সুদিরমান কাপে চিনা তাইপেইয়ের কাছে লজ্জার হার পিভি সিন্ধু, এইচএস প্রণয়দের

সম্প্রতি ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপে সোনা পেয়েছে ভারত। অরলিঁয় মাস্টার্স চ্যাম্পিয়ন হয়েছেন প্রিয়াংশু রাজাওয়াত। কিন্তু সুদিরমান কাপে সাফল্য পেল না ভারত।

Web Desk - ANB | Published : May 14, 2023 9:01 AM IST / Updated: May 14 2023, 03:42 PM IST

সুদিরমান কাপে গ্রুপ সি-র প্রথম ম্যাচে চিনা তাইপেইয়ের কাছে ১-৪ ফলে হেরে গেল ভারতীয় দল। রবিবার লড়াই করেও জয় পেলেন না পিভি সিন্ধু, এইচএস প্রণয়। প্রথম ম্যাচে মিক্সড ডাবলসের শুরুটা ভালো করেন তানিশা ক্রাস্টো ও কে সাই প্রতীক। কিন্তু প্রথম গেম জেতার পর দ্বিতীয় গেমে দুর্দান্ত লড়াই করেও হেরে যায় ভারতীয় জুটি। এরপর তৃতীয় গেমে সহজ জয় পায় চিনা তাইপেই জুটি। বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ৩০ নম্বরে থাকা ইয়াং পো-হুয়ান ও হু লিং ফ্যাংয়ের বিরুদ্ধে প্রথমে গেমে ২১-১৮ ফলে জয় পান তানিশা-সাই প্রতীক। পরের গেমে তাঁরা ২৪-২৬ ফলে হেরে যান। তৃতীয় গেমের ফল হয় ৬-২১। প্রথম দুই গেমে ভালো পারফরম্যান্স দেখালেও, তৃতীয় গেমে লড়াই করতে পারেনি ভারতীয় জুটি।

এরপর পুরুষদের সিঙ্গলসে হেরে যান দেশের অন্যতম সেরা পুরুষ শাটলার প্রণয়। বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ৯ নম্বরে থাকা প্রণয় স্ট্রেট গেমে হেরে গেলেন র‍্যাঙ্কিংয়ে ৫ নম্বরে থাকা চৌ তিয়েন শেনের কাছে। চিনা তাইপেইয়ের শাটলারের পক্ষে ম্যাচের ফল ২১-১৯, ২১-১৫। এই নিয়ে তিয়েন শেনের কাছে ষষ্ঠবার হেরে গেলেন প্রণয়। 

ভারত ০-২ পিছিয়ে পড়ার পর মহিলাদের সিঙ্গলসে খেলতে নামেন সিন্ধু। ভারতীয় দলের আশা ছিল, জয় পাবেন সিন্ধু। কিন্তু তাই জু ইংয়ের কাছে প্রথম গেমে ১৪-২১ ফলে হেরে যান এই ভারতীয় শাটলার। দ্বিতীয় গেমে ২১-১৮ ফলে জিতে সমতা ফেরান সিন্ধু। কিন্তু ১৭-২১ ফলে হেরে যান ভারতীয় শাটলার। ফলে অনতিক্রম্য ৩-০ ফলে এগিয়ে যায় চিনা তাইপেই। তাই জু ইংয়ের বিরুদ্ধে সিন্ধু শেষবার জয় পেয়েছিলেন ২০১৯ সালে। কিন্তু তারপর থেকে আর এই শাটলারের বিরুদ্ধে জয় পাননি সিন্ধু। চিনা তাইপেইয়ের শাটলারের কাছে ১৮ বার হেরে গেলেন সিন্ধু। সম্প্রতি ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না এই শাটলার। সুদিরমান কাপেও শুরুতেই হেরে গেলেন সিন্ধু। তাঁর পারফরম্যান্সে হতাশ ভারতীয় ক্রীড়ামহল।

চতুর্থ ম্যাচে পুরুষদের ডাবলসে হেরে যান সাত্বিকসাইরাজ রণকিরেড্ডি ও চিরাগ শেট্টি। তাঁদের হারিয়ে দিলেন লি ইয়াং ও ই হং উই। চিনা তাইপেইয়ের শাটলার জুটির পক্ষে ম্যাচের ফল ২১-১৩, ১৭-২১, ২১-১৮। প্রথম গেমে খুব একটা লড়াই করতে না পারলেও, দ্বিতীয় গেম জিতে ম্যাচে ফেরে ভারতীয় জুটি। তবে তৃতীয় গেমে লড়াই করেও হেরে গেলেন সাত্বিকসাইরাজ-চিরাগ।

পঞ্চম ম্যাচে জয় পায় ভারত। মহিলাদের ডাবলসে জয় পান তৃষা জলি ও গায়ত্রী গোপীচাঁদ। তাঁরা হারিয়ে দেন লি হিন ও তেং চুন হুনকে। ভারতীয় জুটির পক্ষে ম্যাচের ফল ১৫-২১, ২১-১৮, ২১-১৩।

আরও পড়ুন-

Mother's Day 2023: বিরাট, সচিন, যুবরাজ, সাইনা, মাতৃদিবসে আবেগপ্রবণ ক্রীড়াবিদরাও

বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ৩ ব্রোঞ্জ ভারতের, সাফল্য দীপক, হুসামুদ্দিন, নিশান্তের

IPL 2023: হারলেই প্লে-অফের দরজা বন্ধ, মরণ-বাঁচন ম্যাচে ধোনিদের সামনে কেকেআর

Read more Articles on
Share this article
click me!