ভি শ্রীনিবাস গৌড় ও রামা রাও। দর্শকরাও সানিয়াকে অভিবাদন জানান।

67
নিজের শেষ ম্যাচ খেলে আবেগপ্রবণ হয়ে পড়েন সানিয়া মির্জা, তিনি সবাইকে ধন্যবাদ জানান

শেষ ম্যাচ খেলার পর সানিয়া মির্জা বলেন, ‘আমি এর চেয়ে ভালোভাবে টেনিসকে বিদায় জানাতে পারতাম না। আনন্দে আমার চোখে জল এসে যাচ্ছে। আমি ২০ বছর ধরে খেলেছি। দেশের হয়ে খেলাই আমার কাছে সবচেয়ে বড় সম্মানের ব্যাপার। সব অ্যাথলিটই সর্বোচ্চ পর্যায়ে দেশের হয়ে খেলতে চায়। আমিও সেটা করতে পেরেছি।’

77
সানিয়া মির্জার শেষ ম্যাচ উপলক্ষে লাল বাহাদুর টেনিস স্টেডিয়ামে ছিলেন তাঁর পরিবারের সদস্যরা

মহম্মদ আজহারউদ্দিনের সঙ্গে সানিয়া মির্জার বোন আনমের বিয়ে হয়েছে। তাঁরাও এদিন সানিয়ার শেষ ম্যাচ উপলক্ষে লাল বাহাদুর টেনিস স্টেডিয়ামে ছিলেন। সানিয়াকে শুভেচ্ছা জানান আজহারউদ্দিন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos