Asian Games 2023: সোনা-রুপো হাতছাড়া, শেষে টেবিল টেনিসে ব্রোঞ্জ জিতলেন সুতীর্থ-ঐহিকা

হেরে গেলেন উত্তর কোরিয়ান জুটির কাছে। শেষে টেবিল টেনিসে ব্রোঞ্জ জিতলেন সুতীর্থ-ঐহিকা।

Sayanita Chakraborty | Published : Oct 2, 2023 7:44 AM IST / Updated: Oct 02 2023, 01:33 PM IST

এশিয়ান গেমসের ফাইনালে উঠতে পারলেন না সুতীর্থা মুখোপাধ্যায় এবং ঐহিকা মুখোপাধ্যায়। সেমিফাইনালে হেরে গেলেন তাঁরা। হেরে গেলেন উত্তর কোরিয়ান জুটির কাছে। শেষে টেবিল টেনিসে ব্রোঞ্জ জিতলেন সুতীর্থ-ঐহিকা।

দীর্ঘ লড়াইয়ের পর এশিয়ান গেমসের ফাইনালে উঠতে পারলেন না সুতীর্থা মুখোপাধ্যায় এবং ঐহিকা মুখোপাধ্যায়।তবে, উত্তর কোরিয়ার জুটির বিরুদ্ধে শুরুটা খুব ভালো করেছিলেন সুতীর্থা মুখোপাধ্যায়। প্রথম গেমে ১১-৭ পয়েন্টে জিতে যান সুতীর্থা। দাপিয়ে খেলেছিলেন তিনি। অন্য দিকে, দ্বিতীয় গেমেই ম্যাচে ফিরলেন উত্তর কোরিয়ার চা সুয়োং ও পাক সুয়োং। ১১-৮ পয়েন্টে দ্বিতীয় গেম জেতেন তাঁরা।

খেলার শুরুতে ভারতীয় জুটি দাপিয়ে খেলেন। পরে গেমে ভালোই খেললেন উত্তর কোরিয়া। তৃতীয় গেমে সেটাই গেল। প্রথম থেকে লিড নিয়ে ১১-৮ তৃতীয় গেম জিতে এগিয়ে যান সুতীর্থরা। তারপরে গেমে অর্থাৎ চতুর্থ গেমে এগিয়ে যান উত্তর কোরিয়ার জুটি। সুতীর্থরা হারলেন ৭-১১ পেয়েন্টে। খেলা দাঁড়াল ২-২ দেনে।

পঞ্চম গেমে ফের এগিয়ে থাকেন উত্তর কোরিয়া। ১১-৯ পেয়েন্টে সেই গেম জিতে যায় তাঁরা। ১১-৯ নম্বরে জিতে ফাইনালে ওঠার পথে এগিয়ে যায় উত্তর কোরিয়া। কিন্তু, খেলায় ফের আসে পরিবর্তন। ষষ্ঠ গেমে নম্বর হয় ১১-৫। ষষ্ঠ গেমের খেলা দেখে অনেকেই ভেবেছিলেন ছন্দে ফিরেছে সুতীর্থরা। কিন্তু, শেষ রক্ষা আর হল না। ১১-২ পয়েন্টে ভারতকে হারিয়ে এগিয়ে গেল উত্তর কোরিয়া। ফাইনালে উঠল উত্তর কোরিয়া। শেষে ব্রোঞ্জ জিতল ভারত।

এদিকে এশিয়ান গেমসে নবম দিনে প্রথম দুই পদল এল রোলার স্কোটিংয়ে। পুরুষ ও মহিলারা ৩০০ মিটার ইভেন্টে ২টি ব্রোঞ্জ জিতল ভারত। এমন ভাবে প্রায় ৫৬টি পদক এসেছে ভারতের ঘরে। ২৩ সেপ্টেম্বর শনিবার আনুষ্ঠানিক ভাবে গেমসের সূচনা হয়েছে। এবার ভারত থেকে প্রায় ৬৫০ জনের বেশি অ্যাথলিট এশিয়াডে অংশ নিয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করেন হরমনপ্রীত সিং ও অলিম্পিক্সে পদল জয়ী লভলিনা বড়গোহাঁই। ইতিমধ্যেই ফুটবল এবং ক্রিকেটের গ্রুপ পর্যায়ের খেলা শুরু হয়েছিল প্রথমে। প্রথম দিন অর্থাৎ শনিবার থেকে পদক জয় পর্ব শুরু হয়েছিল। সকলেই চান দেশের জন্য পদক আনতে। ভারতের ঘরে আপাতত এসেছে ৫৬টি পদ। এবার ব্রোঞ্জ পেল ভারত। হেরে গেলেন উত্তর কোরিয়ান জুটির কাছে। শেষে টেবিল টেনিসে ব্রোঞ্জ জিতলেন সুতীর্থা মুখোপাধ্যায় এবং ঐহিকা মুখোপাধ্যায়ের জুটি। 

 

Share this article
click me!